somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

রাষ্ট্রীয় পোশাকধারী নস্ট চরিত্রের এসব মাস্তানদের হাত থেকে আমাদেরকে রক্ষা করবে কে ?

৩০ শে মে, ২০১২ বিকাল ৩:৩৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

এই মুহূর্তে নিজের অনুভূতিকে নিজেই ব্যাখ্যা করতে পারছি না। জনগণের জানমালের নিরাপত্তা রক্ষায় নিয়োজিত পুলিশ যেভাবে বেপরোয়া আচরণ করছে, তা দেখে বিবেকের তাড়নাবোধগুলোও থমকে গেছে। ভাবতে অবাক লাগছে একটা সভ্য গণতান্ত্রিক দেশে, নির্বাচিত সরকারের ছত্রছায়ায় বাস করছি আমরা ! আর আমাদের জানমালের নিরাপত্তার নামে আমরা অহরহ পুলিশি নির্যাতনের শিকার হচ্ছি, যেগুলোর সুষ্ঠু তদন্ত কিংবা বিচার মোটেই হচ্ছে না। আর এখান থেকেই বোধহয় পুলিশের বেপরোয়া আচরণ দিনকে দিন লাগাম ছাড়িয়ে যাচ্ছে।

সর্বশেষ, গতকাল আদলত প্রাঙ্গণে প্রকাশ্য দিবালোকে পুলিশ এক কিশোরীর উপর যে নির্যাতন চালিয়েছে, তা বর্বরতার সমস্ত উদাহরণকে ছাড়িয়ে গেছে। এর আগের দিনই সাংবাদিকরা তাদের নিরাপত্তার বিষয়ে প্রশ্ন করার স্বরাষ্ট্রমন্ত্রী রাগ করে অনুষ্ঠানস্থল ত্যাগ করে চলে গেছেন। কিন্তু এর শেষ কোথায় ? এভাবে কতদিন চলবে ? তার প্রতি আমাদের প্রশ্ন যে জমেই চলেছে। স্বরাষ্ট্রমন্ত্রী কি পারবেন যেভাবে সেদিন অনুষ্ঠানস্থল ত্যাগ করেছেন, সেভাবে নিজের ব্যর্থতার দায়ভার স্বীকার করে নিয়ে গদি ত্যাগ করতে ? নাকি উনি এভাবেই দেখেও না দেখার ভান করে তার পুলিশ বাহিনীকে প্রশ্রয় দিয়ে যাবেন কারণে-অকারণে নিরীহ জনগণের উপর ঝাঁপিয়ে পড়তে, মেয়েদের ইজ্জত নিয়ে ছিনিমিনি খেলতে ?

হয়তো গত কালের আদালত প্রাঙ্গণের ঘটনা স্বরাষ্ট্রমন্ত্রীর নিকট তেমন কিছু মনে হবে না, মনে হবে আর দশটা সাধারণ ঘটনার মতই মামুলী। কিন্তু আমরা যে এই ঘটনা এখানেই শেষ করতে চাই না মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী ! আমাদের জিজ্ঞাসা আপনার প্রতি

--দিনের পর দিন পুলিশের এমন বেপরোয়া আচরণের রাশ টেনে ধরার মতো কোন কৌশল কি আপনার জানা নেই ?

--জনগণের জানমালের নিরাপত্তাকে পায়ে দলে নারী সমাজের ইজ্জত এভাবে ভূলুন্ঠিত করার পরও আপনার কি মনে হয়না এর দায়-দায়িত্ব আপনার ?

--জনগণের ভোটে আপনি নির্বাচিত, জনগণের ট্যাক্সের টাকায় এই পুলিশ বাহিনী প্রতিপালিত। অথচ সেই জনগণকে প্রতিপক্ষ ভেবে পুলিশ তাদের উপর প্রতিহিংসাপরায়ণ আচরণ করছে। এর জবাবদিহিতা তো আপনাকেই করতে হবে মাননীয় মন্ত্রি ! আপনার কি মনে হয়না আপনি ক্ষমতার দম্ভে সেটাকে অস্বীকার করছেন ?

--না কি জনসাধারণের ব্যাপারে কোন দায় আপনার উপর বর্তায় না ? যেমন আপনার প্রতিমন্ত্রী সাংবাদিকদের উদ্দেশ্যে বলেছেন, তারা যেন সংবাদ সংগ্রহ করতে গিয়ে পুলিশদের ব্যাপারে সতর্ক থাকে।

--শুধু সংবাদ সংগ্রহ কেন, যে কোনে কাজে পুলিশদের ব্যাপারে সতর্ক থাকতে হবে আমাদেরকে, এটা আর বলার অপেক্ষা রাখে না।

--তাও না হয় মেনে নিলাম আমরা। কিন্তু রাষ্ট্রীয় পোশাকধারী পুলিশরা যখন আমাদের উপর ঝাঁপিয়ে পড়বে তখন নষ্ট চরিত্রের পুলিশ নামধারী এইসব মাস্তানদের হাত থেকে আমাদের রক্ষা করবে কে ?

মানীয় স্বরাষ্ট্রমন্ত্রী, জবাবটা যে আপনাকেই দিতে হবে ? আপনি যেখানেই থাকুন না কেন, এই প্রশ্ন আপনার পিছু ছাড়বে না। আপনার তো ভুলে গেলে চলবে না যে, ক্ষমতার গদিতে বসে এই প্রশ্নের উত্তর বেশীদিন এড়িয়ে চলা যাবে না।
১টি মন্তব্য ১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

দেশ এগিয়ে যাচ্ছে; ভাবতে ভালই লাগে

লিখেছেন সৈয়দ মশিউর রহমান, ০২ রা মে, ২০২৪ দুপুর ১:০৩


বিশ্বব্যাংকের তথ্য অনুযায়ী, ১৯৭২ সালে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির হার ছিল নেতিবাচক। একই বছরে পাকিস্তানের অর্থনৈতিক প্রবৃদ্ধির হার ছিল প্রায় ১ শতাংশ। ১৯৭৩ সালে পাকিস্তানের অর্থনৈতিক উন্নয়নের প্রবৃদ্ধি ছিল ৭... ...বাকিটুকু পড়ুন

যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ ঠেকাতে পুলিশি নির্মমতা

লিখেছেন এমজেডএফ, ০২ রা মে, ২০২৪ দুপুর ১:১১



সমগ্র যুক্তরাষ্ট্র জুড়ে ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসগুলোতে বিক্ষোভের ঝড় বইছে। যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ কর্মসূচী অব্যাহত রয়েছে। একাধিক বিশ্ববিদ্যালয় প্রশাসন বিক্ষোভ দমনের প্রচেষ্টা চালালেও তেমন সফল... ...বাকিটুকু পড়ুন

ছাঁদ কুঠরির কাব্যঃ ০১

লিখেছেন রানার ব্লগ, ০২ রা মে, ২০২৪ রাত ৯:৫৫



নতুন নতুন শহরে এলে মনে হয় প্রতি টি ছেলেরি এক টা প্রেম করতে ইচ্ছে হয় । এর পেছনের কারন যা আমার মনে হয় তা হলো, বাড়িতে মা, বোনের আদরে... ...বাকিটুকু পড়ুন

হিটস্ট্রোক - লক্ষণ ও তাৎক্ষণিক করণীয়

লিখেছেন ঢাকার লোক, ০২ রা মে, ২০২৪ রাত ১০:০৭

সাধারণত গরমে পরিশ্রম করার ফলে হিটস্ট্রোক হতে পারে। এতে দেহের তাপমাত্রা অতি দ্রুত বেড়ে ১০৪ ডিগ্রী ফারেনহাইট বা তারও বেশি হয়ে যেতে পারে।

হিটস্ট্রোক জরুরি চিকিৎসা প্রয়োজন। চিকিৎসা... ...বাকিটুকু পড়ুন

আল্লাহকে অবিশ্বাস করার সংগত কোন কারণ নাই

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ০২ রা মে, ২০২৪ রাত ১০:৪৩



সব কিছু এমনি এমনি হতে পারলে আল্লাহ এমনি এমনি হতে সমস্যা নাই। বীগ ব্যাং এ সব কিছু হতে পারলে আল্লাহও হতে পারেন। সব কিছুর প্রথম ঈশ্বর কণা হতে পারলে আল্লাহও... ...বাকিটুকু পড়ুন

×