somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

৮ টি ভয়ংকর পৌরণিক প্রাণী

০৯ ই মার্চ, ২০১২ দুপুর ১২:৫৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

যুগে যুগে পৌরণিক প্রাণীর উপর প্রভাব সারা দুনিয়ােতই রয়েছে. বাংলাদেশে যেমন ভুত পেত্নি ব্রিটেনে লেক নোস এর প্রানী , উত্তর আমেরিকার Bigfoot আছে , Transylvania আছে Dracula, এবং ল্যাটিন আমেরিকার দেশ Chupacabra আছে. একটি হোস্ট বৈশিষ্ট্য! আমরা সারা বিশ্বের থেকে কয়েকটি কাল্পনিক প্রাণীকে দেখবো:

১) অাসওয়াং: একটি বেতাল এবং একটি জাদুকরী Aswang মধ্যে ক্রস ফিলিপিনো লোকাচারবিদ্যা মধ্যে জনপ্রিয়. প্রায় সকল সময়েই মহিলা প্রাণী একটি মৃত এবং জীবন্ত রাক্ষুসে ভক্ষক. তারা হয় একটা কালো কুকুর বা একটি কালো বরাহ যা মাঝে মধ্যে নিজেদের রুপান্তর করতে পারেন. পদ্ধতি তাদের বন্ধ fending মধ্যে কার্যকর কয়েকটি রসুন এবং / অথবা দিব্যোদক ব্যবহার. দিন সময় তারা তাদের মানবিক ফর্ম আছে এবং শান্ত, লাজুক, অধরা অক্ষর হিসাবে প্রদর্শিত হবে. রাতে যদিও তারা ভয়ঙ্কর প্রাণী যার ট্রেডমার্ক বৈশিষ্ট্য খুব আরক্ত চোখ অন্তর্ভুক্ত মধ্যে রূপান্তরিত করা.



২)এনকানটাডো:

এরা যখন মানুষ রুপে আসে তাদের মধ্যে ভয়ের কোন বিষয় নেই তবু্ও ব্রাজিল এর আমাজন নদীর তীরবর্তী বাসিন্দারা এর ভয়ে রাতে থাকে কম্্পমান। বিশেল করে তরুনদের কাছে একটি বিভিষীকা।দিনের বেলা এরা ডলফিন বা সাপের রুপ ধরে থাকে



৩)উইনডিগো:

একটি কাল্পনিক অবাস্তব প্রাণী যে আলগোনকুইয়ান মানুষ ধারণা মধ্যে. এদের সম্পর্কে বিভিন্ন মিথ আছে কিন্সু তারা শীত ও কুয়াশার সমন্ময়।এরা নরমাংস খায়। শীতপ্রধান দেশে দেখা যায়B-)



৪)লেসলি: একটি পুরুষ স্লাভিক পুরাণ থেকে অরণ্য আত্মা যে বন্য পশুদের এবং বন থেকে নিজেকে রক্ষা করে. প্রায়ই এটা মানুষ কে এর গর্ত নেয় যেখানে এটি তাদের অসুস্থ অথবা এমনকি মৃত্যুর কারন হয়। তাদের নেয়া যেতে পারে বিপথে পরিচালনা করা . এর ক্ষতিকর আচরণ জন্য পরিচিত প্রায়ই এটি একটি হালচাষী আকারে লাগে কিন্তু এর প্রদীপ্ত চোখ দ্বারা সমঝোতার প্রচেষ্টা করা যাবে. এর স্বাভাবিক অবস্থায় দাড়ি জীবিত ঘাস এবং vines থেকে তৈরি হয়েছে, এবং হয় প্রায়ই একটি পুচ্ছ, hooves এবং horns সঙ্গে উপন্যাসে দেখানো হয়েছে. তারা নিজেরাই সঙ্কুচিত ঘাস একটি ফলক মাপ বা লম্বা গাছ এর উচ্চতা নিচে ক্ষমতা আছে.


৫)বারসেরকার: নর্স কিংবদন্তি এই মানব warriors যারা ​​কখনও কখনও বাতিকগ্রস্ত, উদ্দাম সম্প্রদায়ের মধ্যে নেকড়ে, bears এবং বন্য bulls আকার মধ্যে রূপান্তরিত দেখা যায়. এর দ্বারা যুদ্ধে তাদের কার্যকারিতা উন্নতি হবে. তারা আরক্ত চোখ, অবিশ্বাস্য শক্তি, এবং নিষ্ঠুরতা জমিদারির শক্তি হিসাবে বর্ণনা করা হয়. স্ক্যান্ডিনইভিআর অধিবাসী রাজারা তাদের সেনাবাহিনীর অংশ হিসেবে অথবা তাদের ব্যক্তিগত দেহরক্ষী Berserkers ব্যবহার করে.



৬)চিমেরা: এটি ছিল একটি ভয়ঙ্কর গ্রিক পুরাণ এর মহিলা প্রাণী যে অগ্নি শ্বাস ফেলাতে পারে.এবং বিভিন্ন প্রাণী দ্বারা গঠিত হয়েছিল: এর একটি পুচ্ছ একটি সর্প মাথা সেইসাথে একটি ছাগল মাথা এর পিছনে কেন্দ্র থেকে যে arose সঙ্গে যে শেষ সঙ্গে একটি সিংহ দেহ ছিল. চিমেরা Iliad মধ্যে েহামার দ্বারা সংক্ষেপে বর্ণনা করা হয়েছিল এবং Typhon এবং একিদনা এর বংশধর ছিল।

৭)ইনকুবাস: এটি একটি পরৈনিক প্রানী যে রাতে ঘুমন্ত মহিলাদের সাখথ যৌন মিলন করত।সম্ভবত বংশধর বাড়ানোর জন্য সে এই কাজ করত বলে ধারনা করা হয়।এর একটি মহিলা সঙগী আছে যার নাম স্কুবাস যে ঘুমন্ত পুরুষদের সাথে যৌনমিলন ঘটাত।



৮)গোরগন: এটি একটি গ্রীক মহিলা প্রানী ।ভয়ংকর এই প্রানীর তিন বোন ছিলো।Stheno এবং Euryale, ছিল অবিনশ্বর কিন্তু বিখ্যাত Medusa গ্রীক নায়ক পারসিয়াস দ্বারা নিহত হয় এবং এ্ই ভয়ঙ্করী স্ত্রীলোক আসলে গ্রিক শব্দ gorgós, যার মানে "ভয়ঙ্কর" থেকে কল্পিত.

০টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

প্রজাতির শেষ জীবিত প্রাণ !

লিখেছেন অপু তানভীর, ১৩ ই মে, ২০২৪ সকাল ১০:৫১



বিবিসির একটা খবর চোখে এল সেদিন । উত্তরাঞ্চলীয় সাদা গন্ডার প্রজাতির শেষ পুরুষ গন্ডারটি মারা গেছে । তার নাম ছিল সুদান । মৃত্যুর সময় তার বয়স ৪৫। বিবিসির সংবাদটা... ...বাকিটুকু পড়ুন

বাংলাদেশে সবচেয়ে ক্রিয়েটিভ এবং পরিমার্জিত কনটেন্ট ক্রিয়েটর মধ্যে সে একজন ।।

লিখেছেন সেলিনা জাহান প্রিয়া, ১৩ ই মে, ২০২৪ সকাল ১১:৩৯



আপনারা কতজন Umma Kulsum Popi চেনেন, আমি ঠিক জানি না। আমার পর্যবেক্ষণ মতে, বাংলাদেশে সবচেয়ে ক্রিয়েটিভ এবং পরিমার্জিত কনটেন্ট ক্রিয়েটরদের একজন হলেন উনি। যদি বলি দেশের সেরা পাঁচজন কনটেন্ট... ...বাকিটুকু পড়ুন

হাদিস অস্বীকার করে রাসূলের (সা.) আনুগত্য সম্ভব

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ১৩ ই মে, ২০২৪ দুপুর ২:৪৯



সূরাঃ ৪ নিসা, ৫৯ নং আয়াতের অনুবাদ-
৫৯। হে মুমিনগণ! যদি তোমরা আল্লাহ ও আখিরাতে বিশ্বাস কর তবে তোমরা আনুগত্য কর আল্লাহর, আর আনুগত্য কর রাসুলের, আর যারা তোমাদের... ...বাকিটুকু পড়ুন

=কবিতাগুলো যেনো এক একটি মধুমঞ্জুরী ফুল=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ১৩ ই মে, ২০২৪ বিকাল ৪:২০



©কাজী ফাতেমা ছবি
মনের মাধুরী মিশিয়ে যে কবিতা লিখি
কবিতাগুলো যেনো আমার এক একটি মঞ্জুরী লতা ফুল,
মনের ডালে ডালে রঙবাহারী রূপ নিয়ে
ঝুলে থাকে কবিতা দিবানিশি
যে কবিতার সাথে নিত্য বাস,
তাদের আমি... ...বাকিটুকু পড়ুন

পোষ্ট যদি ক্রমাগতভাবে ০, কিংবা ২/১'টি মন্তব্য পেতে থাকে, বুঝবেন যে, সোনাগাজী সেমি-ব্যানে আছে!

লিখেছেন সোনাগাজী, ১৩ ই মে, ২০২৪ বিকাল ৫:২৭



আপনার পোষ্ট যদি ক্রমাগতভাবে ০ কিংবা ১'টি মন্তব্য পেতে থাকে, তখন খোঁজ নিলে দেখবেন যে, সোনাগাজী সেমি-ব্যানে আছে!

কোন বিষয়ের উপর অনেক মানসম্পন্ন পোষ্ট লিখলেও সামুতে আপনি... ...বাকিটুকু পড়ুন

×