somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

Terrorism নিয়ে ১২টি অসাম মুভি এবং ডাউনলোড লিংক (২য় বর্ষপূর্তি পোষ্ট)

০৫ ই মার্চ, ২০১২ রাত ১২:৩২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
The Kingdom

এই মুভিটা মারাত্মক লেগেছে আমার। চরম অ্যাকশনে ভরপুর মুভি। মুভিটি সম্পূর্ণ সত্য কাহিনীর উপর ভিত্তি করে না হলেও বোমা হামলার ঘটনাগুলো সৌদি আরবের Riyadh compound bombing on May 12, 2003 and the Khobar housing complex bombing on June 26, 1996 থেকে কিছুটা ধার করে নেয়া হয়েছে। সৌদি আরবের রিয়াদ শহরের আমেরিকার আবাসিক এলাকায় ভয়াবহ বোমা হামলা ঘটায় টেররিস্টরা। প্রচুর নিরীহ মানুষ মারা যায় সেই হামলায়। দোষীদের খুজে বের করার জন্য আমেরিকা থেকে ৪জনের একটি গোয়েন্দা দল আসে। তাদের সাহায্য করে সৌদি আরবের পুলিশ বিভাগের সাহসী একজন কর্মকর্তা। অনেক বিপদজনক ঘটনার সাথে জড়িয়ে যায় সবাই। বেশ ভালো রকমের অ্যাকশন মুভি।
Torrent download link

Source Code

একেবারেই ভিন্নধর্মী প্লট নিয়ে নির্মিত সাই-ফাই এই মুভিটি আমার কাছে বেশ ভালই লেগেছে। বেশ নতুনত্ব আছে কাহিনীতে। আমেরিকা এক নতুন প্রযুক্তি আবিষ্কার করে। যার সফল প্রয়োগে দেশ আরো সিকিউরড থাকবে এবং টেররিস্ট হামলা অনেক কমে যাবে। সেই প্রযুক্তির প্রথম পরীক্ষামূলক ব্যবহার শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়। কয়েকদিন আগে এক ট্রেনে ঘটে যাওয়া ভয়াবহ বোমা হামলাকে কেন্দ্র করেই প্রথম পরীক্ষা ঘটনা শুরু হয়। সোজা ব্যাপারটা আস্তে আস্তে জটিল দিকে মোড় নিতে থাকে। বেশ ভালো লেগেছে।
Torrent download link

United 93

এটি ৯/১১ এর সত্যি কাহিনীর অবলম্বনে নির্মিত মুভি। ২০০১সালের সেপ্টেম্বর মাসের ১১ তারিখ টেররিস্টরা আমেরিকার ৪টি প্লেন হাইজ্যাক করে এক অভিনব পদ্ধতিতে আমেরিকার মাটিতে হামলা চালায়। ২টি প্লেন টুইন টাওয়ারে এবং ১টি প্লেন পেন্টাগন ভবনে হামলে পড়ে। আরেকটি প্লেন হলো United Flight 93। ৪জন টেররিস্ট যেটিকে হাইজ্যাক করে রেখেছে। কিন্তু এই প্লেনের যাত্রীরা লড়াই করার সিদ্ধান্ত নেয় তাদের সাথে। বেশ দমবন্ধ করে দেয়া এবং উত্তেজনায় ভরপুর একটি মুভি। শোনা যায় আসল কিছু ভিডিও ফুটেজ মুভিটিতে ব্যবহার করা হয়েছে। অনেক ভালো মুভি। অবশ্যই দেখবেন।
Torrent download link

The Baader Meinhof Complex

মারাত্মক মাস্টারপিস এবং মাস্ট সি মুভি। না দেখা থাকলে মিস করে যাচ্ছেন। জার্মানির ভয়ংকর এক টেররিস্ট দলকে নিয়ে সত্য ঘটনার অবলম্বনে নির্মিত মুভি এটি। মুভির গল্প ১৯৬০ থেকে ১৯৭০সালের মাঝে জার্মানিতে। সেই সময়ে সেখানকার এক ভয়াবহ হিংস্র টেররিস্ট দল ছিলো The Red Army Faction (RAF)। পুরো জার্মানিজুড়ে বোমা হামলা, কিডন্যাপিং, হত্যাসহ আরো নানা কাজে তারা জড়িত ছিলো। ভয়ংকর এই দলটি অণেক আলোচিত ছিলো সেই সময়ে। মুভিটিতে ইরানের একটি গুরুত্বপূর্ণ ঘটনাও উঠে এসেছে। সত্যি ঘটনা নিয়ে নির্মিত মুভিটি দেখতে অসাধারণ লাগবে। সময় উসুল করে ছাড়বে আপনার।
**লিংক এখন খুজে পাচ্ছি না.....মেজাজ খ্রাপ হয়ে আছে...স্টাজেভু বন্ধ
একটা পেয়েছি মনে হয়
ব্লগার চাঁপাডাঙার চান্দু এর সৌজন্যে সরাসরি স্ট্রিমিং লিংক

Arlington Road

এই মুভিটা একটু ভিন্নধর্মী প্লট থেকে নির্মিত। মারাত্মক থ্রিলার একটি মুভি। Michael Faraday স্ত্রী হারা নি:সঙ্গ একজন লোক। পেশায় সে একজন প্রফেসর। তার স্ত্রী একজন FBI ছিলো। টেররিস্টদের বিরুদ্ধে একটি অভিযানে নিজেদের ভুলের কারণেই স্ত্রীকে সে হারায়। তারপর থেকে একটু অন্যরকম হয়ে যায় সে। একদিন তার বাসার কাছেই বাসায় নতুন প্রতিবেশী এসে উঠে। প্রথমদিকে তাদের সাথে তার ভালোই খাতির হয়ে যায়। কিন্দু এরপর ঘটনা বদলে যেতে থাকে। সেই প্রতিবেশীদের কোন এক কারণে টেররিস্ট বলে সন্দেহ করা শুরু করে দেয় সে। পারফেক্ট থ্রিলার আর সাথে চমকানো টুইস্ট। দুটো মিলে অসাধারণ রসায়ন। অবশ্যই দেখবেন।
Torrent download link

Battle for Haditha

এই মুভিটাও সত্যি কাহিনীর অবলম্বনে তৈরী চমকে দেয়া দারুণ একটি মুভি। আমেরিকার সেনাবাহিনীর নিসংসতার নির্মম সত্য কাহিনী আছে এখানে। মুভির প্লট ইরাকে। ২০০৫সালের নভেম্বর মাসের নির্মম একটি দিন। ইরাকের একটি শহরের রাস্তা দিয়ে টহল দিচ্ছিলো আমেরিকার সেনাবাহিনীর একটি দল। এমন সময় একটি টেররিস্ট দল তাদের উপর বোমা হামলা চালায়। বেশ কয়েকজন মারা যায়। মুহূর্তের সেই ঘটনার পর সেনাবাহিনীর কয়েকজন অফিসার পাগল হয়ে নির্মম হয়ে যায়। একবারে বিনা কারণে সেই জায়গার আশেপাশের বাসিন্দাদের বাসায় ঢুকে ঢুকে নিরীহ ২৪জন মানুষকে কোন কারণ ছাড়াই মেরে ফেলে। ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা করা হয়েছিলো। কিন্তু সেই টেররিস্ট দলেরই একজন পুরো শ্যুটআওটের ঘটনাটি ভিডিও করে রেখে পরে ইন্টারনেটে ছেড়ে দেয়। দুনিয়াজুড়ে ব্যাপক আলোড়ন শুরু হয় এবং সবাই মার্কিন বাহিনীর এরকম জঘন্য আচরণের প্রতিবাদ তীব্র ভাষায় জানাতে থাকে। অনেক ভালো মুভি। দেখবেন।
Torrent download link

Unthinkable

থ্রিলারধর্মী আরেকটি দারুণ মুভি। বেশ ভালো মুভি। মুভির গল্পটাও দারুণ। মুভির শুরু Yusuf নামের এক তরুণকে নিয়ে। যে একটি ভিডিওটেপ বানায়। একসময় তা আমেরিকার সরকারের হাতে এসে পড়ে। একবারে চমকে যায় তারা। চমকানোরই কথা। কারণ সেই ভিডিওটেপটিতে বলা হয়েছে ১সপ্তাহের মাঝেই আমেরিকা শহরে ভয়াবহ পারমাণবিক বোমার হামলা হবে। দেরী না করে FBI এজেন্ট Helen Brody এবং তার দল লোকটিকে আটক করে। কিন্তু তার মুখ থেকে কোন তথ্যই তারা বের করতে পারে না। ডাকা হয় জিজ্ঞাসাবাদের জন্য কুখ্যাত "H" কে। সে তার নিজস্ব অমানবিক নিয়মে জিজ্ঞাসাবাদ চালানো শুরু করে। ঘটনা একেবারেই অন্যদিকে মোড় নিতে শুরু করে। একদম অসহায় হয়ে পড়ে তারা। দারুণ সাসপেন্সে ভরা থ্রিলার এবং সাথে সুন্দর চমকানো টুইস্ট। দারুণ উপভোগ্য মুভি। ভালো লাগবেই। অবশ্যই দেখবেন।
Torrent download link

Rendition

বেশ তারকাবহুল এবং উপভোগ্য আরেকটি মুভি। আফ্রিকার মাটিতে গুরুত্বপূর্ণ একজন আমেরিকান সহযোগীকে লক্ষ করে টেররিস্টদের বোমা হামলায় বেশ কয়েকজন মারা যায়। মার্কিনরা তদন্ত শুরু করে। সেই তদন্ত একসময় Anwar El-Ibrahimi নামের একজন মিশরীয় ব্যক্তির দিকেই দায়ী হিসেবে ইঙ্গিত দিতে থাকে। যে বর্তমানে একজন আমিকানকে বিয়ে করে অনেকদিন ধরে আমেরিকাতেই বসবাস করে আসছে। তাকে গ্রেপ্তার করা হয়। গোপনে পাঠিয়ে দেয়া হয় সেই হামলার জায়গাতেই জিজ্ঞাসাবাদ করার জন্য। তার পরিবারে কেউই তার খবর জানতে পারে না। সেখানে তার উপর চলতে থাকে নির্মম নির্যাতন। একজন CIA এজেন্টও সেই নির্মম জিজ্ঞাসাবাদ নিজের চোখে দেখে আসে। কেন জানি ঘটনাটি তাকে নাড়া দেয়। সে প্রতিবাদ করে উঠে এর বিরুদ্ধে। আরো নানা ঘটনায় এগিয়ে যেতে থাকে মুভিটি। ভালো লাগবে আশা করি।
Torrent download link

The Hurt Locker

অস্কারজয়ী দারুণ একটি মুভি। এই মুভিটি আমার বেশ ভালোই লেগেছে। মুভির গল্প ইরাকে মার্কিন বাহিনীকে নিয়ে। সেই বাহিনীর এক বিশেষ ইউনিটের কয়েকজনের মাঝে একজন Sergeant First Class William James। দারুণ সাংঘাতিক বেপোরোয়া সে। পৃথিবীর সবচেয়ে বিপদজনক চাকরী করে তারা। তাদের কাজ হলো টেররিস্টদের এখনো অবিস্ফোরিত বোম পেলে সেটিকে যত তাড়াতাড়ি সম্ভব নিষ্ক্রিয় করা। মানে মৃত্যু যেকোন সময়ই নেমে আসতে পারে তাদের। সেই দারুণ টেনশনের জীবনের কিছু অংশ নিয়ে নির্মিত পুরোটা সময়জুড়ে টেনশনে ফেলে দেয়া একটি মুভি এটি। অনেকে হয়তো দেখে ফেলেছেন এরই মাঝে। এখনো বাকি থাকলে দেখে ফেলুন। দারুণ লাগবে।
Torrent download link

Body of Lies

Leonardo DiCaprio এবং Russell Crowe এই ২জন বস যদি এক মুভিতে থাকে তাহলে কি আর সেই মুভি না দেখে উপায় আছে !!! Roger Ferris একজন CIA এর এজেন্ট। তার পোষ্ট হলো মিডলইস্টে। এক বড় টেররিস্ট দলের লিডারের পিছনে লাগে সে। কিন্তু পুরো ব্যাপারটি তার আমেরিকার বসের কারণে দারুণভাবে প্যাচিয়ে যায়। শুরু হয় চমকপ্রদ সব ঘটনা। সেখানকার একজন নার্সের সাথে তার পরিচয় হয়। মিথ্যা/বিশ্বাসঘাতকতা/অবিশ্বাসের এক দারুণ প্রদর্শনী শুরু হয়ে যায়। দারুণ একটি মুভি। মারাত্মক থ্রিলের সাথে টুইস্টের মিশ্রণ আছে। সবমিলিয়ে অসাধারণ। আশা করি আপনাদেরও মারাত্মক লাগবে।
Torrent download link

Munich

অতি কমন এবং মারাত্মক একটি মুভি। সবার দেখা বলে রাখতে চাইছিলাম না এখানে। কিন্তু Steven Spielberg এর ক্লাসিক এই মুভিটি এখানে না রাখলে লিস্টটির অপমান হয়ে যায় ভেবেই রাখা। দারুণ একটি মুভি সেটির ব্যাপারে কারো দ্বিমত নেই আশা করি। আশা করছি সবাই ইতিমধ্যে ৩/৪বার করে দেখে শেষ করে ফেলেছেন। যারা এখনো দেখেন নি তাদেরকে মাইনাস। আজিব ব্যাপার!!! এই মুভি না দেখে আছেন কি করে এখনো!!! সত্যি কাহিনী নিয়ে নির্মিত অসাধারণ মুভি। তাড়াতাড়ি দেখে ফেলুন।
Torrent download link

Three Kings
এই মুভিটা ঠিক টেররিস্ট মুভির তালিকায় পড়ে না। সেরকম ঘটনাও নেই এই মুভিতে। ভুলে টেররিজম নিয়ে মুভি মনে করে দেখেছিলাম। দারুণ এই মুভিটা দেখে বেশ মজা পেয়েছি। খুব প্রিয় ২জন অভিনেতা আছেন এই মুভিতে। তাই দারুণ এই মুভিটি শেয়ার করার লোভ সামলাতে পারলাম না। মুভির গল্প ইরাকে। Gulf war এর শেষের দিকের সময়ে। মার্কিন বাহিনীর ছোট একটি দল মরুভূমির মাঝে লুকানো বিশাল পরিমাণে সোনার খবর জানতে পারে। কিন্তু আসল জায়গা কেউ জানে না। একটি ম্যাপও পায় তারা। তাদের বিশ্বাস এই ম্যাপই তাদেরকে দিবে সেই সোনার সন্ধান। এডভেন্চার এবং সোনার লোভে তারা দারুণ এক অভিযানে নেমে পড়ে। নানা ঘটনার সামনে পড়ে থাকে তারা এইসময়। তাদের জীবনকে বদলে দেয়াও নানা ঘটনা ঘটে যায়। আমি এই মুভিটি দেখে দারুণ মজা পেয়েছি। আপনাদেরও ভালো লাগবে আশা করি। চলুন তাদের সাথে গুপ্তধন অভিযানে আমরাও নেমে পড়ি।
Torrent download link


* এটা কোন সেরা মুভির তালিকা নয়। নিজের দেখা এবং এই মুহূর্তে নাম মনে আসা ১২টি মুভির একটি তালিকা বলা যায়।
** এই টাইপের মুভি দেখতে দারুণ লাগে আমার। সাথে যদি আন্তর্জাতিক ঘটনার ফ্লেভার মিশিয়ে দেয়া হয়.....তাহলে আর কথা নাই। অসাম।
*** দেখতে দেখতে ২বছর হয়ে গেলো সামুতে। জীবনের বেশ ভালো একটি সময় কাটিয়েছি এখানে। অনেক নতুন বন্ধু পেয়েছি এখানে। যাদের হয়তো কখনো ভোলা সম্ভব হবে না। অনেক ধন্যবাদ সেই সকল বন্ধুদেরকে।
**** একইসাথে ধন্যবাদ জানাচ্ছি সকল ব্লগারদের যারা শুরু থেকে আমার সাথে আছেন। কখনো প্রশংসা করে আবার ভুল ধরিয়ে দিয়ে এবং সবসময় আমার পোষ্টে কমেন্ট করে আমাকে আগ্রহ দিয়ে এসেছেন। সব ব্লগারদের ভালোবাসার জন্যই এখনো আছি এই ব্লগে এবং থাকবো সামনে।
***** এই ২বছরে যদি কাউকে কোন কারণে কষ্ট দিয়ে থাকি তাহলে আন্তরিকভাবে দু:খিত এবং ক্ষমাপ্রার্থী আমি। আপন মনে করে ক্ষমা করে দিবেন।
সর্বশেষ এডিট : ১৭ ই ডিসেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:২১
৮৬টি মন্তব্য ৮৪টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

গণতন্ত্র আর বাক-স্বাধীনতার আলাপসালাপ

লিখেছেন অনিকেত বৈরাগী তূর্য্য , ২৭ শে মার্চ, ২০২৪ বিকাল ৪:২৩


একাত্তর সালে আওয়ামী লীগের লোকজন আর হিন্দু ধর্মাবলম্বীরা ছিল পাকবাহিনীর প্রধান টার্গেট। যদিও সর্বস্তরের মানুষের ওপর নিপীড়ন অব্যাহত ছিল। গ্রামের পর গ্রাম জ্বালিয়ে দেওয়া হয়েছিল। মুক্তিযোদ্ধা আর তাদের পরিবারের... ...বাকিটুকু পড়ুন

কাফের কুফফারদের দেশে বাস করা হারাম।

লিখেছেন মঞ্জুর চৌধুরী, ২৭ শে মার্চ, ২০২৪ রাত ৯:১৩

ফেসবুকে বাঙালিদের মধ্যে ইদানিং নতুন এক ফতোয়া চালু হয়েছে, এবং তা হচ্ছে "দাওয়াতের নিয়্যত ছাড়া কাফের কুফফারদের দেশে বাস করা হারাম।"
সমস্যা হচ্ছে বাঙালি ফতোয়া শুনেই লাফাতে শুরু করে, এবং কোন... ...বাকিটুকু পড়ুন

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের মুমিনী চেহারা ও পোশাক দেখে শান্তি পেলাম

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৭ শে মার্চ, ২০২৪ রাত ৯:৫৮



স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে স্টেজে উঠেছেন বত্রিশ মুক্তিযোদ্ধা তাঁদের চব্বিশ জনের দাঁড়ি, টুপি ও পাজামা-পাঞ্জাবী ছিলো। এমন দৃশ্য দেখে আত্মায় খুব শান্তি পেলাম। মনে হলো আমাদের মুক্তিযোদ্ধা আমাদের মুমিনদের... ...বাকিটুকু পড়ুন

দু'টো মানচিত্র এঁকে, দু'টো দেশের মাঝে বিঁধে আছে অনুভূতিগুলোর ব্যবচ্ছেদ

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ১২:৩৪


মিস ইউনিভার্স একটি আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতার নাম। এই প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন দেশের সুন্দরীরা অংশগ্রহণ করলেও কখনোই সৌদি কোন নারী অংশ গ্রহন করেন নি। তবে এবার রেকর্ড ভঙ্গ করলেন সৌদি... ...বাকিটুকু পড়ুন

আমাদের দুই টাকার জ্ঞানী বনাম তিনশো মিলিয়নের জ্ঞানী!

লিখেছেন সাহাদাত উদরাজী, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ২:৫৯

বিশ্বের নামীদামী অমুসলিমদের মুসলিম হয়ে যাওয়াটা আমার কাছে তেমন কোন বিষয় মনে হত না বা বলা চলে এদের নিয়ে আমার কোন আগ্রহ ছিল না। কিন্তু আজ অষ্ট্রেলিয়ার বিখ্যাত ডিজাইনার মিঃ... ...বাকিটুকু পড়ুন

×