somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

অসাম্প্রদায়িকতার নামে সাম্প্রদায়িক দাঙ্গা বাড়ানো হচ্ছে কেন ??????

১২ ই ফেব্রুয়ারি, ২০১২ সন্ধ্যা ৭:১৬
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আজকে হটাত করেই কৌশিক শাহেবের ১ টি পোস্ট সটীকী করা দেখে পরলাম, আর পরার পর ভাব্লাম আমি যদি এই পোস্ট টি না দেই তাহলে হয়তো আমি অপরাধী থাকবো। তাই এই অপরাধ বোধ থেকে মুক্তি পেতেই আজকের এই পোস্টটি দেয়া। দয়া করে আজকের এই পোস্ট টি কেউ এড়িয়ে যাবেন না। ১বার পরে দেখুন আমি যদি ভুল কিছু বলে থাকি তাহলে আমাকে কমেন্ট করে ধরিয়ে দিন। আমারা খুব ভালো করেই দেখতে পাচ্ছি বাংলাদেশের একশ্রেণীর মানুষ আছে তারা চাচ্ছে বাংলাদেশে হিন্দু মুসলিমদের মধ্যে ১ টা কলহ সৃষ্টি করতে। তারা কিছু হলেই প্রমাণ করতে চায় সংখ্যালঘু নির্যাতন হচ্ছে। এর পেছনে হয়তো বড় ধরনের মদত দাতা রয়েছে। কারন তারা চায় বাংলাদেশের শান্তি প্রিয় মানুষদের মধ্যে অশান্তি সৃষ্টি করতে,।
অথচ এখানে হিন্দুরা মুসলমানদের ভাই এবং বোনের মতো পাশাপাশি বাস করে।
আমার নিচের লেখাগুলো একবার পড়ুন এবং নিজে ভাবুন।

কৌশিক সাহেব আপনি লিখেছেন পত্রিকা গুলো কেন এই খবর চেপে যাচ্ছে। না পত্রিকা খবর চেপে যায় নাই। যতোটুকু প্রকাশের দরকার ছিল ততোটুকু করেছে পত্রিকা। তবে কিছু কিছু পত্রিকা উল্টা পাল্টা লিখতে পারে। আর শুনেন একটা পত্রিকা এমন কাজ কখনই করতে পারে না যেটা রাষ্ট্র কে আরও বড় ধরনের হুমকির মুখে ঠেলে দেয়। যেটা আপনি করতে পারেন, কারন আপনি সবসময় চিন্তা করবেন আপনার নিজের ভাবনা থেকে। আর পত্রিকাকে চিন্তা করতে রাষ্ট্রের রাষ্ট্রের মানুষদের। পত্রিকার চিন্তা হল কিভাবে এই দাঙ্গা বন্ধ করা, কোন পক্ষকে উস্কিয়ে দেয়া না। তবে হে কিছু কিছু পত্রিকা তাদের নিজের দায় দায়িত্ব ভুলে যায় রাষ্ট্র এর প্রতি। তখন তারাও কিছু উস্কানি মূলক লেখা লেখে।
কৌশিক সাহেব আপনাকে আর কষ্ট করে আমাদের দেশ কে আর অসাম্প্রদায়িক বানাতে হবে না। বরং আপনাদের প্রতি আমার অনুরধ দয়া করে আপনাদের মতো লেখক রা যাতে এমন কোন লেখা না লেখেন যাতে করে আপনারা আমাদের দেশ কে আর বেশি সাম্প্রদায়িক দাঙ্গার দিকে ঠেলে দেন। কারন আপনি আপনার পোস্টে ছবি দিয়েছেন মোট ৮ টি এর মধ্যে মসজিদ ভাঙ্গার ছবি দিয়েছেন ১ টি, এতে করেই হিন্দুদেরকে উস্কিয়ে দিচ্ছেন না আপনি??? যে কোন হিন্দু ধর্মের মানুষ এই পোস্ট টি পরলে ভাববে তাদের অপর অত্যাচার হয়েছে বেশি। অথচ মসজিদ ভাঙ্গা হয়েছে বেশ কয়েকটি ক্ষয়ক্ষতি হয়েছে ওভয় পক্ষেরই , কিন্তু আপনি শুধু এক পখ্যকে উস্কিয়ে দিতে চাইছেন কৌশলে। এবং আপনার লেখার শিরোনামে যেই যেই ছবি টি সেটাও একটি মূর্তির ভগ্নাংশ। তাতে করে কি আপনি হিন্দুদের কে উস্কিয়ে দিচ্ছেন না দাঙ্গা বারানর জন্য?????
ভাই কিছু দিন আগে পত্রিকায় দেখলাম, একটি গ্রামে সংখ্যালঘু পরিবারে ডাকাতদের হামলা। পরে আসল ঘটনা জানতে পারলাম ,একই মাসে ওই গ্রামে মোট ১১ টি ঘরে ডাকতি হয়েছে এর মধ্যে ১ টি ঘর ছিল হিন্দু। আর বাকি ১০ টি ঘর ছিল মুসল্মান।কিন্তু আমাদের মুসলিম নামের অমুসলিমরা ছরাতে লাগলো যে হিন্দুদের অপর অত্যাচার হচ্ছে।
আরে ভাই এক মাত্র দেশ বাংলাদেশ যেখানে (রাষ্ট্র ধর্ম ইসলাম যখন ছিল) হুন্দুদের পুজা আর মুসলমানদের ঈদ এক সাথে হয়। যেটা আমাদের পাশের দেশ ভারতেও হয় না। একমাত্র দেশ বাংলাদেশ যেখানে হিন্দুদের ধর্মীয় দিনগুলোতে রাষ্ট্রীয় ছুটি ঘোষণা দেয়,একমাত্র দেশ বাংলাদেশ যেখানে হিন্দুদের ধর্মীয় দিনগুলোতে আমাদের একমাত্র সরকারি টি ভি বিটিভি তে সারা সপ্তাহ ব্যাপী হিন্দু ধর্মীয় অনুস্থান প্রচার করা হয়। এক মাত্র দেশ বাংলাদেশ যে দেশের একমাত্র সরকারি টি ভি প্রতিদিন ওপেন করার সময় হিন্দু মুসলিম এবং খ্রিস্থান্দের সবার ধর্মের ধর্মীয় ঘ্রন্থ পাঠ এর মাধ্যমে ওপেন করা হয়। যেটা পৃথিবীর আর কোন দেশে নাই। একমাত্র দেশ বাংলাদেশ যেই দেশের প্রধান মন্ত্রী সংবিধানে সকল ধর্মের সমতা আনার জন্য নিজ দেশের সংবিধান পর্যন্ত পরিবর্তন করেছেন। যেটা ছিল উনার জন্য অনেক বড় একটা হুমকি।
বরং আজকে ভারতে মুসলমান রা নানা ভাবে অত্ত্যাচারিত,ভারতের কোন টি ভি চ্যানেল ওপেন করার সময় মুসলিমদের পবিত্র কোরআন থেকে তেলাওয়াত হয় না, আজকে ইউরোপ এতো আধুনিক অথচ ওদের দেশগুলতে মুসলিমদের ধর্মীয় দিনগুলোতে কোন সরকারি ছুটি নেই। ঈদের নামাজ পর্যন্ত পরতে পারে না অনেকে কাজের জন্য। ফ্রান্সে আজকে মেয়েদের হিজাব পরা নিষেধ করেছে, ফ্রান্সে মসজিদ গুলো ছোট হউয়াতে জুম্মার নামাজ এর সময় মসজিদের ভেতরে জায়গা হয় না তাই মুসলমানরা মসজিদের বাইরে রাস্তায় দারিয়ে নামাজ পড়তো, সেই জন্য ফ্রান্স সরকার এখন থেকে রাস্থায় নামাজ পরা নিষেধ করেছে। আর ভারতে কিভাবে এবং কত ভাবে মুসলমানরা অত্যাচারিত হচ্ছে সেটা মনে হয় আপনাদের সবার জানা। তারপরেও আমি কয়েকটা লিঙ্ক দিচ্ছি একটু দেখুন আর ভেবে দেখুন মুসলমানরা আজকে ইন্ডিয়া তে কতটা অসহায়।
Muslims killed in India

২য় ভিডিও

৩য় ভিডিও

এই রকম হাজারো প্রমাণ আছে সংখ্যালঘু হিসাবে মুসলমানদের অত্যাচারিত হবার । কিন্তু আমাদের দেশ বাংলাদেশ একমাত্র দেশ যেখানে কোন সাম্প্রদায়িকতা নেই। একমাত্র দেশ বাংলাদেশ যেই দেশের প্রধান মন্ত্রী সংবিধানে সকল ধর্মের সমতা আনার জন্য নিজ দেশের সংবিধান পর্যন্ত পরিবর্তন করেছেন। যেটা ছিল উনার জন্য অনেক বড় একটা হুমকি। এমনকি ইসলামি দল গুলো আমাদের প্রধান মন্ত্রির প্রান নাশের হুমকিও দিয়েছিল, তারপরেও আমাদের প্রধান মন্ত্রী ৯০ ভাগ মুসলমানের দেশ বাংলাদেশ এর সংবিধানে সকল ধর্মের সমতা এনেছেন। এর পরেও কি বলবেন এখানে সংখ্যালঘু নির্যাতন হয় ?????????????????????????????????
সর্বশেষ এডিট : ১২ ই ফেব্রুয়ারি, ২০১২ সন্ধ্যা ৭:২৭
১৬টি মন্তব্য ১১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আকুতি

লিখেছেন অধীতি, ১৮ ই মে, ২০২৪ বিকাল ৪:৩০

দেবোলীনা!
হাত রাখো হাতে।
আঙ্গুলে আঙ্গুল ছুঁয়ে বিষাদ নেমে আসুক।
ঝড়াপাতার গন্ধে বসন্ত পাখি ডেকে উঠুক।
বিকেলের কমলা রঙের রোদ তুলে নাও আঁচল জুড়ে।
সন্ধেবেলা শুকতারার সাথে কথা বলো,
অকৃত্রিম আলোয় মেশাও দেহ,
উষ্ণতা ছড়াও কোমল শরীরে,
বহুদিন... ...বাকিটুকু পড়ুন

ক- এর নুডুলস

লিখেছেন করুণাধারা, ১৮ ই মে, ২০২৪ রাত ৮:৫২



অনেকেই জানেন, তবু ক এর গল্পটা দিয়ে শুরু করলাম, কারণ আমার আজকের পোস্ট পুরোটাই ক বিষয়ক।


একজন পরীক্ষক এসএসসি পরীক্ষার অংক খাতা দেখতে গিয়ে একটা মোটাসোটা খাতা পেলেন । খুলে দেখলেন,... ...বাকিটুকু পড়ুন

কারবারটা যেমন তেমন : ব্যাপারটা হইলো কি ???

লিখেছেন স্বপ্নের শঙ্খচিল, ১৮ ই মে, ২০২৪ রাত ৯:০২

কারবারটা যেমন তেমন : ব্যাপারটা হইলো কি ???



আপনারা যারা আখাউড়ার কাছাকাছি বসবাস করে থাকেন
তবে এই কথাটা শুনেও থাকতে পারেন ।
আজকে তেমন একটি বাস্তব ঘটনা বলব !
আমরা সবাই... ...বাকিটুকু পড়ুন

স্প্রিং মোল্লার কোরআন পাঠ : সূরা নং - ২ : আল-বাকারা : আয়াত নং - ১

লিখেছেন মরুভূমির জলদস্যু, ১৮ ই মে, ২০২৪ রাত ১০:১৬

বিসমিল্লাহির রাহমানির রাহিম
আল্লাহর নামের সাথে যিনি একমাত্র দাতা একমাত্র দয়ালু

২-১ : আলিফ-লাম-মীম


আল-বাকারা (গাভী) সূরাটি কোরআনের দ্বিতীয় এবং বৃহত্তম সূরা। সূরাটি শুরু হয়েছে আলিফ, লাম, মীম হরফ তিনটি দিয়ে।
... ...বাকিটুকু পড়ুন

বঙ্গবন্ধুর স্বপ্ন আর আদর্শ কতটুকু বাস্তবায়ন হচ্ছে

লিখেছেন এম ডি মুসা, ১৯ শে মে, ২০২৪ সকাল ১১:৩৭

তার বিশেষ কিছু উক্তিঃ

১)বঙ্গবন্ধু বলেছেন, সোনার মানুষ যদি পয়দা করতে পারি আমি দেখে না যেতে পারি, আমার এ দেশ সোনার বাংলা হবেই একদিন ইনশাল্লাহ।
২) স্বাধীনতা বৃথা হয়ে যাবে যদি... ...বাকিটুকু পড়ুন

×