somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

Dolancer প্রতারনার এক নতুন অধ্যায়!

০৩ রা ফেব্রুয়ারি, ২০১২ বিকাল ৫:১২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

Speak Asia Online এর পর Dolancer! আউটসোর্সিং-এর বিষয়ে যাঁরা খোঁজখবর রাখেন তাঁরা আশা করি Dolancer-এর নাম শুনেছেন। দেশের ছোট-বড় শহর থেকে শুরু করে গঞ্জে-গ্রামেও পৌঁছে গেছে এরা। আমি গত সপ্তাহে বাসায় গিয়ে, শুনলাম আমার পরিচতজনদের অনেকেই ইন্টারনেট থেকে ঘরে বসে Dolancer থেকে টাকা কামাচ্ছেন, আর অনেকেই হয়তো আপনাকে বারবার তাগিদ দিচ্ছেন একটা একাউন্ট খোলার জন্যে। এরকম যদি হয়ে থাকে তাহলে আপনাকে সাবধান করে দিচ্ছি। আমি হলফ করে বলতে পারি (Dolancer) ডুল্যান্সারে (Dolancer) চলছে বড় ধরণের প্রতারণা। এর মাধ্যমে অনেকেই হয়তো কিছূ টাকা পকেটে ঢুকিয়েছে Speak Asia Online এর মতো। Recently Speak Asia online এর দেয়া ছ্যাকার দাগ এখানো মুছে যায় নি। আর এরই মধ্যে Dolancer এসে হাজির। Speak Asia Online আমাদের দেশে থেকে প্রায় ৫০০ শত কোটি টাকা হতিয়ে নিয়ে গেছে।


সদস্য ফি (Member Fee):
দুনিয়ার সবচেয়ে বড় ফ্রিল্যান্সিং সাইটগুলো হল oDesk.com, Freelancer.com, Guru.com, eLance.com ইত্যাদি। আপনি এখনই গিয়ে খোঁজ নিয়ে আসুন, এই সাইটগুলোর কোনটাতেই সদস্য হতে টাকা লাগে না। অথচ এই Dolancer-এ সদস্য হতে আপনাকে দিতে হবে ১০০ ডলার, যার ১০ ডলার সদস্য হওয়ার সময় আর বাকি ৯০ ডলার তিন মাসে সমান কিস্তিতে। এই লাইনটি মনে রাখুন।

বয়স ১২ বছরঃ 12 Years Old
dolancer.com ডোমেইন কেনা হয়েছে GoDaddy থেকে, রেজিস্ট্রেশন করা হয়েছে ২০ ফেব্রুয়ারি ২০১১ তারিখে। হালনাগাদ করা হয়েছে গত ২৭ সেপ্টেম্বর তারিখে। হোস্টিং কেনা হয়েছে SoftLayer নামক সস্তা একটি প্রতিষ্ঠান থেকে।
Domain Details here : Click This Link


Registrant:
Dolancer Outsourcing Inc.

,
United States

Registered through: GoDaddy.com, Inc. (http://www.godaddy.com)
Domain Name: DOLANCER.COM
Created on: 20-Feb-11
Expires on: 20-Feb-17
Last Updated on: 27-Sep-11

Administrative Contact:
, [email protected]
Dolancer Outsourcing Inc.
Jr. Preston Jugler 1513 North 11th Avenue Hanford California,93230 Tel. +001.5595843969
,
United States


Technical Contact:
, [email protected]
Dolancer Outsourcing Inc.
Jr. Preston Jugler 1513 North 11th Avenue Hanford California,93230 Tel. +001.5595843969
,
United States


Domain servers in listed order:
NS2.SOFTLAYER.COM
NS1.SOFTLAYER.COM

কিন্তু Dolancer বয়স নাকি ১২ বছর। ১২ বছর বলে সাধারণ মানুষ কে ধোকা দেওয়া যায়, কিন্তু যারা ওয়েব মাষ্টার তাদের চোখকে ফাকি দেওয়া যায়।

আমেরিকান কোম্পানি নয়:
কোম্পানির ব্যাপারেও মিথ্যাচার। এই কোম্পানির জন্ম হয়েছে ঢাকার মিরপুরের জনৈক ব্যক্তির ঔরসে। তবে ইনি সম্ভবত আমেরিকায় থাকেন। সদস্য ফি ১০০ ডলার। অথচ সেটা নেওয়া হয় বাংলাদেশি টাকায় ৭০০০ টাকা। ইউএস ডলাদের বর্তমান Market rate ৭৪-৭৫ টাকা, সেই হিসেবে ১০০ ডলার হওয়ার কথা ৭৪০০-৭৫০০ টাকা! বাকি টাকা কি সাহেব তার পকেট থেকে দেন? আরেকটা বিষয় খেয়ার করার মতো, এই সাইটের ৯৯.১% ভিজিটর বাংলাদেশ থেকে যা অন্য কোন ফ্রিল্যান্সার সাইটে নেই।

আয়-রোজগার (INCOME) :
এটি একটি পিটিসি (PTC) site, দৈনিক ১০০টি (সম্ভবত) লিংক/এড দেওয়া হবে। আপনি সেই লিংকগুলোতে ক্লিক করবেন। প্রত্যেক ক্লিকে পাবেন ১ সেন্ট, ১০০ ক্লিকে ১ ডলার। সেই হিসেবে মাসে ৩০ ডলার, সেটা দিয়ে আপনি আপনার এক মাসের কিস্তি শোধ করবেন। ৩ কিস্তি শোধ করার পর আপনি নিজের পকেটে টাকা তুলতে পারবেন। থাকবে আপনার ধৈর্য? এই পিটিসি’র কাজই যদি করতে চান, অন্য কোনও বিশ্বস্ত সাইটে গিয়ে করুন। আজ থেকেই আপনার পকেটে টাকা আসা শুরু হবে।তার আগে আমাদের দেশের সরকার কে বলুল ব্রডব্যান্ড ইন্টারনেটের ব্যবস্থা করতে। পিটিসি তে কাজ করতে চাইলে তা খুবই জরুরী।

সাইটের কাজের পরিসংখানঃ
এটি হচ্ছে The world's largest outsourcing
& Website leasing marketplace! অথচ এখন পর্যন্ত তাদের সদস্য সংখ্যা ৪৫২৬৮, প্রোজেক্ট আছে ৩১টি আর এখান থেকে সম্পন্ন হওয়া প্রোজেক্টের সংখ্যা শূন্য (জ্বি, ঠিকই দেখেছেন!)। সদস্যরা মোট আয় করেছেন ৫৯৮১০৫.৫০ ডলার, এই অংকটা অবশ্য খারাপ না!

সাইটের অবস্থাঃ
Freelancer.com-এর সাথে যাঁরা পরিচিত তাদের কাছে Dolancer-এর চেহারাটা চেনা মনে হবে! যখন ডুল্যান্সার জন্ম নেয়, তখন Freelancer.com-এর ঠিক এরকমই চেহারা ছিল। শুধু রঙের একটু তারতম্য! এই সাইট কোড-ইগনিটার পিএইচপি ফ্রেমওয়ার্কে করা হয়েছে। যাঁরা জানেন, তাঁরা ঘটনা আঁচ করেছেন। সাইটের SQL ইনজেক্ট করা যায়! কয়েকটি লিংক দেখলে কিছুটা বুঝতে পারবেন।
লিংক একঃ Click This Link পেইজের এক জায়গায় পাবেন
A PHP Error was encountered
Severity: Notice
Message: Undefined variable: pName
Filename: project/viewAllProjects.php
Line Number: 20
লিংক দুইঃ Click This Link দেখুন, জগাখিচুড়ি!
লিংক তিনঃ Click This Link এই পেইজ লোড হয় না।
লিংক চারঃ http://dolancer.com/?keyword= একই কেইস।
লিংক পাঁচঃ http://dolancer.com/index.php/about লিংকের পুরোটা খেয়াল করুন অগোছালো।


রোকন ইউ আহাম্মদ বাংলাদেশি এজেন্টঃ
এই ব্যক্তির কথাই বলছিলাম। শুনেছি ইনিই মিরপুরের কৃতি সন্তান। ডুল্যান্সাররা দাবী করেন রোকন সাহেব এই ডুল্যান্সারের বাংলাদেশ অফিসের প্রধান। ইনি কি আমেরিকা থেকে বাংলাদেশ অফিস চালান? রোকন সাহেবের অস্তিত্বের ব্যাপার বলি। এই ডুল্যান্সারের ফেইসবুক ফ্যানপেইজে যান (http://www.facebook.com/dolancerinc) পেইজের বাম দিকে নিচে দেখবেন Likes-এর নিচে Rokon U. Ahammed. রোকন ইউ আহাম্মেদ-এর একটি ফ্যানপেইজ আছে, আর ডুল্যান্সার ফ্যান পেইজের এডমিনের একমাত্র পছন্দ রোকন সাহেবের ফ্যান পেইজই! কতোটা আপন সম্পর্ক ভাবুন! ব্যক্তিগত ইচ্ছে থাকলে রোকন ইউ আহাম্মেদ সম্পর্কে খোঁজ নিতে পারেন।সাধারণত অন্য কোন ফ্রিল্যান্সিং সাইটের ক্ষেত্রে এরকম দেখা যায়।


আরেকটা বিষয় অবশ্যই সবার মনে রাখা উচিত, Speak Asia Online, Dolancer, মিডস, ডেসটনি এদের এজেন্টের সাথে কথা বললে অনেক নীতিকথা শোনাবে, এদের বড় বড় কথার কাছে, তাল গাছকে কলা গাছ ও মনে হতে পারে। বর্তমান যুগে কেউ ফ্রিতে ভালো উপদেশ বাণীও দেয় না। তাহলে এসব এজেন্টের স্বার্থ কোথায়, বহু বার শুনেছি একোম্পানি গুলো মাধ্যমে বেকার সমস্যা দূর হচ্ছে, এসবে কোনও স্বার্থ নেই ইত্যাদি ইত্যাদি। আপনিও হয়তো এমন কথা বহুবার শুনেছেন। এটা জানেন নিশ্চয়ই এই Dolancer-এর কারো রেফারেন্স ছাড়া সদস্য হওয়া যায় না। এসব কোম্পানি গুলো পুরোটাই এমএলএম, স্বার্থ কোথায় বুঝছেন?

টিপস:
অনলাইন থেকে সত্যিই যদি টাকা কামানোর ইচ্ছে থাকে তাহলো ভালো কিছূ করুন। ভালো পিটিসি সাইটে কাজ করুন। ফ্রিল্যান্সিং এর জন্য কাজ শিখুন। কাজ শেখার পরে টাকা কামানোর কথা চিন্তা করুন। একবার অনন্ত ভেবে দেখেন আপনাকে কেন ফ্রিল্যান্সিং সাইট গুলো কাজ দেবে। কি এমন কাজ জানেন???????
সূত্রঃ সংগৃহীত
সর্বশেষ এডিট : ০৩ রা ফেব্রুয়ারি, ২০১২ বিকাল ৫:১৫
০টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

পাইলট ফিস না কী পয়জনাস শ্রিম্প?

লিখেছেন সায়েমুজজ্জামান, ১২ ই মে, ২০২৪ সকাল ৭:৪০

ছবি সূত্র: গুগল

বড় এবং শক্তিশালী প্রতিবেশী রাষ্ট্রের পাশে ছোট ও দূর্বল প্রতিবেশী রাষ্ট্র কী আচরণ করবে ? এ নিয়ে আন্তর্জাতিক সম্পর্ক অধিক্ষেত্রে দুইটা তত্ত্ব আছে৷৷ ছোট প্রতিবেশি... ...বাকিটুকু পড়ুন

আমার মায়ের চৌহদ্দি

লিখেছেন শাওন আহমাদ, ১২ ই মে, ২০২৪ দুপুর ১:৩৫



আমার মা ভীষণ রকমের বকবকিয়ে ছিলেন। কারণে-অকারণে অনেক কথা বলতেন। যেন মন খুলে কথা বলতে পারলেই তিনি প্রাণে বাঁচতেন। অবশ্য কথা বলার জন্য যুতসই কারণও ছিল ঢের। কে খায়নি,... ...বাকিটুকু পড়ুন

ছেলেবেলার অকৃত্রিম বন্ধু

লিখেছেন ঢাবিয়ান, ১২ ই মে, ২০২৪ সন্ধ্যা ৭:০৯

খুব ছোটবেলার এক বন্ধুর গল্প বলি আজ। শৈশবে তার সাথে আছে দুর্দান্ত সব স্মৃতি। বন্ধু খুবই ডানপিটে ধরনের ছিল। মফস্বল শহরে থাকতো। বাবার চাকুরির সুবাদে সেই শহরে ছিলাম... ...বাকিটুকু পড়ুন

আমাদের দেশ ও জাতি সম্পর্কে আমাদের ১ জন ব্যুরোক্রেটের ধারণা!

লিখেছেন সোনাগাজী, ১২ ই মে, ২০২৪ সন্ধ্যা ৭:১৭



নীচে, আমাদের দেশ ও জাতি সম্পর্কে আমাদের ১ জন ব্যুরোক্রেটের ধারণাকে ( পেশগত দক্ষতা ও আভিজ্ঞতার সারমর্ম ) আমি হুবহু তুলে দিচ্ছি। পড়ে ইহার উপর মন্তব্য... ...বাকিটুকু পড়ুন

জমিদার বাড়ি দর্শন : ০০৮ : পাকুটিয়া জমিদার বাড়ি

লিখেছেন মরুভূমির জলদস্যু, ১২ ই মে, ২০২৪ রাত ১০:২৪


পাকুটিয়া জমিদার বাড়ি

বিশেষ ঘোষণা : এই পোস্টে ৪৪টি ছবি সংযুক্ত হয়েছে যার অল্প কিছু ছবি আমার বন্ধু ইশ্রাফীল তুলেছে, বাকিগুলি আমার তোলা। ৪৪টি ছবির সাইজ ছোট করে ১৮ মেগাবাইটে... ...বাকিটুকু পড়ুন

×