somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

শুভকামনা আগামীর জন্য অতি গুরুত্বপূর্ণ বিএনপি'র এই রোডমার্চের প্রতি

০৮ ই জানুয়ারি, ২০১২ সকাল ৮:১৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

বর্তমান সরকারের আমলে দেশের সার্বিক বিশৃঙ্খল ও আতংকজনক পরিস্থিতি নিয়ে দেশের সিংহভাগ জনগনই একমত।

অর্থনীতি, আইনশৃঙ্খলা, পররাষ্ট্রনীতি এই ৩টি প্রধান সেক্টর যে পুরোপুরিই ব্যর্থ সেটার প্রমান প্রতিদিনের সংবাদপত্রের পাতায় পাতায় রয়েছে। ব্যর্থতা ও জনদুর্ভোগের নতুন নতুন মাত্রা অর্জন হচ্ছে।

আগামী নির্বাচন উপলক্ষ্যে ভোটারদের বিবেচনা প্রভাবিত করার জন্য এখনই বিএনপি'র বিশেষ সময়। যদিও বিএনপি'র তেমন কিছুই করতে হচ্ছে না। রাস্তায় নামলেই সরকারী বাহিনী পুলিশের রুদ্রমূর্তি আর আওয়ামী লীগের অঙ্গসংগঠন ছাত্রলীগে দেশব্যাপী শিক্ষাপ্রতিষ্ঠানে চালানো সন্ত্রাসী তৎপরতাই জনসাধারনকে বিএনপিমুখী করে তুলছে। যার প্রমান চট্টগ্রাম ও কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন!

এই অবস্থায় দেশের প্রধান বিরোধী দলের প্রতি মানুষের আগ্রহের মাত্রা এবং মুখাপেক্ষিতা স্বাভাবিকভাবেই বৃদ্ধি পাওয়ার কথা এবং খুলনামুখী রোডমার্চে ও রোডমার্চ শেষের মহাসমাবেশে তার প্রমানও পাওয়া যায়।





এই মুহুর্তে দেশবাসী বিপুল আশা নিয়ে তাকিয়ে আছে বিএনপি নেতৃবৃন্দের দিকে সরকারের যৌক্তিক সমালোচনা এবং আগামীর পরিকল্পনা জানার জন্য। বিএনপি'র উচিত আগামী নির্বাচন কেন্দ্র করে এই রোডমার্চকেই প্রচারনায় রুপান্তর করে তাদের পরিকল্পনা দেশবাসীর সামনে হাজির করা। যেন বিএনপি'র পরিকল্পনার সাথে আওয়ামী পরিকল্পনা ও বাস্তবায়নের পার্থক্য নির্ধারন করতে পারে। এবং নিশ্চিত প্রতিটি জনগণই আওয়ামী লীগের ব্যর্থতাই খুঁজে পাবে।

তাছাড়া এই রোডমার্চ সামনে রেখে আরেকটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় যুদ্ধাপরাধী ( রাজাকার বিচার ) বিচারের বিষয়ে বিএনপি'র একটি পরিষ্কার বক্তব্য থাকা দরকার। রাজাকার বিচারে তাদের আন্তরিকতা প্রকাশ ও প্রমান দেশবাসী এবং মূলত মধ্যবিত্ত তরুন সমাজের প্রয়োজন।

প্রথম আলো পাঠকগণ লক্ষ্য করুন:

মজার বিষয় হচ্ছে, বিএনপি'র বিরোধীতায় আওয়ামী লীগ এবং প্রথম আলো'র প্রতিযোগীতা খুবই আতংকের বিষয়। একটি দেশের জাতীয় গণমাধ্যম যখন প্রধান বিরোধী দলের বিপক্ষে পরিষ্কার স্ট্যান্ড গ্রহন করে তখন জনগণ হিসেবে আতংকিত হবার অনেক কারন থাকে।

তবে, সেজন্য সবাইকে অনুরোধ করবো, রোডমার্চ এবং বিএনপি'র সম্পর্কিত প্রথম আলো'র যেকোন খবর গ্রহনের আগে অন্যান্য পত্রিকার খবরগুলোর সাথে যাচাই করে গ্রহন করবেন। কারন , একটা উদাহরন দেই, রোডমার্চ উপলক্ষে আনুমানিক খরচ নিয়ে প্রথম আলো'র প্রতিবেদন। যা পড়লে মনে হবে কোন জঙ্গী সংগঠনের অথবা মাদকাসক্তদের কার্যক্রম সফল করার জন্য একদল মানুষ অবৈধ টাকা যোগান দিচ্ছে যা বিরাট খারাপ কাজ।

কিন্তু বাস্তবতা হচ্ছে, এত বৃহৎ একটি কর্মসূচি পালন হচ্ছে খুবই সচ্ছতার সাথে যেখানে কেন্দ্রীয় কমিটি এবং তৃণমূল পর্যায় থেকে সবাই খরচ বহন করছে। একটি কর্মসূচি নিশ্চয়ই মাগনা হবে না! যেটি স্বাভাবিক গণতান্ত্রিক এবং বৈধ প্রক্রিয়া! প্রথম আলো বরং রিপোর্টটি করে মূলত খরচের উৎস সম্পর্কে জানিয়ে সচ্ছতা নিশ্চিত করলো। তবুও সাবধান করে বললাম কারন খবর উপস্থাপনা এবং শিরোনামে বিভ্রান্তি ছড়াতে পারে।

তাই জাতীয় রাজনীতির গুরুত্বপূর্ণ এই মুহুর্তে ভবিষ্যত সম্পর্কিত বিএনপি'র বক্তব্য ও রোডমার্চ সংশ্লিষ্ট খবরের উপর চোখ রাখুন।

তবে এজন্য শুধুমাত্র প্রথম আলো'র উপর ভরসা করে ঠকে যাবেন কি না, সেটাও ভেবে দেখুন!
সর্বশেষ এডিট : ০৮ ই জানুয়ারি, ২০১২ সকাল ৮:২১
১৩টি মন্তব্য ১৩টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

অনির্বাণ শিখা

লিখেছেন নীলসাধু, ০৭ ই মে, ২০২৪ দুপুর ১:৩১



রাত ন’টার মত বাজে। আমি কি যেন লিখছি হঠাৎ আমার মেজো মেয়ে ছুটতে ছুটতে এসে বলল, বাবা একজন খুব বিখ্যাত মানুষ তোমাকে টেলিফোন করেছেন।

আমি দেখলাম আমার মেয়ের মুখ উত্তেজনায়... ...বাকিটুকু পড়ুন

=ইয়াম্মি খুব টেস্ট=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ০৭ ই মে, ২০২৪ বিকাল ৪:১৪



©কাজী ফাতেমা ছবি
সবুজ আমের কুচি কুচি
কাঁচা লংকা সাথে
ঝালে ঝুলে, সাথে চিনি
কচলে নরম হাতে....

মিষ্টি ঝালের সংমিশ্রনে
ভর্তা কি কয় তারে!
খেলে পরে একবার, খেতে
ইচ্ছে বারে বারে।

ভর্তার আস্বাদ লাগলো জিভে
ইয়াম্মি খুব টেস্ট
গ্রীষ্মের... ...বাকিটুকু পড়ুন

অণু থ্রিলারঃ পরিচয়

লিখেছেন আমি তুমি আমরা, ০৭ ই মে, ২০২৪ বিকাল ৪:৩৭


ছবিঃ Bing AI এর সাহায্যে প্রস্তুতকৃত

১৯৪৬ কিংবা ১৯৪৭ সাল।
দাবানলের মত সাম্প্রদায়িক দাঙ্গা ছড়িয়ে পড়েছে সারাদেশে।
যে যেভাবে পারছে, নিরাপদ আশ্রয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করছে। একটাই লক্ষ্য সবার-যদি কোনভাবে... ...বাকিটুকু পড়ুন

পেইন্টেড লেডিস অফ সান ফ্রান্সিসকো - ছবি ব্লগ

লিখেছেন শোভন শামস, ০৭ ই মে, ২০২৪ বিকাল ৫:১৯

"পেইন্টেড লেডিস অফ সান ফ্রান্সিসকো", কিংবা "পোস্টকার্ড রো" বা "সেভেন সিস্টারস" নামে পরিচিত, বাড়িগুলো। এটা সান ফ্রান্সিসকোর আলামো স্কোয়ার, স্টেইনার স্ট্রিটে অবস্থিত রঙিন ভিক্টোরিয়ান বাড়ির একটি সারি। বহু... ...বাকিটুকু পড়ুন

এশিয়ান র‍্যাংকিং এ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবস্থান !!

লিখেছেন ঢাবিয়ান, ০৭ ই মে, ২০২৪ রাত ৮:২০

যুক্তরাজ্যভিত্তিক শিক্ষা সাময়িকী 'টাইমস হায়ার এডুকেশন' ২০২৪ সালে এশিয়ার সেরা বিশ্ববিদ্যালয়ের তালিকা প্রকাশ করেছে। এশিয়ার সেরা ৩০০ তালিকায় নেই দেশের কোনো বিশ্ববিদ্যালয়।তালিকায় ভারতের ৪০, পাকিস্তানের ১২টি, মালয়েশিয়ার ১১টি বিশ্ববিদ্যালয়... ...বাকিটুকু পড়ুন

×