somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

'ঢাকাভঙ্গ' ঘোষণার পর ঢাকাসহ সারাদেশের বিশেষ কিছু খবর ! (RaDiO bg24 এর বিশেষ বুলেটিন)

০২ রা ডিসেম্বর, ২০১১ বিকাল ৫:০৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

সকল ব্লগার বন্ধুরা আসসালামুআলাইকুম !
"RaDiO bg24" এর বিশেষ বুলেটিন এ আপনাদের স্বাগতম। আপনাদের সাথে আছি আমি 'টাইগার বাঙ্গালী'!
১- দেশের খবর- গত মঙ্গলবার জাতীয় গরুর খোঁয়াড় এ 'ঢাকাভঙ্গ' আইন পাশ হওয়ার পর থেকে সারাদেশ এর মানুষ বিভিন্ন জায়গায় বিরম্বনা ও বিব্রতকর অবস্থার মুখোমুখী হয়েছেন। সারাদেশের বিব্রতকর পরিস্থিতির চিত্র তুলে ধরছেন আমাদের সিনিয়র ছাগু রিপোর্টার 'ডি কুতুব'- ঢাকার গুলশান থেকে মতিঝিলে সিনজি দিয়ে পৌঁছে ভাড়া দিতে গিয়ে চালক ও যাত্রীর মধ্য ব্যাপক কামড়া -কামড়ি (সংঘর্ষ) হয়েছে। এতে অন্তত ১৮ জন দাঁত হারিয়েছেন। সিনজি চালক মিটার চালিয়ে মতিঝিল এ পৌঁছানোর পর মিটারে উল্লেখিত ভাড়া ১০০ টাকা আসলে সে যাত্রীর সাথে এ নিয়ে তর্ক শুরু করে। চালক দাবি করছে 'ঢাকাভঙ্গের' পর থেকে মিটার এর হিসাব বদলে ফেলা হয়েছে। আগে যা ছিল ভাড়ার পরিমান এখন তা হবে কিমি এর হিসাব (অর্থাৎ এক নগর থেকে অন্য নগরে যেতে বাস ট্রেন যে ভাড়া আদায় করে থাকে সেই নিয়মে) এবং এখন থেকে শুধু এই হিসাব দেখানো ছাড়া আর কোন হিসাব দেখানো হবে না। সে ১০০ কিমি হিসাবে যাত্রীর কাছ থেকে সর্বনিম্ন ৫৫০ টাকা দাবী করছে। এতে যাত্রীরা ক্ষিপ্ত হয়ে তার উপর হামলা চালায়। পরে মতিঝিল থানা পুলিশ এসে দুই পক্ষের কাছ থেকে টাকা নিয়ে পরিস্থিতি স্বাভাবিক করতে সক্ষম হয়।
২- এদিকে আজ 'ঢাকাভঙ্গ' আইন এর পক্ষ বিপক্ষের 'মহিষ' দের মাঝে ব্যাপক গুঁতাগুঁতি হয়েছে। এতে কমপক্ষে ৩০ জন 'মহিষ' গুরুতর আহত হয়েছেন। তাদের কে উন্নত চিকিৎসার জন্য ঢাকার বাহিরের খালগুলোতে চুবানোর জন্য পাঠানো হয়েছে। তেজগাঁ থানা 'ফুলিশ' এ ব্যাপারে একটি মামলা করেছে।
৩- আজ ' PUDMA' (Pabna University of Digital Mental Attitude ) এর 'প' ইউনিট এর ভর্তি পরীক্ষার প্রশ্নপত্রের একটি প্রশ্ন নিয়ে ভর্তিচ্ছুক ছাত্রছাত্রীরা বিক্ষোভ মিছিল বের করে। আমাদের পাবনা প্রতিনিধি 'পাবনার কুতুব' জানিয়েছেন যে 'প' ইউনিট এর ভর্তি পরীক্ষার একটি প্রশ্ন ছিল '' বাংলাদেশ এর রাজধানী কোনটি ? - ক) ঢাকা খ) দক্ষিন ঢাকা গ) উত্তর ঢাকা ঘ) কোনটাই নয় " এই প্রশ্নের উত্তর দিতে গিয়ে সবাই চিন্তিত হয়ে পড়ে এবং পরীক্ষার নির্ধারিত ১ঘণ্টা ৩০ মিনিট সময় শেষ হয়ে যায়। এতে কেউ অন্য কোন প্রশ্নের উত্তর লিখতে না পেরে সাদা খাতা জমা দিতে বাধ্য হয়। এই জন্য পরীক্ষা শেষে ছাত্রছাত্রীরা বিক্ষোভ মিছিল বের করে এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ' পাবনার বেকুব' এর পদত্যাগ দাবী করে।
৪- এদিকে নবগঠিত ২ ঢাকার 'কুতুব' নির্বাচনের মনোনয়ন দাখিল করার সময় বর্তমান 'ঢাকার কুতুব' এর সমর্থকদের সাথে সরকার দলীয় 'কুতুব' এর সমর্থকদের ব্যাপক সংঘর্ষ হয়। পড়ে র‍্যাব এসে থাপড়ানো শুরু করলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। সেখান থেকে দুই 'কুতুব' এর ১৫ জন ছাগুকে র‍্যাব গ্রেফতার করে নিয়ে যায়। এতে জনমনে আতক্ক বিরাজ করছে যে কখন আবার ২ 'কুতুব' এর সংঘর্ষ শুরু হয়? কারন ২ 'কুতুব' ও তাদের ছাগুদের গায়ের পচা গন্ধে এলাকা পরিবেশ দূষিত হওয়ার আশঙ্কা রয়েছে।
৫- সবশেষে বিনোদনের একটি সংবাদ-
ঢাকা ২ ভাগে বিভক্ত হওয়ার ফলে আগামিতে সবকাজ কর্মেই একটা বিশাল প্রভাব পড়বে। বাংলাদেশ এর চলচ্চিত্রেও এর বিরাট একটি প্রভাব পড়বে তা নিশ্চিত ভাবেই বলা যায়। RaDiO bg24 এর বিনোদন বিভাগ এর সাংবাদিক 'মনটু মিয়া' গত ২দিন এফডিসি ঘুরে এসে আমাদের জানিয়েছেন যে আগামীতে বাংলা ছায়াছবির জনপ্রিয় নায়ক 'কিং খান' (ডিজিটাল নায়ক) খ্যাত শাকিব (হিজরা ) খান কে নিয়ে ইতিমধ্যই সব 'কুখ্যাত' পরিচালক রা অনেক নতুন ছবির কাজে হাত দিয়েছেন। যা দিয়ে আগামিতে তাঁরা হলবিমুখ দর্শকদের অনায়াসে আবার হলে ফিরিয়ে আনবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন। নতুন শুরু করা ছবির নামগুলো হলো রাজু নরসিংদী পরিচালিত ' দক্ষিন ঢাকার পোলা ও উত্তর ঢাকার মাইয়া" সাহারা কামরুল পরিচালিত " দক্ষিণ ঢাকার ত্রাস", জয় ওয়াজেদ পরিচালিত " দক্ষিন এর রাজু উত্তরে কেন"? সদরঘাট শাহজাহান পরিচালিত " উত্তরের লাইলি দক্ষিন এর মজনু" , আবুইল্লা হাসি পরিচালিত "উত্তর দক্ষিন এর যুদ্ধ" ও "দক্ষিনের রাস্তায় গর্ত - উত্তরের রাস্তায় খাদ, আতেল মুহিত পরিচালিত " গোলাপি এখন কোন ঢাকার?" ও " টাকা আনা পাই'' , টুকু শামসুল পরিচালিত " দেবদাস এখন উত্তর ঢাকায় " ও " দেশে সন্ত্রাসী নাই " চেইঞ্জ শামিম পরিচালিত " খাইছি উত্তর ঢাকাবাসিরে!" , পল্লী আশরাফ পরিচালিত "আমিই ঢাকার কুতুব" , বেকুব হানিফ পরিচালিত " ও প্রিয়া তুমি কোন ঢাকায় ", মতিন উকিল পরিচালিত " দুই ঢাকার এক কুতুব" ডাংকি ওবায়দুল পরিচালিত "দক্ষিণ ঢাকার ত্রাস" জিল্লুর দীনহীন পরিচালিত "উত্তর ঢাকার বাঁশ ", মজুতদার ফারুক পরিচালিত "দুই ঢাকার এক ফুল দুই মালী" ও " পণ্য কেনা দায়!" সোহাগ গণ্ডার পরিচালিত " আমি সেই ঢাকার কুতুব' , পুতুল মনি পরিচালিত "দক্ষিন ঢাকার খবর আছে', বিমান কাদের পরিচালিত "দক্ষিনে রেলস্টেশন -উত্তরে এয়ারপোর্ট" কৃষাণী চৌধুরী পরিচালিত '' উত্তরের ধান ক্ষেত", জলিল পাগলা পরিচালিত "আবার তোরা ঢাকার কুতুব হ ' টাইগার সিদ্দিকি পরিচালিত "সখি বলো আমি কার" বেয়াকুব এরশাদ পরিচালিত "নিঃশ্বাসে দক্ষিন ঢাকার সুন্দরী - বিশ্বাসে উত্তর ঢাকার সুন্দরী" এই রকম আরও অনেক চমৎকার সব ছায়াছবির কাজ শুরু হয়েছে যা দিয়ে অনায়াসে আবার সব দর্শকদের ছিঃনেমা হলে ফিরে আনা যাবে এই কথা বলার অপেক্ষা রাখে না। তাই আগামিতে বাংলা চলচ্চিত্র তার হারানো ঐতিহ্য ও সুনাম ফিরে পাবে সেই আশায় বুকে পাথর বেঁধে অপেক্ষায় থাকুন।
প্রিয় বন্ধুরা আজকের মত বিশেষ সংবাদ এখানেই শেষ করছি। পরবর্তী বুলেটিন দেখার আমন্ত্রন রইলো। আল্লাহ হাফেজ!

আরও আনন্দ পেতে ক্লিক করুন- (https://www.facebook.com/kokbd24)

৩টি মন্তব্য ২টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ব্যাড গাই গুড গাই

লিখেছেন সায়েমুজজ্জামান, ১১ ই মে, ২০২৪ সকাল ৯:০৩

নেগোশিয়েশনে একটা কৌশল আছে৷ ব্যাড গাই, গুড গাই৷ বিষয়টা কী বিস্তারিত বুঝিয়ে বলছি৷ ধরুন, কোন একজন আসামীকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে৷ পারিপার্শ্বিক অবস্থায় বুঝা যায় তার কাছ থেকে তথ্য পাওয়ার... ...বাকিটুকু পড়ুন

টান

লিখেছেন বাকপ্রবাস, ১১ ই মে, ২০২৪ সকাল ১০:২২


কোথাও স্ব‌স্তি নেই আর
বিচ্যুতি ঠেকা‌তে ছু‌টির পাহাড়
দিগন্ত অদূর, ছ‌বি আঁকা মেঘ
হঠাৎ মৃদু হাওয়া বা‌ড়ে গ‌তি‌বেগ
ভাবনা‌দের ঘুরপাক শূণ্যতা তোমার..
কোথাও স্ব‌স্তি নেই আর।
:(
হাঁটুজ‌লে ঢেউ এ‌সে ভাসাইল বুক
সদ্যযাত্রা দম্প‌তি... ...বাকিটুকু পড়ুন

স্বল্প আয়ের লক্ষ্যে যে স্কিলগুলো জরুরী

লিখেছেন সাজ্জাদ হোসেন বাংলাদেশ, ১১ ই মে, ২০২৪ দুপুর ১২:১৯

স্বল্প আয়ের লক্ষ্যে যে স্কিলগুলো জরুরীঃ


১। নিজের সিভি নিজে লেখা শিখবেন। প্রয়োজন অনুযায়ী কাস্টোমাইজ করার অভ্যাস থাকতে হবে। কম্পিউটারের দোকান থেকে সিভি বানাবেন না। তবে চাইলে, প্রফেশনাল সিভি মেকারের... ...বাকিটুকু পড়ুন

অহনা বলেছিল, তুমি হারাবে না

লিখেছেন সোনাবীজ; অথবা ধুলোবালিছাই, ১১ ই মে, ২০২৪ দুপুর ১:০৫

অহনা বলেছিল, তুমি হারাবে না
অহনা বলেছিল, আমি জানি আমি তোমাকে পেয়েছি সবখানি
আমি তাই নিশ্চিন্তে হারিয়ে যাই যখন যেখানে খুশি

অহনা বলেছিল, যতটা উদাসীন আমাকে দেখো, তার চেয়ে
বহুগুণ উদাসীন আমি
তোমাকে পাওয়ার জন্য... ...বাকিটুকু পড়ুন

শিয়াল ফিলিস্তিনীরা লেজ গুটিয়ে রাফা থেকে পালাচ্ছে কেন?

লিখেছেন সোনাগাজী, ১১ ই মে, ২০২৪ সন্ধ্যা ৬:১০



যখন সারা বিশ্বের মানুষ ফিলিস্তিনীদের পক্ষে ফেটে পড়েছে, যখন জাতিসংঘ ফিলিস্তিনকে সাধারণ সদস্য করার জন্য ভোট নিয়েছে, যখন আমেরিকা বলছে যে, ইসরায়েল সাধারণ ফিলিস্তিনীদের হত্যা করার জন্য আমেরিকান-যুদ্ধাস্ত্র... ...বাকিটুকু পড়ুন

×