somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

নিজেকে অধ্যক্ষ দাবি করে গণমাধ্যমে হোসনে আরার প্রেস বিজ্ঞপ্তি!!!

১৪ ই জুলাই, ২০১১ সন্ধ্যা ৬:৪১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

শিক্ষক নামের কলঙ্ক পরিমল জয়ধর আমাদের ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের বসুন্ধরা দিবা শাখার শিক্ষক ছিল। সে বসুন্ধরায় অবস্থিত তার ব্যক্তিগত কোচিং সেন্টারে এই জঘন্য অপকর্মটি ঘটান। দূর্ভাগ্যক্রমে নির্যাতিত ছাত্রীটি আমাদের দশম শ্রেণীর একজন ছাত্রী।

আমি সর্বপ্রথম ২৮ শে জুন ২০১১ বসুন্ধরা দিবা শাখার দশম শেণীর ৪৬ জন ছাত্রী স্বাক্ষরিত পরিমল জয়ধর সম্পর্কে আপত্তিকর অভিযোগ পাই। সাথে সাথে ঐ দিন উপস্থিত গভর্নিং বডির সদস্যদের সঙ্গে আলোচনা করে তাৎক্ষনিক ভাবে তাকে সাময়িক বরখাস্ত করি।

কিন্তু উক্ত অভিযোগ পত্রে পাশবিক এবং ধর্ষনের সুনিদিষ্ট কোন অভিযোগ না থাকাতে আমরা ভুক্তভোগী ছাত্রীর অভিভাবককে চুড়ান্ত প্রাতিষ্ঠানিক এবং আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য লিখিত সুনিদিষ্ট বক্তব্য দেওয়া জন্য অনুরোধ করি। ছাত্রীটি জুলাই ৪ তারিখে বসুন্ধরা শাখায় অভিযোগ পত্রটি প্রদান করে।

ছাত্রীটির লিখিত বক্তব্যে পরিমল জয়ধরের পাশবিক অত্যাচারের নৃশংস ও ঘৃণ্য রুপটি প্রথম জানতে পারি। এই পত্রের মাধ্যমেই আমরা প্রথম জানতে পারি পরিমল জয়ধর ২৮শে মে প্রথম এবং পরবর্তীতে ১৭ই জুন দ্বিতীয় বার ব্যক্তিগত কোচিং সেন্টারে ছাত্রীটির উপর পাশবিক যৌন নির্যাতন চালায়।

জুলাই ৫ তারিখে গভর্নিং বডির সভায় পরিমল জয়ধরকে চুড়ান্তভাবে বরখাস্ত করা হয়। সেই দিনই তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য বাড্ডা থানাকে অনুরোধ করি। বাড্ডা থানা কর্তৃপক্ষ ভুক্তভোগী ছাত্রীটির জবাব দেয়া এজাহার গ্রহণ করে এবং পরিমল জয়ধর পরের দিন ৬ই জুলাই গ্রেফতার হন।

কিন্তু পরবর্তীতে আমি সহ প্রতিষ্ঠানের নিবেদিত প্রাণ শিক্ষকরা অবাক বিম্ময়ে লক্ষ্য করি সকল প্রকার প্রতিষ্ঠানিক এবং প্রশাসনিক ব্যবস্থা সর্বোচ্চ দ্রুততার সাথে গ্রহণ করার পরও একটি বিশেষ মহল অধ্যক্ষের অপসারনের দাবীতে সোচ্চার হয়ে ওঠে। সেই সাথে সমগ্র দেশে জনমনে পরিমলের মতন একজন ঘৃণ্য ব্যক্তির সহযোগী হিসাবে অধ্যক্ষকে জড়িয়ে বিভিন্ন অপপ্রচার চালানো হয়।

আমার বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে আমি নাকি ৩রা জুলাই পরিমলের পক্ষ নিয়ে শিক্ষকদের সাথে কথা বলেছি। কিন্তু আমি নিজে তাকে ২৮শে জুন সাময়িক বরখাস্তের ব্যবস্থা করি। যা ১লা জুলাই দৈনিক প্রথম আলোতে প্রকাশিত হয়।

যে অবাঞ্ছিত ঘটনা ঘটেছে তার কোন ক্ষমা নেই। আমরা পরিমল জয়ধরের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করি। প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে আরো দুজন শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গভর্নিং বডি কর্তৃক নিযুক্ত তদন্ত কমিটি এ ব্যাপারে তদন্ত করছে। অভিযোগ প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে ও যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রতিষ্ঠান সংশ্লিষ্ট সচেতন মহলের ধারনা আমি যোগদান করার পর প্রথম শ্রেণীর ভর্তির লটারী পদ্ধতিটি অত্যন্ত সার্থক ভাবে সম্পন্ন করি যা সারা দেশে অনুকরনীয় হলেও প্রতিষ্ঠানটিকে ঘিরে বিপুল অর্থের ভর্তি বানিজ্য সম্পূর্ন বন্ধ হয়ে যায়। যা আমাকে এক বিশেষ শ্রেণীর মানুষের স্বার্থ হাসিলের অন্তরায় করে তোলে।

সচেতন মহল মনে করেণ পরিমল জয়ধরের ঘৃণ্য ও নিকৃষ্ট ঘটনাটিকে পুজি করে এবং জনমনের সংবেদনশীলতাকে ব্যবহার করে উক্ত স্বার্থান্বেষী মহল সম্পূর্ন অযৌক্তিক ভাবে আমাকে অপসারনের ষড়যন্ত্রে লিপ্ত হয়।

ভিকারুননিসা নূন স্কুৃল এন্ড কলেজ ফলাফল ভালো হলে শিক্ষক কর্মচারীদের বোনাস দেয়ার প্রচলন আছে। আমি প্রতিষ্ঠাটিতে যোগদান করার পূর্ববর্তী বছর পরীক্ষার ফলাফল আশানুরুপ না হওয়াতে শিক্ষক কর্র্মচারী কোন বোনাস পায় নাই। কিন্তু আমার তত্ত্ববধানে শিক্ষকদের অক্লান্ত প্রচেষ্টায় পরীক্ষার ফলাফল প্রতিষ্ঠানের নিজের রেকর্ডকে ছাড়িয়ে সারা বাংলাদেশে শীর্ষ স্থান অধিকার করেছে এবং সকল শিক্ষক কর্মচারী তাদের পরিশ্রমের স্বীকৃতি স্বরুপ বোনাস পেয়েছেন।

শিক্ষকদের হতে হবে আদর্শবান, সৎ চরিত্রের অধিকারী, শিক্ষকের কাছে শিক্ষার্থীরা শ্রদ্ধাভরে শিক্ষা গ্রহণ করতে যায়। অভিভাবকরা ও নির্ভর করেন। তাই পরিমলের মত দুর্বৃত্ত, ঘৃণ্য শিক্ষক শুধু ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজেই নয়, সারা বাংলাদেশে কোন শিক্ষা প্রতিষ্ঠানে যেন তাদের জায়গা না হয়। এ দাবী সবার কাছে রইল।
ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজে নিরাপদ শিক্ষার ব্যবস্থা নিশ্চিত আছে এবং অবশ্যই এটা নিশ্চিত থাকবে। এ অবাঞ্ছিত ঘটনাটি ঘটেছে প্রতিষ্ঠানের বাহিরে পরিমল জয়ধরের ব্যক্তিগত কোচিং সেন্টারে ।

আমরা সবাই সত্যের পথে আছি। দোষী ব্যক্তির দৃষ্টান্তমূলক শাস্তি আমাদের সকলের কাম্য।

আগামী ১৯ জুলাই তারিখ থেকে প্রতিষ্ঠানের পরীক্ষা শুরু হবে। আমি তাই ছাত্রী এবং অভিভাবকদের কাছে সহযোগীতা কামনা করছি। প্রতিষ্ঠানে পড়াশুনার পরিবেশ ফিরে আসুক। ছাত্রীরা প্রতিষ্ঠানমুখী হউক।

ছাত্রীরা আমার সন্তানতুল্য এবং শিক্ষকরা আমার সহকর্মী, আমরা সবাই একটি সাময়িক অস্থির সময় কাটিয়েছি। আসুন আমরা সম্মিলিত ভাবে এই ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানটির সুনাম বজায় রাখি।

হোসনে আরা বেগম
অধ্যক্ষ, ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ
৭টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

One lost eye will open thousands of Muslims' blind eyes

লিখেছেন জ্যাক স্মিথ, ১৫ ই মে, ২০২৪ রাত ২:২৭



শিরোনাম'টি একজনের কমেন্ট থেকে ধার করা। Mar Mari Emmanuel যিনি অস্ট্রেলীয়ার নিউ সাউথ ওয়েলসের একটি চার্চের একজন যাজক; খুবই নিরীহ এবং গোবেচারা টাইপের বয়স্ক এই লোকটি যে... ...বাকিটুকু পড়ুন

রাফসান দ্য ছোট ভাই এর এক আউডি গাড়ি আপনাদের হৃদয় অশান্ত কইরা ফেলল!

লিখেছেন ব্রাত্য রাইসু, ১৫ ই মে, ২০২৪ সকাল ১০:৫২

রাফসান দ্য ছোট ভাইয়ের প্রতি আপনাদের ঈর্ষার কোনো কারণ দেখি না।

আউডি গাড়ি কিনছে ইনফ্লুয়েন্সার হইয়া, তো তার বাবা ঋণখেলাপী কিনা এই লইয়া এখন আপনারা নিজেদের অক্ষমতারে জাস্টিফাই করতে নামছেন!

এই... ...বাকিটুকু পড়ুন

বাঁচতে হয় নিজের কাছে!

লিখেছেন সায়েমুজজ্জামান, ১৫ ই মে, ২০২৪ সকাল ১১:২৮

চলুন নৈতিকতা বিষয়ক দুইটি সমস্যা তুলে ধরি। দুটিই গল্প। প্রথম গল্পটি দি প্যারবল অব দ্যা সাধু।  লিখেছেন বোয়েন ম্যাককয়। এটি প্রথম প্রকাশিত হয় হার্ভার্ড বিজনেস রিভিউ জার্নালের ১৯৮৩ সালের সেপ্টেম্বর-অক্টোবর সংখ্যায়। গল্পটা সংক্ষেপে... ...বাকিটুকু পড়ুন

আমার অন্যরকম আমি এবং কিছু মুক্তকথা

লিখেছেন জানা, ১৫ ই মে, ২০২৪ সন্ধ্যা ৭:০৬



২০১৯, ডিসেম্বরের একটি লেখা যা ড্রাফটে ছিল এতদিন। নানা কারণে যা পোস্ট করা হয়নি। আজ হঠাৎ চোখে পড়ায় প্রকাশ করতে ইচ্ছে হলো। আমার এই ভিডিওটাও ঐ বছরের মাঝামাঝি সময়ের।... ...বাকিটুকু পড়ুন

সামুতে আপনার হিট কত?

লিখেছেন অপু তানভীর, ১৫ ই মে, ২০২৪ রাত ৯:০৩



প্রথমে মনে হল বর্তমান ব্লগাদের হিটের সংখ্যা নিয়ে একটা পোস্ট করা যাক । তারপর মনে পড়ল আমাদের ব্লগের পরিসংখ্যানবিদ ব্লগার আমি তুমি আমরা এমন পোস্ট আগেই দিয়ে দিয়েছেন ।... ...বাকিটুকু পড়ুন

×