somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ককটেলীয় হরতাল এবং এনাদার আপকামিং মহাএপিসোড

১৩ ই মার্চ, ২০১৩ সকাল ১১:৩৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

যাচ্ছে দিন গুলো যে খুব খারাপ যাচ্ছে সেটা বলা বাহুল্য। কথা হচ্ছে এপিসোড শুধু এই যুদ্ধাপরাধীদের বিচার পর্যন্ত হলে কোন সমস্যাই ছিল না। কারন এ ব্যাপারে বাংলাদেশের মানুষ সবাই একমত। জামাত শিবির যত তান্ডবই চালাক না কেনো, এই বিচার থামাতে পারবেনা।
কিন্তু এপিসোড যে আরো বাকি আছে। আ্ই মিন এনাদার নিউ এ্যপিসোড ইজ কামিং সুন। নির্দলীয় তত্বাবধায়ক সরকার । তার মানে আমাদের মতো ম্যাঙ্গো পাবলিকের জন্য সামনে আরো ভয়াবহ দিন অপেক্ষা করছে।


হরতাল দিতে এখন খুব বেশি কারণ লাগে না, দু-চারটা ককটেল ফাটালেই পরদিন হরতাল। ককটেলীয় হরতাল।হরতাল সমর্থন কারীরা হরতালের দিন খুব আনন্দের সাথে উৎসবের আমেজে ককটেল ফাটায়। ককটেলীয় হরতালে প্রান প্রায় উষ্ঠাগত হবার অবস্থা। দেশ যদি এক পা আগায় তো দু পা পিছিয়ে যায় এই হরতালের তালে তালে।
হরতাল যে দেশের অর্থনীতীতে খুব খারাপ প্রভাব ফেলে সেটা সবাইই জানে,কিন্তু তারপরও কেউ হরতাল নিষিদ্ধ করতে বলেনা। কারণ এই তাল নিষিদ্ধ করলে যে গনতন্ত্রের প্রক্রিয়া ব্যাহত হবে। বেতাল হয়ে যাবে। আরে ভাই গনতন্ত্র থাকলেই তো এর প্রক্রিয়া ব্যাহত হবার প্রশ্ন আশে? আরো একটা কারণও আছে। বিরোধী দলে গেলে সরকারের উপর চাপ সৃষ্টি করতে হরতাল অস্ত্রের মতো আর কোন অস্ত্র নাইতো।সরকার কি কোন দিন বিরোধী দলে যাবে না?? ভবিষ্যতের কি হবে?

সরকার ভালো ভাবেই বুঝে যে নির্দলীয় তত্বাবধায়ক সরকার ব্যবস্থা ছাড়া যতই সুষ্ঠু এবং নিরপেক্ষতার কথা বলা হোক, সাধারণ মানুষ বুঝবেও না মানবেও না। সেটা জেনেও সরকার একরোখা আচরণ করছে। ’৯৬ সালে দলীয় সরকারের অধীনে নির্বাচন আওয়ামীলীগ নিজেই মানেনি, বিএনপি মানবে কোন দুঃখে?? এদেশের রাজনীতিতে কেও কাওকে ছাড় দেয়নি, দিবেও না। এই ছাড় দেয়ার সংস্কৃতি ও পরিবেশ কোনটাই এখনো এদেশে হয়ে উঠেনি।বহুত দুর ওয়াস্ত।
সাধারণ মানুষও ঘাষ খায় না। আপনারা বলবেন আর মানুষ হা করে গিলবে এটা ভাববেন না।


আওয়ামীলীগের নির্বাচনী ইশতেহারে তত্বাবধায়ক সরকার বাতিল প্রশঙ্গটি ছিল না।তাও সরকার এত ইশতেহার বাদ দিয়ে তত্বাবধায়ক সরকার ব্যাবস্থা বাতিল করলো। সুপ্রিম কোর্টের রায়ের দোহাই দিয়ে।
নির্বাচনী ইশতেহার কোথায় আর সরকার কোথায়??? লিঙ্কটা একটু পড়ে নেন। বুঝে যাবেন। সরকার কতটা সফল।

আওয়ামীলীগের নির্বাচনী ইশতেহার

এখনো সময় আছে, সরকারের শুভবুদ্ধির উদয় হোক, একটা সমাধানে আসুক, হরতাল থেকে দেশকে রক্ষা করুক…যদি দেশটাকে ভালোবেসে থাকে।

দেখুন, পুলিশের গুলিতে ৬৭ জন মরেছে, আপনি জামাতের দিকে আঙ্গুল তুলতে পেড়েছেন, কারণ দেশবাসী তাদের বিপক্ষে। কিন্তু এই তত্বাবধায়ক সরকার নিয়ে যে দেশটাকে অনিশ্চয়তার মুখে ঠেলে দিচ্ছেন এর দায় কিন্তু পুরোটাই আপনার ঘাড়ে পড়বে। সবার আঙ্গুল তখন আপনার দিকেই যাবে। এ ব্যাপারে নিশ্চিৎ থাকুন।দয়া করে দেশটার সুন্দর ভবিষ্যতটাকে আর অসুন্দর করবেন না । সাধারণ মানুষের ভাগ্য নিয়ে খেলা করার অধিকার কেও কাওকে দেয়নি।


এদেশের সবগুলো রাজনৈতিক দল একবার ক্ষমতায় আসলে পরেরবার আবার ক্ষমতায় আসতে চায়।আপনি যদি ভালো কাজ করেন তো আগামীবার এমনিতেই সাধারণ মানুষ আবার আপনাদের নির্বাচিত করবে। এর জন্য কোন রাজনৈতিক কুট কৌশলের দরকার নেই। কিভাবে মানুষের মানুষের মন জয় করা যায় সে চেষ্টা করুন। কিন্তু আপনারা সেটা না করে কুট কৌশলটাকে্ই বেছে নিয়েছেন। তার মানে আপনার দুর্বলতা আছে।

ভাই একটা পরিক্ষা চার বার পিছানো হলো হরতালের কারনে।
আর পারছিনারে মা। এবার ছেড়ে দে, কেঁদে বাঁচি

(আমি কাউকেই সমর্থন করি না। আওয়ামীলীগকে পছন্দ করিনা ছাত্রলীগের জন্য, আর বি এন পি কে অপছন্দ করি জামাতের সাথে আছে বলে। নেহাতই একজন সাধারণ মানুষ।)
সর্বশেষ এডিট : ১৩ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:১৫
১টি মন্তব্য ১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

সভ্য জাপানীদের তিমি শিকার!!

লিখেছেন শেরজা তপন, ১৭ ই মে, ২০২৪ রাত ৯:০৫

~ স্পার্ম হোয়েল
প্রথমে আমরা এই নীল গ্রহের অন্যতম বৃহৎ স্তন্যপায়ী প্রাণীটির এই ভিডিওটা একটু দেখে আসি;
হাম্পব্যাক হোয়েল'স
ধারনা করা হয় যে, বিগত শতাব্দীতে সারা পৃথিবীতে মানুষ প্রায় ৩ মিলিয়ন... ...বাকিটুকু পড়ুন

রূপকথা নয়, জীবনের গল্প বলো

লিখেছেন রূপক বিধৌত সাধু, ১৭ ই মে, ২০২৪ রাত ১০:৩২


রূপকথার কাহিনী শুনেছি অনেক,
সেসবে এখন আর কৌতূহল নাই;
জীবন কণ্টকশয্যা- কেড়েছে আবেগ;
ভাই শত্রু, শত্রু এখন আপন ভাই।
ফুলবন জ্বলেপুড়ে হয়ে গেছে ছাই,
সুনীল আকাশে সহসা জমেছে মেঘ-
বৃষ্টি হয়ে নামবে সে; এও টের... ...বাকিটুকু পড়ুন

যে ভ্রমণটি ইতিহাস হয়ে আছে

লিখেছেন কাছের-মানুষ, ১৮ ই মে, ২০২৪ রাত ১:০৮

ঘটনাটি বেশ পুরনো। কোরিয়া থেকে পড়াশুনা শেষ করে দেশে ফিরেছি খুব বেশী দিন হয়নি! আমি অবিবাহিত থেকে উজ্জীবিত (বিবাহিত) হয়েছি সবে, দেশে থিতু হবার চেষ্টা করছি। হঠাৎ মুঠোফোনটা বেশ কিছুক্ষণ... ...বাকিটুকু পড়ুন

আবারও রাফসান দা ছোট ভাই প্রসঙ্গ।

লিখেছেন মঞ্জুর চৌধুরী, ১৮ ই মে, ২০২৪ ভোর ৬:২৬

আবারও রাফসান দা ছোট ভাই প্রসঙ্গ।
প্রথমত বলে দেই, না আমি তার ভক্ত, না ফলোয়ার, না মুরিদ, না হেটার। দেশি ফুড রিভিউয়ারদের ঘোড়ার আন্ডা রিভিউ দেখতে ভাল লাগেনা। তারপরে যখন... ...বাকিটুকু পড়ুন

মসজিদ না কী মার্কেট!

লিখেছেন সায়েমুজজ্জামান, ১৮ ই মে, ২০২৪ সকাল ১০:৩৯

চলুন প্রথমেই মেশকাত শরীফের একটা হাদীস শুনি৷

আবু উমামাহ্ (রাঃ) হতে বর্ণিত। তিনি বলেন, ইহুদীদের একজন বুদ্ধিজীবী রাসুল দ. -কে জিজ্ঞেস করলেন, কোন জায়গা সবচেয়ে উত্তম? রাসুল দ. নীরব রইলেন। বললেন,... ...বাকিটুকু পড়ুন

×