somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

জামায়াত অফিস দখল করে ছাত্রলীগের অফিস স্থাপন : পবিত্র কোরআন নদীতে নিক্ষেপ

০৬ ই জুন, ২০১১ রাত ১১:০০
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


হিজলা উপজেলা জামায়াতের কার্যালয় দখল করে ছাত্রলীগের অফিস বানানো হয়েছে। এ সময় শহীদ বাকী উল্লাহ স্মৃতি পাঠাগার এবং জামায়াত অফিসে ব্যাপক লুটপাট ও তাণ্ডব চালানো হয়। অফিস অভ্যন্তরে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পোস্টার লাগিয়ে এবং অফিসের সামনে ‘বাংলাদেশ ছাত্রলীগ, হিজলা উপজেলা কার্যালয়’ লেখা একটি সাইনবোর্ড লাগিয়ে দেয়া হয়।
গতকাল সকাল ১১টায় এ ঘটনা ঘটে। জামায়াতের অভিযোগ, ছাত্রলীগ নেতাকর্মীরা জামায়াত কার্যালয় ও পাঠাগারের সব আসবাবপত্র, গুরুত্বপূর্ণ কাগজপত্র, পাঠাগারের বিভিন্ন পুস্তক ও পবিত্র কোরআনসহ অন্যান্য কাগজপত্র নদীতে ফেলে দিয়েছে। পুলিশ এ দখল দৃশ্য দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখেছে বলেও অভিযোগ তাদের। তবে এ ধরনের ঘটনার কথা অস্বীকার করে ওসি বলেন, হিজলা উপজেলায় জামায়াত-ছাত্রশিবির বা তাদের কোনো অঙ্গসংগঠনের অফিস নেই।
হরতাল চলাকালে গতকাল সকাল ১১টায় হিজলা উপজেলা ও কলেজ ছাত্রলীগ যৌথভাবে হরতালবিরোধী একটি মিছিল বের করে। মিছিলটি উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এক পর্যায়ে টেকেরবাজার সংলগ্ন উপজেলা জামায়াত কার্যালয় ও সংযুক্ত শহীদ বাকী উল্লাহ স্মৃতি পাঠাগারে ভাংচুর করে। তারা এ দুটি অফিসের সব আসবাবপত্র এবং কোরআন শরীফসহ অন্যান্য পুস্তক নদীতে ছুড়ে ফেলে। ভাংচুর ও তছনছ শেষে ছাত্রলীগের সাইনবোর্ড টানিয়ে এ অফিস দখল করা হয়।
হিজলা থানা জামায়াতের সেক্রেটারি অধ্যাপক নুরুল আমিন অভিযোগ করে সাংবাদিকদের বলেন, হিজলা থানা ওসির প্রত্যক্ষ সহযোগিতায় জামায়াতের অফিস দখল করেছে ছাত্রলীগ-আ’লীগের ক্যাডাররা। অফিসে হামলা শুরু হলে সঙ্গে সঙ্গে ওসিকে জানালে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার বদলে তার সঙ্গে খারাপ আচরণ করেন। তিনি আরও বলেন, শহীদ বাকী উল্লাহ স্মৃতি পাঠাগারের নামে ক্রয় করা জমিতে আমাদের নিজস্ব স্থাপনা। সেখানের একটি অংশ ভাড়া নিয়ে জামায়াতের থানা কার্যালয় হিসেবে ব্যবহার করা হয় দীর্ঘদিন থেকে। তবে হিজলা থানার ওসি রফিকুল ইসলাম বলেন, আসবাবপত্র তছনছ বা জামায়াতের অফিস দখলের ঘটনা এই প্রথম শুনলাম। তিনি বলেন, হিজলা উপজেলা জামায়াত-ছাত্রশিবির বা তাদের কোনো সংগঠনের অফিসই নেই।
এদিকে হিজলা থানা জামায়াতের কার্যালয় এবং পাঠাগার দখলের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী বরিশাল জেলা ও মহানগর নেতারা। বিবৃতিদাতারা হলেন বাংলাদেশ জামায়াতে ইসলামী বরিশাল মহানগরীর আমির ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য অ্যাডভোকেট মুয়ায্যম হোসাইন হেলাল, নায়েবে আমির বীর মুক্তিযোদ্ধা আলহাজ বজলুর রহমান বাচ্চু, সেক্রেটারি অধ্যক্ষ আমিনুল ইসলাম খসরু, জামায়াত বরিশাল পূর্ব জেলা আমির অধ্যাপক আবদুল জব্বার, সেক্রেটারি অধ্যাপক মাহফুজুর রহমান, পশ্চিম জেলা আমির অধ্যাপক মাওলানা হাবিবুর রহমান, নায়েবে আমির আলহাজ আবদুর রব, সেক্রেটারি মো. আজিজুর রহমান অলিদ।
বিবৃতিতে তারা বলেন, তথাকথিত বাকশালী শাসন ব্যবস্থা জাতি এখন প্রত্যক্ষ করছে। বাংলাদেশের কলঙ্কিত ইতিহাস রচনায় পারঙ্গম আওয়ামী লীগ তাদের আসল চরিত্রে ফিরে যাচ্ছে। ফ্যাসিবাদী এ দলটির সন্ত্রাসীরা আমাদের অফিস ও পাঠাগার জবরদখল করে নিল আর পুলিশ নীরব দর্শকের ভূমিকায় থাকল। এ অবস্থায় দেশের মানুষ অসহায়। নেতারা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
১২টি মন্তব্য ১০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

নেতানিয়াহুও গনহত্যার দায়ে ঘৃণিত নায়ক হিসাবেই ইতিহাসে স্থান করে নিবে

লিখেছেন ঢাকার লোক, ০৭ ই মে, ২০২৪ রাত ১২:৩৮

গত উইকেন্ডে খোদ ইজরাইলে হাজার হাজার ইজরাইলি জনতা নেতানিয়াহুর সরকারের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছে।
দেখুন, https://www.youtube.com/shorts/HlFc6IxFeRA
ফিলিস্তিনিদের উচ্ছেদ করার উদ্দেশ্যে নেতানিয়াহুর এই হত্যাযজ্ঞ ইজরায়েলকে কতটা নিরাপদ করবে জনসাধারণ আজ সন্দিহান। বরং এতে... ...বাকিটুকু পড়ুন

খুন হয়ে বসে আছি সেই কবে

লিখেছেন জিএম হারুন -অর -রশিদ, ০৭ ই মে, ২০২৪ রাত ২:৩১


আশেপাশের কেউই টের পাইনি
খুন হয়ে বসে আছি সেই কবে ।

প্রথমবার যখন খুন হলাম
সেই কি কষ্ট!
সেই কষ্ট একবারের জন্যও ভুলতে পারিনি এখনো।

ছয় বছর বয়সে মহল্লায় চড়ুইভাতি খেলতে গিয়ে প্রায় দ্বিগুন... ...বাকিটুকু পড়ুন

জাম গাছ (জামুন কা পেড়)

লিখেছেন সায়েমুজজ্জামান, ০৭ ই মে, ২০২৪ সকাল ৯:০৩

মূল: কৃষণ চন্দর
অনুবাদ: কাজী সায়েমুজ্জামান

গত রাতে ভয়াবহ ঝড় হয়েছে। সেই ঝড়ে সচিবালয়ের লনে একটি জাম গাছ পড়ে গেছে। সকালে মালী দেখলো এক লোক গাছের নিচে চাপা পড়ে আছে।

... ...বাকিটুকু পড়ুন

অনির্বাণ শিখা

লিখেছেন নীলসাধু, ০৭ ই মে, ২০২৪ দুপুর ১:৩১



রাত ন’টার মত বাজে। আমি কি যেন লিখছি হঠাৎ আমার মেজো মেয়ে ছুটতে ছুটতে এসে বলল, বাবা একজন খুব বিখ্যাত মানুষ তোমাকে টেলিফোন করেছেন।

আমি দেখলাম আমার মেয়ের মুখ উত্তেজনায়... ...বাকিটুকু পড়ুন

=ইয়াম্মি খুব টেস্ট=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ০৭ ই মে, ২০২৪ বিকাল ৪:১৪



©কাজী ফাতেমা ছবি
সবুজ আমের কুচি কুচি
কাঁচা লংকা সাথে
ঝালে ঝুলে, সাথে চিনি
কচলে নরম হাতে....

মিষ্টি ঝালের সংমিশ্রনে
ভর্তা কি কয় তারে!
খেলে পরে একবার, খেতে
ইচ্ছে বারে বারে।

ভর্তার আস্বাদ লাগলো জিভে
ইয়াম্মি খুব টেস্ট
গ্রীষ্মের... ...বাকিটুকু পড়ুন

×