somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

খুব একা আর নি:সঙ্গ লাগছে...

১২ ই মার্চ, ২০১৩ ভোর ৬:২৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আমার ইয়াহু আইডিটার লিস্টি অনেক বড়...
পুরান তাই । কিন্তু অত মানুষ লগইন থাকে না । ২ কি ১ জন অনলাইনে থাকে । আর সবার সাথে কথাও হয় না । হয়ত আমি নক করি না বা তারা ব্যস্ত থাকে ।
তবে মূল কথা এইটা না ।

মাঝে মাঝে এরকম হয় না. মাস ২ এক বা দীর্ঘদিন বা হঠাত হঠাত এই রকম ভাবের উদয় হয় ! =p~

তখন হয়ত বাবা মার সাথে কথা বলি, একসময় বোনের সাথে বলতাম কিন্তু আমার আর তার মাঝে দূরত্ব সৃষ্টি হয়ে গিয়েছে । হুম, অনেক কিছুই আছে সৃষ্টি করার মত অর্থকড়ি, সম্পত্তি, পরিবার স্বামী-বাচ্চা-সংসার, নিজস্ব জগত, দূরত্ব ইত্যাদি ব্লা ব্লা । কিন্তু হয় কথা হয়, তবে পিচ্চি কালের মত নয় । কারন তার ভাবনা মূলত তার নিজের একান্ত পরিবারকে নিয়ে । .... তাকে নিয়ে আর কথা বাড়ালাম না ।
মাঝে মাঝে পুরান বন্ধুদের সাথে কথা হয়, তারাও ব্যস্ত , কেউ পড়াশুনা, কেউ ব্যবসা বা পরিবার পরিজন নিয়ে । সবাই নিজস্ব গন্ডি রচনা করেছে, হয়ত এখন আমার পালা ।
ফোনালাম এর পাশাপাশি কবিতার ব্লগ পড়া, বুঝার চেষ্টা করি, কেন জানি কবিতা পড়লেও মাথায় ঢুকে না । কবিতা বুঝার ফাংশনটা হয়ত আমার নাই । :-B
মন একা একা হলে চ্যাটরুমে ঘুরে বেড়াই । :P এইটা আরেকটা ব্যারাম । বাংলা চ্যাট রুমে চ্যাটের ইংরেজিই চলে =p~ , এইটা খুবই হাসির উদ্রেক হয় আর কি । সদূর বাংলা থেকেও প্রশ্ন আসে , ডুড হোয়াটস আপ,,, আমি বলি , আলেস গুতে ;) এরপরেই কেটে পড়ি । ডিজুস এর সাথে হিটলারী কায়দাই ভাল । =p~

তবে মাঝে মাঝে চিন্তা খুবই ডিপ যায় যে, ঘুমাতে কষ্ট হয়, যদিও ক্লান্ত হলে আমি এমনিতেই ঘুম যাই । :) আমার তেমন বদ অভ্যাস নাই চা-কফির বা চিক-সিগার বা এ্যালকোহোলিকার বা চিকস এর অভ্যাস নাই দেখে । ঘুম এ তেমন বিশৃঙ্খলা হয় না । কিন্তু মাস কয়েক পরে হয় ।

মাঝে মাঝে আশা করি অনেক কিন্তু নিরাশার বৃষ্টিই হয় বেশী ;)

কল্পনার কেশরাজি হানা দেয়, মুগ্ধ করে মন । কিন্তু বাস্তব বহুদূর । মাঝে মাঝে চিন্তা করি, আমি কি সাধারনের মত থাকতে পারতাম না, এত অসাধারন হওয়ার দরকার ছিল কি ?:P
এই লাইফ বা জীবনটা হওয়া দরকার ছিল যাদের দরকার তাদের, আমার অতীতের সাথীরা এই জীবনটা পেলে উপকৃত হত না বরং আরও খুশী হত, তাদের জন্যই এটা । আমি হয়ত ভুলে এই সুশৃঙ্খল জঙ্গলে এসে পড়েছি । নিয়তির ভুল বললে আরও বড় ভুলই হবে, সেটাও জানি । কারন বিধাতা চেয়েছেন তাই হয়েছে । কিন্তু আর সবার মত নিজেকে মোড়া ঘোরাতে পারছি না, তাদের শ্রোতে মিশতে পারছি না ।
নিজের শিক্ষাই নিজেকে বাধা দিচ্ছে ।
স্রোতের সাথে গা ভাসানী কি ঠিক কিনা জানি না, অনেকে এই ভাসানোর মধ্যেও ঠিক রেখেছে দিক ।
এক সময় প্রয়োজন ফুরিয়েছে সাধারন সংসার শুরু করেছে । কিন্তু আমার নীতিবোধই কেন জানি বার বার এই শৃঙ্খল রাজ্যের উশৃঙ্খল পটভূমি থেকে দূরে রাখছে । কিন্তু এর আভা পাচ্ছি যা আমাকে টানছে ।
আসলেই নফসের বিরুদ্দে লড়াই করা খুবই কঠিন কাজ ।
আর একে কাউন্টার করাও সম্ভব না, কারন আমার সাথে কারউ মিলে না । কেউ যদি বলে উত্তর আমি বলি হইছে, দক্ষিনই ভাল =p~

কেউ এর বাহিরে না, পরিবারও নতুন কারও সাথে সম্পর্কের জের ধরলে ১০০ ভাগ বংশ পরিচয়, বাবা মা কি করে, হেন তেন, সচ্ছলতা কি রকম, সামাজিকতা বা বর্তমান স্ট্যাটাস কি , কতদূর দৌড়.. হেনতেন.. কেউ উত্তম রূহ এর পিছে ছুটে না । আমিও ছুটি না কিন্তু জিনিসটা বুঝি হয়ত আমল করতে পারি না । চেষ্টা করি নিজেকে নয়ট্রাল রাখতে , কিন্তু আজকালকার নয়ট্রালিঠেট আর নাই । কেউ না কেউ পক্ষপাত দুষ্ট ।

আমি ছোট থাকতে পরিবারের সবাইকে ১০০ভাগ কারেক্ট বা সঠিক মনে করতাম + শিক্ষক সবাইকেই , সহপাঠীদের ব্যতীরেখে , কারন তারা যাঊরা ছিল । =p~

কিন্তু ধীরে ধীরে বুঝলাম মানুষ ভুলও করে, আর ভাল করেই করতে পারে, সে যে কেউ হোক । আর তার চিন্তা চেতনা এক হবে না । মনের মিল হবে না । কিন্তু আল্লাহ মালুম, কেমনে কেমনে যেন আমার বাবা মা দুই কলসির বেজে সারা জীবন সংসার করে যাচ্ছেন তেমনি শতকোটি মানুষ এই বন্ধনে আবদ্ধ হয়েছে এই অমিলকেই ধরে রেখে !

মাঝে মাঝে আজিব লাগে । =p~
১৩টি মন্তব্য ১৫টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

কুরসি নাশিন

লিখেছেন সায়েমুজজ্জামান, ১৯ শে মে, ২০২৪ সকাল ১১:১৫


সুলতানি বা মোগল আমলে এদেশে মানুষকে দুই ভাগে ভাগ করা হয়েছিল৷ আশরাফ ও আতরাফ৷ একমাত্র আশরাফরাই সুলতান বা মোগলদের সাথে উঠতে বসতে পারতেন৷ এই আশরাফ নির্ধারণ করা হতো উপাধি... ...বাকিটুকু পড়ুন

বঙ্গবন্ধুর স্বপ্ন আর আদর্শ কতটুকু বাস্তবায়ন হচ্ছে

লিখেছেন এম ডি মুসা, ১৯ শে মে, ২০২৪ সকাল ১১:৩৭

তার বিশেষ কিছু উক্তিঃ

১)বঙ্গবন্ধু বলেছেন, সোনার মানুষ যদি পয়দা করতে পারি আমি দেখে না যেতে পারি, আমার এ দেশ সোনার বাংলা হবেই একদিন ইনশাল্লাহ।
২) স্বাধীনতা বৃথা হয়ে যাবে যদি... ...বাকিটুকু পড়ুন

---অভিনন্দন চট্টগ্রামের বাবর আলী পঞ্চম বাংলাদেশি হিসেবে এভারেস্ট জয়ী---

লিখেছেন মোঃ মাইদুল সরকার, ১৯ শে মে, ২০২৪ দুপুর ২:৫৫





পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী। আজ বাংলাদেশ সময় সকাল সাড়ে ৮টায় এভারেস্টের চূড়ায় ওঠেন তিনি।

রোববার বেসক্যাম্প টিমের বরাতে এ তথ্য... ...বাকিটুকু পড়ুন

সকাতরে ঐ কাঁদিছে সকলে

লিখেছেন হাসান মাহবুব, ১৯ শে মে, ২০২৪ বিকাল ৩:২৯

সকাতরে ওই কাঁদিছে সকলে, শোনো শোনো পিতা।

কহো কানে কানে, শুনাও প্রাণে প্রাণে মঙ্গলবারতা।।

ক্ষুদ্র আশা নিয়ে রয়েছে বাঁচিয়ে, সদাই ভাবনা।

যা-কিছু পায় হারায়ে যায়,... ...বাকিটুকু পড়ুন

বসন্ত বিলাসিতা! ফুল বিলাসিতা! ঘ্রাণ বিলাসিতা!

লিখেছেন নাজনীন১, ১৯ শে মে, ২০২৪ বিকাল ৪:০৯


যদিও আমাদের দেশে বসন্ত এর বর্ণ হলুদ! হলুদ গাঁদা দেখেই পহেলা ফাল্গুন পালন করা হয়।

কিন্তু প্রকৃতিতে বসন্ত আসে আরো পরে! রাধাচূড়া, কৃষ্ণচূড়া এদের হাত ধরে রক্তিম বসন্ত এই বাংলার!

ঠান্ডার দেশগুলো... ...বাকিটুকু পড়ুন

×