মাওয়া-কাওড়াকান্দি লঞ্চ চলাচল শুরু

প্রায় ২৪ ঘণ্টা পর মাওয়া-কাওড়াকান্দি  নৌরুটে লঞ্চ চলাচল শুরু হয়েছে।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2013, 05:20 AM
Updated : 28 July 2013, 06:36 AM

ধর্মঘট প্রত্যাহার করার পর রোববার সকাল ৯টা থেকে লঞ্চ চলাচল করছে বলে মাওয়া পুলিশ ফাঁড়ি ও কাওড়াকান্দি লঞ্চ মালিক সমিতি জানায়।

রুট পারমিটবিহীন একটি লঞ্চ সিরিয়াল ভেঙে যাত্রী ওঠানোর প্রতিবাদে শনিবার সকাল ১০টা থেকে এ রুটে লঞ্চ চলাচল বন্ধ করে দেন অন্য লঞ্চ মালিকরা।

মাওয়া পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক হাফিজ জানান, শনিবার রাতে বিআইডব্লিউটিএ-এর চেয়ারম্যান শামসুদ্দোহা খন্দকারের মধ্যস্থতায় মালিক সমিতি লঞ্চ চালানোর সিদ্ধান্ত নেয়।

ফাইল ছবি

কাওড়াকান্দি লঞ্চ মালিক সমিতির সভাপতি আতাহার বেপারী জানান, লঞ্চ ঘাটের নিয়ম অনুযায়ী সিরিয়াল মেনে সকল লঞ্চ মালিকদের লঞ্চ চালাতে হয়।

কিন্তু শনিবার সকালে লঞ্চ মালিক ইয়াকুব বেপারী তার শাহ পরান নামের লঞ্চটিতে সিরিয়াল না মেনে  যাত্রী ওঠান। এরপর অবৈধভাবে অন্যসব লঞ্চের সিরিয়াল ভেঙে কাওড়াকান্দি থেকে যাত্রী নিয়ে তার লঞ্চ মাওয়ার উদ্দেশ্য ছেড়ে যায়।

এর প্রতিবাদে লঞ্চ মালিক সমিতির সদস্যরা সকাল থেকে তাদের লঞ্চ চলাচল বন্ধ করে দেন।

বাংলাদেশ লঞ্চ-মালিক সমিতির যুগ্ন সম্পাদক আব্দুর রউফ বলেন, ইয়াকুব বেপারী বিশেষ রাজনৈতিক ক্ষমতাবলে সিরিয়াল ছাড়াই তার লঞ্চে যাত্রী পারাপার শুরু করেন। এ ঘটনার প্রতিবাদে কাওড়াকান্দি ও  মাওয়া ঘাটের লঞ্চ মালিকেরা শনিবার সকাল থেকে লঞ্চ চলাচল বন্ধ রাখেন।