somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ভর্তির তথ্য

০৬ ই মার্চ, ২০১১ রাত ৮:০৩
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

ঢাকা বিশ্ববিদ্যালয়ে উন্নয়ন অধ্যয়নে মাস্টার্স পড়ার সুযোগ:
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অধ্যয়ন বিভাগে মাস্টার্স অব ডেভেলপমেন্ট স্টাডিজ কোর্সে (এমডিএস) প্রতি বছর শিক্ষার্থী ভর্তি করা হয়ে থাকে। ২০১১-১২ শিক্ষাবর্ষের এই ভর্তি কার্যক্রম শুরু হতে যাচ্ছে ১২ ফেব্রুয়ারি থেকে। আবেদন করতে হবে আগামী ২৪ মার্চ তারিখের মধ্যে।
যাঁদের তিন-চার বছরের ব্যাচেলর (সম্মান) ডিগ্রি রয়েছেম তাঁরা এবং ইঞ্জিনিয়ারিং, এমবিবিএস ও বিডিএস ডিগ্রিধারীরাও এই কোর্সের জন্য আবেদন করতে পারবেন।
পাস কোর্সের প্রার্থীদের যদি মাস্টার্স ডিগ্রি থাকে, তবে তাঁরাও আবেদন করতে পারবেন। কিন্তু কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ পাওয়া শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন না। আবেদনপত্র সংশ্লিষ্ট বিভাগ থেকে ৮০০ টাকা দিয়ে সংগ্রহ করতে হবে। আবেদনপত্রের সঙ্গে প্রার্থীর প্রয়োজনীয় সব কাগজপত্রের অনুলিপি এ-ফোর সাইজের কাগজে চেয়ারম্যান, উন্নয়ন অধ্যায়ন বিভাগ, কক্ষ নম্বর: ৫০১০, ৪র্থ তলা, কলা ভবন, ঢাকা বিশ্ববিদ্যালয়—এ জমা দিতে হবে। ফোন: ৯৬৬১৯০০ বর্ধিত: ৬৭৯১ মোবাইল: ০১৭২০৪৬১৯১০।
এই কোর্সের জন্য ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৪ এপ্রিল সকাল ১০টায়। এর পর কৃতকার্য প্রার্থীদের মৌখিক পরীক্ষায় অংশ নিতে পারবে। চূড়ান্তভাবে কৃতকার্য প্রার্থীরাই কেবল এই কোর্সের শিক্ষার্থী হিসেবে ভর্তি হওয়ার সুযোগ পাবেন।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে এমএস কোর্সে ভর্তি:
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ২০১১ (জানুয়ারি-জুন) সেমিস্টারে এমএস কোর্সে শিক্ষার্থী ভর্তি করা হবে। আবেদনপত্র সংগ্রহ করতে হবে ২৪ ফেব্রুয়ারি তারিখের মধ্যে। ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্স অনুষদের এনাটমি অ্যান্ড হিস্টোলজি, ফিজিওলজি অ্যান্ড ফার্মাকোলজি, মাইক্রোবায়োলজি অ্যান্ড হাইজিন, প্যাথলজি অ্যান্ড প্যারাসাইটোলজি, মেডিসিন অ্যান্ড সার্জারি, এনিমেল নিউট্রিশন অ্যান্ড লাইভস্টক ম্যানেজমেন্ট, ডেইরি অ্যান্ড পোল্ট্রি সায়েন্স, জেনেটিকস অ্যান্ড এনিমেল ব্রিডিং বিভাগে শিক্ষার্থী ভর্তি করা হবে। তিন সেমিস্টারের এই কোর্সের মেয়াদ ১৮ মাস। প্রার্থীরা যে যে বিভাগে ভর্তি হতে চান, তাঁদের সেই সেই বিভাগ থেকে ডিভিএম অথবা সমমানের ডিগ্রি থাকতে হবে। আর ফলাফলের ক্ষেত্রে প্রার্থীরা যদি ক্রেডিট কোর্স পদ্ধতির পাস করে থাকেন, তবে তাঁদের জিপিএ ৪-এর মধ্যে কমপক্ষে ২.৫০ অথবা ৫-এর মধ্যে ৩ এবং তাঁদের সংশ্লিষ্ট বিষয়ে আলাদাভাবে ৩ অথবা ৩.৫ পেয়ে পাস করতে হবে।
আবেদনপত্র সংগ্রহ করতে হবে ৫০০ টাকা দিয়ে এবং তা পূরণ করে জমা দিতে হবে ২৮ ফেব্রুয়ারি তারিখের মধ্যে। আবেদনপত্রের সঙ্গে সব শিক্ষাগত যোগ্যতার সনদ, নম্বরপত্র, দুই কপি পাসপোর্ট এবং দুই কপি স্ট্যাম্প সাইজের ছবি, প্রশংসাপত্র, গ্রেড শিট সত্যায়িত করে জমা দিতে হবে। বিভাগ কর্তৃক মনোনীত প্রার্থীরা আগামী ০৯ মার্চের মধ্যে ভর্তির সব কাজ সম্পন্ন করতে হবে। আর চাকরিরত প্রার্থীদের ১৮ মাসের ছুটি নিয়ে ভর্তি হতে হবে। ভর্তি-সম্পর্কিত আরও বিস্তারিত তথ্য বিজ্ঞপ্তি থেকে জানা যাবে বিজ্ঞপ্তি থেকে। বিস্তারিত তথ্যের জন্য ফোন (পিএবিক্স) ০৮২১-৭৬০৯৩০, ই-মেইল: [email protected]


রাজশাহী বিশ্ববিদ্যালয় আইবিএর সান্ধ্যকালীন এমবিএ:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) সান্ধ্যকালীন এমবিএ কোর্সে শিক্ষার্থী ভর্তি করতে যাচ্ছে। আবেদন করতে হবে আগামী ১৬ মার্চ তারিখের মধ্যে। ২০১০-২০১১ শিক্ষাবর্ষে এসব শিক্ষার্থীদের ভর্তি করা হবে। এই কোর্সের জন্য যাঁরা আবেদন করতে চান, তাদের যেকোনো বিভাগ থেকে ব্যাচেলর ডিগ্রি থাকতে হবে। এই কোর্সে ভর্তির জন্য বিশ্ববিদ্যালয়ের বিবেচনায় যোগ্যতা নিরূপণের পয়েন্ট ৬। তবে কোনো প্রার্থী যদি কোনো পাবলিক পরীক্ষায় তৃতীয় বিভাগ পেয়ে থাকেন, তবে তিনি এই কোর্সে ভর্তির জন্য আবেদন করতে পারবেন না। আর যেসব প্রার্থীর জিম্যাট পরীক্ষায় ৪০০ স্কোর রয়েছে তাঁদের লিখিত পরীক্ষায় অংশ নিতে হবে না, তবে তাদের মৌখিক পরীক্ষায় অংশ নিতে হবে। স্কোর ও শিক্ষার্থীদের যোগ্যতাবিষয়ক আরও বিস্তারিত তথ্য বিজ্ঞপ্তি থেকে জানা যাবে। আবেদনপত্র এবং অন্যান্য তথ্য আইবিএর কার্যালয় থেকে ৬০০ টাকা দিয়ে সংগ্রহ করতে হবে।

সমাজকল্যাণে মাস্টার্স ভর্তি:
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটে মাস্টার্স কোর্সে ছাত্রছাত্রী ভর্তি করা হবে। আগ্রহী শিক্ষার্থীদের আবেদন করতে হবে আগামী ১৫ মার্চ তারিখের মধ্যে। যেসব শিক্ষার্থী সমাজকল্যাণে মাস্টার্স কোর্সে ভর্তি হতে চান, তাঁদের এসএসসি ও এইচএসসি বা সমমানের পরীক্ষাগুলোয় দ্বিতীয় বিভাগ বা সমমানের ফলাফল নিয়ে পাস করতে হবে। আর সম্মান পর্যায়ের শিক্ষার্থীদের সমাজকল্যাণ বা সমাজকর্ম বিষয়ে চার বছরের কোর্সে পাস হতে হবে। আর সমাজকল্যাণ বা সমাজকর্মে মাস্টার্স পর্যায়ে প্রথম পর্বে পাস হলেও তাঁরা এই কোর্সে ভর্তির জন্য আবেদন করতে পারবেন। ইনস্টিটিউট থেকে ৫০০ টাকা দিয়ে এই কোর্সে আবেদনের জন্য আবেদনপত্র সংগ্রহ করতে পারবেন। আবেদনপত্র পূরণ করে দুই কপি পাসপোর্ট সাইজের ছবি, শিক্ষাগত যোগ্যতার সব নম্বরপত্রের সত্যায়িত ফটোকপি আবেদনপত্রের সঙ্গে ইনস্টিটিউটে জমা দিতে হবে। এই কোর্সের জন্য ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১৮ মার্চ তারিখ বিকেল সাড়ে তিনটায়। বিস্তারিত তথ্যের জন্য ফোন: ৮৬২২৮৬০, ৯৬৭০৪১২ ই-মেইল: [email protected] ওয়েব: http://www.univdhaka.edu

পপুলেশন সায়েন্সে ডিপ্লোমা কোর্সে ভর্তি:
ঢাকা বিশ্ববিদ্যালয়ের পপুলেশন সায়েন্স বিভাগে ডিপ্লোমা কোর্সে ছাত্রছাত্রী ভর্তির কার্যক্রম শুরু হয়েছে। আবেদনের শেষ তারিখ ২৬ ফেব্রুয়ারি। আবেদন করতে আগ্রহী শিক্ষার্থীদের যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ব্যাচেলর বা সমমানের ডিগ্রি থাকতে হবে এবং আবেদনকারী শিক্ষার্থীদের জনসংখ্যা, রিপ্রডাকটিভ হেলথ, জেন্ডার এবং অন্যান্য সংশ্লিষ্ট বিষয়ে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ থেকে ৫০০ টাকা দিয়ে নির্দিষ্ট আবেদনপত্র সংগ্রহ করতে হবে এবং একই জায়গায় আবেদনপত্রটি পূরণ করে প্রয়োজনীয় কাগজপত্রসহ জমা দিতে হবে। তিন মাসের এই কোর্সটি শেষ করতে খরচ হবে ৩০ হাজার টাকা। বিস্তারিত জানতে ফোন: ৮৮০-২-৯৬৬১৯০০-১৯, ৮৮০-২-৯৬৬১৯২০-৫৯, ই-মেইল: [email protected], ওয়েবসাইট: http://www.dpsdu.edu.bd

সিসকো নেটওয়ার্ক অ্যাসোসিয়েট কোর্স:
সিসকো সার্টিফাইড নেটওয়ার্ক অ্যাসোসিয়েট কোর্সে ভর্তি হয়ে প্রশিক্ষণ নিতে পারেন সিসকো নেটওয়ার্কিংয়ে। রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) বাংলাদেশে সিসকো অথোরাইজড অন্যতম একটি প্রতিষ্ঠান। নেটওয়ার্কিং পেশা ভালো করার জন্য এ বিষয়ে প্রশিক্ষণ থাকা জরুরি। রুয়েটের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে সিসকো সার্টিফাইড নেটওয়ার্ক অ্যাসোসিয়েট কোর্সে শিক্ষার্থী ভর্তি চলছে। আবেদন করা যাবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।
আবেদনপত্র সংগ্রহ করতে হবে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, রুয়েট থেকে। এই কোর্সের মেয়াদ এক বছর। মোট ২৮০ ঘণ্টা বা তার বেশি সময় ক্লাস এবং চারটি সেমিস্টারে শেষ হবে এই কোর্স। রুয়েটের শিক্ষার্থীদের জন্য এই কোর্সে প্রতি সেমিস্টারের ফি তিন হাজার ৫০০ টাকা এবং প্রতি সেমিস্টারে রেজিস্ট্রেশন ফি এক হাজার টাকা। আর বাইরের শিক্ষার্থীদের জন্য কোর্সেপ্রতি সেমিস্টারের ফি চার হাজার ৫০০ টাকা এবং প্রতি সেমিস্টারে রেজিস্ট্রেশন ফি এক হাজার টাকা। প্রতিটি ক্ষেত্রে ২০ শতাংশ আসন মেয়েদের জন্য সংরক্ষিত থাকবে। এই কোর্সে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১ মার্চ বিকেল চারটায় সিএসই সেমিনার কক্ষ। কোর্সে ভর্তির জন্য নির্বাচিতদের তালিকা প্রকাশ করা হবে ২ মার্চ এবং শিক্ষার্থীদের ভর্তি হতে হবে ৩ মার্চ। এই কোর্সের ক্লাস শুরু হবে ৯ মার্চ। এবং সাধারণত ক্লাস হবে বিকেল পাঁচটা থেকে রাত আটটা পর্যন্ত। বিস্তারিত তথ্যের জন্য অধ্যাপক মো. শহীদ-উজ-জামান, প্রধান সমন্বয়কারী, লোকাল একাডেমি, সিসকো নেটওয়ার্ক একাডেমি প্রোগ্রাম (সিএসই অফিস), রুয়েট, রাজশাহী। ফোন- ৭৫০৭৪২-৩/৫০১, মোবাইল-০১৭১২৭৩৫৯২৭

এমপিএস প্রোফেশনাল কোর্স:
মাস্টার অব পপুলেশন সায়েন্সেস (এমপিএস) প্রোফেশনাল ডিগ্রি প্রোগ্রামে ২০১১-১২ শিক্ষাবর্ষে শিক্ষার্থী ভর্তি করবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পপুলেশন সায়েন্সেস বিভাগ। দুই বছর মেয়াদি এই প্রোফেশনাল কোর্সে ভর্তির জন্য আবেদন করতে হবে ১ মার্চ থেকে ১২ মে তারিখের মধ্যে।
এই কোর্সে ভর্তির জন্য শিক্ষার্থীদের যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে কমপক্ষে স্নাতক (সম্মান) অথবা সমমানের ডিগ্রি থাকতে হবে। তা ছাড়া শিক্ষার্থীরা যদি অন্য যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান (মেডিকেল কলেজ, প্রকৌশল বিশ্ববিদ্যালয়/কলেজ, কৃষি বিশ্ববিদ্যালয়/কলেজ) থেকে চার বছর মেয়াদি স্নাতক ডিগ্রিধারী অথবা পাস কোর্সে মাস্টারস ডিগ্রিধারী হয়ে থাকেন, তিনিও এই কোর্সে ভর্তির জন্য আবেদন করতে পারবেন। তবে যেসব শিক্ষার্থী শুধু পাস কোর্সে গ্র্যাজুয়েশন ডিগ্রিধারী অথবা শিক্ষাগত যোগ্যতার যেকোনো পর্যায়ে তৃতীয় শ্রেণী/বিভাগ প্রাপ্ত কেউ ভর্তির জন্য আবেদন করতে পারবেন না। স্বাস্থ্য, জনসংখ্যা অথবা সংশ্লিষ্ট ক্ষেত্রে যাঁদের বাস্তব অভিজ্ঞতা রয়েছে এবং যাঁরা বর্তমানে এ ধরনের পেশায় নিয়োজিত, তাঁদের এই কোর্সে ভর্তির জন্য গুরুত্ব দেওয়া হবে।
যেসব শিক্ষার্থী স্নাতক (সম্মান) চূড়ান্ত পরীক্ষা বা পাস কোর্সে ডিগ্রিসহ স্নাতকোত্তর চূড়ান্ত পরীক্ষা বা সমমানের পরীক্ষা সম্পন্ন করেছেন, তাঁরাও ভর্তির জন্য আবেদন করতে পারবেন। তবে লিখিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার তিন দিনের মধ্যে সনদ ও নম্বরপত্র জমা না দিলে তাঁদের প্রার্থিতা বাতিল করা হবে।
আবেদনপত্র সংশ্লিষ্ট বিভাগ থেকে ৬০০ টাকা দিয়ে বেলা ১১টা থেকে রাত আটটার মধ্যে যেকোনো দিন (শনি থেকে বৃহস্পতিবার) নির্ধারিত আবেদনপত্র এবং অন্যান্য কাগজপত্র সংগ্রহ করা যাবে। আবেদনপত্র কেনার রসিদসহ তিন কপি পাসপোর্ট সাইজের ছবি এবং সব পরীক্ষার নম্বরপত্র ও সনদের সত্যায়িত অনুলিপি আবেদনপত্র পূরণ করে বিভাগীয় কার্যালয়ে জমা দিতে হবে। এই কোর্সে ভর্তির জন্য ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২০ মে।
বিস্তারিত তথ্যের জন্য পপুলেশন সায়েন্সেস বিভাগ, চতুর্থ তলা, কক্ষ নম্বর: ৪০৪৬-এ, কলা ভবন, ঢাকা বিশ্ববিদ্যালয়, ফোন নম্বর: ৯৬৬১৯০০-৭৩/৬৭১১ ওয়েব: http://www.dpsdu.edu.bd

বুয়েটে পোস্ট গ্রাজুয়েট কোর্সে ভর্তি:
বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) বিভিন্ন বিষয়ে পোস্ট গ্রাজুয়েট পর্যায়ের কোর্সে শিক্ষার্থী ভর্তি করা হবে। আবেদন করতে হবে ৫ থেকে ১৬ মার্চের মধ্যে। আবেদন করতে হবে অনলাইনে। ঠিকানা (http://www.buet.ac.bd)। এরপর আবেদনপত্র প্রিন্ট করে রেজিস্ট্রার অফিসে জমা দিতে হবে। পিএইচডি, এমফিল, মাস্টার ডিগ্রি এবং পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা কোর্সগুলোতে শিক্ষার্থী ভর্তি করা হবে। আবেদন ফি ৩০০ টাকা। আবেদনপত্রের প্রিন্ট কপি জমা দেওয়ার সময় প্রসপেক্টাসে উল্লিখিত প্রয়োজনীয় সব কাগজপত্র জমা দিতে হবে। শিক্ষার্থীরা যে বিভাগে ভর্তি হতে চান, বিস্তারিত তথ্যের জন্য সংশ্লিষ্ট বিভাগে যোগাযোগ করতে হবে। এসব কোর্সের ক্লাস শুরু হবে ১৬ এপ্রিল থেকে।

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গাজীপুর বিএসসি ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তি:
ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গাজীপুর ২০০৯-১০ এবং ২০১০-১১ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং প্রোগ্রামে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই প্রোগ্রামের ছাত্রছাত্রী ভর্তির জন্য তাঁদেরকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। প্রার্থীরা নির্দিষ্ট আবেদনপত্রে আবেদন করবেন। প্রার্থীদের বাংলাদেশের নাগরিক হতে হবে এবং এসএসসি বা সমমানের পরীক্ষায় জিপিএ-৫-এর মধ্যে ২.৮০ অথবা ৫০% নম্বর পেয়ে উত্তীর্ণ হতে হবে। প্রার্থীদের বাংলাদেশের কারিগরি শিক্ষা বোর্ডের ডিপ্লোমা-ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষায় শতকরা ৫০ নম্বর নিয়ে পাস করতে হবে অথবা সিজিপিএ-৪-এর মধ্যে ২.৭৫ পেয়ে পান করতে হবে। আর কোনো প্রার্থী চাকরিরত অবস্থায় থাকেন, তবে তাঁকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করতে হবে আগামী ১ ফেব্রুয়ারি, বেলা সাড়ে তিনটার মধ্যে। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৩ ফেব্রুয়ারি এবং ফলাফল প্রকাশিত হবে ৩ মার্চ। এ ছাড়া বিস্তারিত তথ্য এবং ভর্তির নিয়মাবলিসহ বিস্তারিত তথ্য প্রসপেক্টাসে পাওয়া যাবে। এই প্রসপেক্টাস বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে পাওয়া যাবে। ঠিকানা- http://www.duet.ac.bd



০টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

লবণ্যময়ী হাসি দিয়ে ভাইরাল হওয়া পিয়া জান্নাতুল কে নিয়ে কিছু কথা

লিখেছেন সম্রাট সাদ্দাম, ০২ রা মে, ২০২৪ রাত ১:৫৪

ব্যারিস্টার সুমনের পেছনে দাঁড়িয়ে কয়েকদিন আগে মুচকি হাসি দিয়ে রাতারাতি ভাইরাল হয়েছিল শোবিজ অঙ্গনে আলোচিত মুখ পিয়া জান্নাতুল। যিনি একাধারে একজন আইনজীবি, অভিনেত্রী, মডেল ও একজন মা।



মুচকি হাসি ভাইরাল... ...বাকিটুকু পড়ুন

মিল্টন সমাদ্দার

লিখেছেন মঞ্জুর চৌধুরী, ০২ রা মে, ২০২৪ রাত ৩:০৬

অবশেষে মিল্টন সমাদ্দারকে গ্রেফতার করেছে ডিবি। এবং প্রেস ব্রিফিংয়ে ডিবি জানিয়েছে সে ছোটবেলা থেকেই বদমাইশ ছিল। নিজের বাপকে পিটিয়েছে, এবং যে ওষুধের দোকানে কাজ করতো, সেখানেই ওষুধ চুরি করে ধরা... ...বাকিটুকু পড়ুন

জীবন চলবেই ... কারো জন্য থেমে থাকবে না

লিখেছেন অপু তানভীর, ০২ রা মে, ২০২৪ সকাল ১০:০৪



নাইমদের বাসার ঠিক সামনেই ছিল দোকানটা । দোকানের মাথার উপরে একটা সাইনবোর্ডে লেখা থাকতও ওয়ান টু নাইন্টি নাইন সপ ! তবে মূলত সেটা ছিল একটা ডিপার্টমেন্টাল স্টোর। প্রায়ই... ...বাকিটুকু পড়ুন

যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ ঠেকাতে পুলিশি নির্মমতা

লিখেছেন এমজেডএফ, ০২ রা মে, ২০২৪ দুপুর ১:১১



সমগ্র যুক্তরাষ্ট্র জুড়ে ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসগুলোতে বিক্ষোভের ঝড় বইছে। যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ কর্মসূচী অব্যাহত রয়েছে। একাধিক বিশ্ববিদ্যালয় প্রশাসন বিক্ষোভ দমনের প্রচেষ্টা চালালেও তেমন সফল... ...বাকিটুকু পড়ুন

ছাঁদ কুঠরির কাব্যঃ ০১

লিখেছেন রানার ব্লগ, ০২ রা মে, ২০২৪ রাত ৯:৫৫



নতুন নতুন শহরে এলে মনে হয় প্রতি টি ছেলেরি এক টা প্রেম করতে ইচ্ছে হয় । এর পেছনের কারন যা আমার মনে হয় তা হলো, বাড়িতে মা, বোনের আদরে... ...বাকিটুকু পড়ুন

×