somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

বাংলাদেশেরে ক্রিকেটের উজ্জ্বল নক্ষত্র, জীবন্ত কিংবদন্তী, এক অবিস্মরনীয় জাজ্জল্যমান তারকা, সবার জন্যে অনুকরনীয় উদাহরণ, যার নাম শুনলে বোলাররা কাঁপে, যার পদচারনায় এই ক্রিকেট বিশ্ব উদ্ভাসিত

০২ রা মার্চ, ২০১১ সকাল ৯:৪৬
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

বাংলাদেশেরে ক্রিকেটের উজ্জ্বল নক্ষত্র, জীবন্ত কিংবদন্তী, এক অবিস্মরনীয় জাজ্জল্যমান তারকা, সবার জন্যে অনুকরনীয় উদাহরণ, যার নাম শুনলে বোলাররা কাপে, যার পদচারনায় এই ক্রিকেট বিশ্ব উদ্ভাসিত হয়, যিনি না থাকলে আজকের ক্রিকেট স্ব্য়ংসম্পূ্র্ণ হতো না, যার অবদান বাংলাদেশের ক্রিকেটকে নিয়ে গেছে এক অসাধারন উচ্চতায়, সেই দমকা হাওয়া

সেই আশরাফুলকে

ওয়েষ্টইন্ডিজের বিপক্ষে দলে না নিলে বাংলাদেশ হেরে যাওয়ার সম্ভাবনা ১০০%। ব্যাপক গবেষনা করে এই ধারনার পক্ষে অন্তত ৭ টা কারন আপনাদের সামনে তুলে ধরলাম।

আপনাদের জানা আরো ৫/৬ টা কারন জানা থাকলে উ্লেখ করুন।

১> ওয়েষ্টইন্ডিজের খেলোয়াড়দের প্রায় সবাই ৬ ফুট করে উচালম্বা। ৪ ফুটি আশরাফুল যখন ৩৫ কিমি/ঘন্টা স্পীডের "আম বল" করবে সেইটা গরাগরি কইরা অথবা ২/৩ বাউন্স খাইয়া ব্যাটের নিচ দিয়া স্ট্যাম্পে হিট করবে।

২> এই ধরাধামে শুধু ২ জন কম উচ্চতার প্লেয়ারই নাম কামাইতে পারছে, তার একজন টেন্ডুলকার আর একজন আশরাফুল। ওয়েষ্টইন্ডিজের বোলাররা তাকে টেন্ডুলকার মনে করেই বল করবে আর বিভ্রান্ত হবে, সেই সুযোগে আমাদের নয়নমনি রানের বন্যা বইয়ে দিবে।

৩> কোন ধরনের বল করলে আশরাফুল আউট হবে, বিশ্বের কোন বোলারেরই তা জানা নাই, ওয়েষ্টইন্ডিজের লম্বা লম্বা বোলাররা এইটা চিন্তা করতে করতেই মনসংযোগ হারিয়ে উল্টাপাল্টা বল করবে যেটা আমাদের রানের বন্যা করতে সহায়ক হবে।

৪> ওয়েষ্টইন্ডিজের লম্বা লম্বা বোলাররা যখন গুড লেন্থ বল করবে সেইটা আশরাফুলের মাথার উপর দিয়া চলে যাবে, আমরা ওভারপ্রতি অন্তত ২ টা করে নো বল পাবো, এবং নির্ধারিত সময়ে বোলিং শেষ করতে না পারায় তাদের কমপক্ষে ৫ ওভার জরিমানা হবে, যাহা আমাদের জয়ে ব্যাপক ভূমিকা রাখবে।

৫> আশরাফুল যখন লেগ স্পিন বল করবে সেটা বামহাতি ওয়েষ্টইন্ডিয়ান ব্যাটসম্যানের জন্য অফস্পিন হয়ে যাবে। আর বামহাতি ব্যাটসম্যানেরা সবসময়ই অফস্পিনের বিপক্ষে অসহায় তাতো আর বলার অপেক্ষা নাই।

৬> আশরাফুলের ব্রেক ডান্স আমাদের ফিল্ডারদের উজ্জীবিত করায় কোরামিনের কাজ করবে এইটা ঘোরতর আশরাফুল বিরোধীরাও অস্বীকার করবেনা। আর ব্যাটিংয়ের সময়ও যদি ওরকম ডান্স দেয় তাহলে অন্য ব্যাটসম্যানেরাও প্রেরনা পাবে। এই চান্সে যদি আম্পায়াররা ও একটু আধটু প্রেরনা পায় তাহলে ওয়েষ্টইন্ডিজের কোন লেগবিফোর পানি পাবে না।

৭> আশরাফুলের রান করার অনুপাত যেহেতু ১:৭ এবং এশিয়াকাপের পর আর কোন ম্যাচেই ৬ এর বেশী রান করতে পারে নাই, তাই এই ম্যাচে আশরাফুলের একটা বড় রান করার সম্ভাবনা শতভাগ।
সর্বশেষ এডিট : ০২ রা মার্চ, ২০১১ সকাল ৯:৪৯
২৭টি মন্তব্য ২৭টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

দিশ হারা

লিখেছেন বাকপ্রবাস, ২১ শে মে, ২০২৪ সকাল ১০:২২

তোয়াত্তন আ`‌রে কেন লা‌গে?
গম লা‌গে না হম লা‌গে?
রাই‌ক্কো আ‌রে হোন ভা‌গে
ফেট ফু‌রে না রাগ জা‌গে?

তোয়া‌রে আত্তন গম লা‌গে
ছটফড়াই আর ডর জাগে
ছেত গরি হইলজা ফাড়ি
হইবানি হোন মর আগে।

হোন হতার হোন ইশারা
ন'বুঝি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। VF 3 Mini: মাত্র 60 মিনিটে 27 হাজার বুকিং!

লিখেছেন শাহ আজিজ, ২১ শে মে, ২০২৪ দুপুর ১২:০৪



আমার ব্যাক্তিগত গাড়ি নেই কিন্তু কর্মসূত্রে বেঞ্জ , ক্যাডিলাক ইত্যাদি ব্যাবহার করার সুযোগ পেয়েছি । তাতেই আমার সুখ । আজ এই গাড়িটির ছবি দেখেই ভাল লাগলো তাই... ...বাকিটুকু পড়ুন

খাদ্য পন্যের মান নিয়ন্ত্রন

লিখেছেন ঢাবিয়ান, ২১ শে মে, ২০২৪ দুপুর ১২:১২

মশলা প্রস্তুতকারী কিছু ভারতীয় সংস্থার মশলায় ক্যানসার সৃষ্টিকারী উপাদান পাওয়া গিয়েছে।সম্প্রতি এমনই তথ্য প্রকাশ্যে এনেছে আন্তর্জাতিক সংস্থা ‘সেন্টার ফর ফুড সেফটি’। সংস্থা জানিয়েছে, ভারতীয় বাজারে জনপ্রিয় বেশ কিছু সংস্থার মশলায়... ...বাকিটুকু পড়ুন

ময়লাপোতার কমলালেবুর কেচ্ছা!! (রম্য)

লিখেছেন শেরজা তপন, ২১ শে মে, ২০২৪ বিকাল ৫:১৩


বাংলাদেশের বিশেষ এক বিভাগীয় শহরে ময়লাপোতা, গোবরচাকা, লবনচোরা, মাথাভাঙ্গা, সোনাডাঙ্গার মত চমৎকার সব নামের এলাকায় দারুণ সব সম্ভ্রান্ত পরিবারের বাস।
আমার এক বন্ধুর আদিনিবাস এমনই এক সম্ভ্রান্ত এলাকায় যার... ...বাকিটুকু পড়ুন

সাময়িক পোস্ট: বন্ধ হয়ে গেল সচলায়তন

লিখেছেন করুণাধারা, ২১ শে মে, ২০২৪ রাত ৯:৩৭


বন্ধ হয়ে গেল সচলায়তন! view this link

সামহোয়্যারইনব্লগ থেকে কয়েকজন ব্লগার আলাদা হয়ে শুরু করেছিলেন সচলায়তন বা সংক্ষেপে সচল ব্লগ। এটি বন্ধ হবার মূল কারণ উল্লেখ করা হয়েছে দুটি:

১)... ...বাকিটুকু পড়ুন

×