০১)
আর যারা আল্লাহর রাস্তায় নিহত হয়, তাদের মৃত বলো না। বরং তারা জীবিত, কিন্তু তোমরা তা বুঝ না। সুরা আল-বাকারাহ(১৫৪)
ওহাবীরা উক্ত আয়াতে বিশ্বাস করে না, কারণ---
আপনি আহবান শোনাতে পারবেন না মৃতদেরকে এবং বধিরকেও নয়, যখন তারা পৃষ্ঠ প্রদর্শন করে চলে যায় । (সূরা নমল-৮০)
অথচ উক্ত আয়াত বণী ইসরাইলীদের হঠকারিতা প্রসন্গে নাযিল হয়েছিল।
(০২)
বলুনঃ আমি ও তোমাদের মতই একজন মানুষ, আমার প্রতি প্রত্যাদেশ হয় যে, তোমাদের ইলাহই একমাত্র ইলাহ। অতএব, যে ব্যক্তি তার পালনকর্তার সাক্ষাত কামনা করে, সে যেন, সৎকর্ম সম্পাদন করে এবং তার পালনকর্তার এবাদতে কাউকে শরীক না করে।
সুরা আল-কাহফ(১১০)
উক্ত আয়াতে ওহাবীরা বিশ্বাস করে, এখানে আল্লাহ্ রাসুল(সাঃ)-কে নিজেকে মানুষ হিসেবে ঘোষণা দিতে বলেছেন,অথচ উক্ত আয়াত কাফেরদের উদ্দেশ্যে বলা।
হে আহলে-কিতাবগণ! তোমাদের কাছে আমার রাসূল আগমন করেছেন! কিতাবের যেসব বিষয় তোমরা গোপন করতে, তিনি তার মধ্য থেকে অনেক বিষয় প্রকাশ করেন এবং অনেক বিষয় মার্জনা করেন। তোমাদের কাছে একটি উজ্জল জ্যোতি এসেছে এবং একটি সমুজ্জল গ্রন্থ।
সুরা আল-মায়িদাহ(১৫)
নবী যে স্পষ্টই নুরের তৈরী এই আয়াতে তা প্রমাণ হয়ে যায়,অথচ ওহাবীরা এই আয়াতকে অস্বীকার করে।