somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

সম্মাননা পেলেন আলী আহমদ, আব্দুল মালীক ফারুক, ছাদেক আহমদ আজাদ ও লুৎফুর রহমান

২৫ শে ডিসেম্বর, ২০১০ রাত ৯:৫১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

শাবুল আহমেদ, বিয়ানীবাজার:
শত শত মানুষের মিলনমেলায় গতকাল দুপুরে বিয়ানীবাজার উপজেলার পিএইচজি হাই স্কুল মিলনায়তন হয়ে উঠেছিল মুখরিত। কার্যত আপন আলোয় আলোকিত শিক্ষাবিদ আলী আহমদসহ চারজনকে স্ব-স্ব ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সম্মাননা জানাতে এখানেই আয়োজন করা হয় হিস্টোরিয়ান ড. মুমিনুল হক অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান।
বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল খালিক মায়ন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তাঁদের হাতে এ সম্মাননা পদক তুলে দেন।
একাডেমির প্রধান উপদেষ্টা লেখক ও গবেষক মো. ফয়জুর রহমান’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ মো. সুলতান কবীর, সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক একেএম গোলাম কিবরিয়া, পিএইচজি হাইস্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রুহুল আমিন।
অনুষ্ঠানে শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানে জন্য পিএইচজি হাই স্কুলের সাবেক প্রধান শিক্ষক আলী আহমদকে শিক্ষকতায়, মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ অবদানের জন্য উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার ও গাল্পিক আব্দুল মালীক ফারুক, সংবাদপত্র এবং সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য সাপ্তাহিক বিয়ানীবাজার বার্তা পত্রিকার সম্পাদক ও বিয়ানীবাজার রিপোটার্স ইউনিটির সাধারণ সম্পাদক ছাদেক আহমদ আজাদ ড. মুমিনুল হক অ্যাওয়ার্ড গ্রহণ করেন। এ সময় সাহিত্য চর্চায় বিশেষ অবদানের জন্য মনোনীত মাসিক মুকুল সম্পাদক লুৎফুর রহমান প্রবাসে থাকায় পক্ষে তাঁর পিতা এ সম্মাননা গ্রহণ করেন।
শিক্ষা, সাহিত্য, সংস্কৃতির প্রসার ঘটিয়ে আলোকিত বিয়ানীবাজার গঠনের প্রত্যয় ব্যক্ত করে প্রধান অতিথির বক্তব্যে আব্দুল খালিক মায়ন বলেন, যে সমাজে গুণীজনের সমাদর নেই, সেখানে কখনো গুণীজন জন্মায় না। তিনি বলেন, পঞ্চখন্ড তথা বিয়ানীবাজারের হাজার বছরের ইতিহাস-ঐতিহ্যকে বিশ্বের মানচিত্রে তুলে ধরতে অর্থ বিত্তের পাশাপাশি সৃজনশীল কর্মকান্ডে তরুন সমাজকে আরো অগ্রণী ভূমিকা পালনের আহবান জানান।
বিশেষ অতিথির বক্তব্যে গোলাম কিবরিয়া বলেন, দেশ স্বাধীন হলেও এখনো আমরা এর পর্যাপ্ত সুফল ভোগ করতে পারিনি। তিনি বলেন, যুদ্ধাপরাধীদের বিচারের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে পারলে মুক্তিযোদ্ধাদের ত্যাগ সার্থক হবে। তিনি আরো বলেন, জাতির বিবেক সাংবাদিকদের নৈতিক মুল্যবোধ জাগ্রত করে অসংকোচ প্রকাশে নির্ভীক থাকলে সমাজ তাঁদের ভালো কাজের স্বীকৃতি দিতে কখনো কার্পণ্য করে না।
একাডেমীর বিয়ানীবাজার শাখার প্রেসিডেন্ট আহমেদ শামীম এর পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা প্রভাষক ফয়ছল আহমদ। বক্তব্য রাখেন বিয়ানীবাজার উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ও মাথিউরা ইউপি চেয়ারম্যান আতাউর রহমান খান, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বাবুল, সাপ্তাহিক বড়লেখা পত্রিকার সম্পাদক এমএম আতিকুর রহমান, কলামিষ্ট ও ব্যাংকার সুহেল ইবনে ইসহাক, সংগঠনের সিলেট বিভাগীয় সমন্বয়কারী মিসকাত আহমদ, মাওলানা একেএম আব্দুল করিম হাক্কানি, ইসতিয়াক আহমদ। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কবি নৃপেশ রঞ্জন আচার্য্য, মাথিউরা সিনিয়র মাদ্রাসার আরবী প্রভাষক মাওলানা কামাল হোসেন আল মাথহুরী, সাপ্তাহিক দিবালোক পত্রিকার বার্তা সম্পাদক শাবুল আহমেদ, কালের কণ্ঠ পত্রিকার প্রতিনিধি আহমেদ ফয়সাল, সাপ্তাহিক সম্ভাবনা পত্রিকার সম্পাদক মাছুম আহমদ, রোটারী ক্লাব অব বিয়ানীবাজারের প্রেসিডেন্ট আজহার হোসেন রিফাত, আব্দুল ওয়াসিম রিপন প্রমুখ।
এ ছাড়া অনুষ্ঠানে এসএসসিতে এ+ প্রাপ্ত দশ জন, এইচএসসিতে এ+ প্রাপ্ত তিন জন, রচনা, কবিতা ও কুইজ প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
৩টি মন্তব্য ২টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

প্রজাতির শেষ জীবিত প্রাণ !

লিখেছেন অপু তানভীর, ১৩ ই মে, ২০২৪ সকাল ১০:৫১



বিবিসির একটা খবর চোখে এল সেদিন । উত্তরাঞ্চলীয় সাদা গন্ডার প্রজাতির শেষ পুরুষ গন্ডারটি মারা গেছে । তার নাম ছিল সুদান । মৃত্যুর সময় তার বয়স ৪৫। বিবিসির সংবাদটা... ...বাকিটুকু পড়ুন

বাংলাদেশে সবচেয়ে ক্রিয়েটিভ এবং পরিমার্জিত কনটেন্ট ক্রিয়েটর মধ্যে সে একজন ।।

লিখেছেন সেলিনা জাহান প্রিয়া, ১৩ ই মে, ২০২৪ সকাল ১১:৩৯



আপনারা কতজন Umma Kulsum Popi চেনেন, আমি ঠিক জানি না। আমার পর্যবেক্ষণ মতে, বাংলাদেশে সবচেয়ে ক্রিয়েটিভ এবং পরিমার্জিত কনটেন্ট ক্রিয়েটরদের একজন হলেন উনি। যদি বলি দেশের সেরা পাঁচজন কনটেন্ট... ...বাকিটুকু পড়ুন

হাদিস অস্বীকার করে রাসূলের (সা.) আনুগত্য সম্ভব

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ১৩ ই মে, ২০২৪ দুপুর ২:৪৯



সূরাঃ ৪ নিসা, ৫৯ নং আয়াতের অনুবাদ-
৫৯। হে মুমিনগণ! যদি তোমরা আল্লাহ ও আখিরাতে বিশ্বাস কর তবে তোমরা আনুগত্য কর আল্লাহর, আর আনুগত্য কর রাসুলের, আর যারা তোমাদের... ...বাকিটুকু পড়ুন

=কবিতাগুলো যেনো এক একটি মধুমঞ্জুরী ফুল=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ১৩ ই মে, ২০২৪ বিকাল ৪:২০



©কাজী ফাতেমা ছবি
মনের মাধুরী মিশিয়ে যে কবিতা লিখি
কবিতাগুলো যেনো আমার এক একটি মঞ্জুরী লতা ফুল,
মনের ডালে ডালে রঙবাহারী রূপ নিয়ে
ঝুলে থাকে কবিতা দিবানিশি
যে কবিতার সাথে নিত্য বাস,
তাদের আমি... ...বাকিটুকু পড়ুন

পোষ্ট যদি ক্রমাগতভাবে ০, কিংবা ২/১'টি মন্তব্য পেতে থাকে, বুঝবেন যে, সোনাগাজী সেমি-ব্যানে আছে!

লিখেছেন সোনাগাজী, ১৩ ই মে, ২০২৪ বিকাল ৫:২৭



আপনার পোষ্ট যদি ক্রমাগতভাবে ০ কিংবা ১'টি মন্তব্য পেতে থাকে, তখন খোঁজ নিলে দেখবেন যে, সোনাগাজী সেমি-ব্যানে আছে!

কোন বিষয়ের উপর অনেক মানসম্পন্ন পোষ্ট লিখলেও সামুতে আপনি... ...বাকিটুকু পড়ুন

×