somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

২০১০ সালের ১১টি হলিউডি মুভি [শেষ পর্ব]

১৮ ই ডিসেম্বর, ২০১০ রাত ৯:৩৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


এই বছর হলিউডে অসংখ্য হতাশাজনক মুভি বের হয়েছে।তার উপর, অনেক আশা জাগানিয়া মুভিগুলোও নিরাশ করেছে।এ বছর রিলিজ হওয়া, যেসব মুভি দেখেছি, সেগুলো নিয়ে লিখতে শুরু করেছিলাম।তারই ধারাবাহিকতায় আজকের পোস্ট।







Shutter Island
Director : Martin Scorsese
IMDb Rating: 8.0

যে সব অপরাধী মানসিক রোগী, তাদের জন্য শাটার আইল্যান্ডে একটি অ্যাসাইলাম আছে।সেখান থেকে হঠাৎই উধাও হয়ে গিয়েছে রেচেল সোলান্ডো নামে এক অপরাধী।তদন্ত করতে দ্বীপে আসলো মার্শাল এডওয়ার্ড (Leonardo DiCaprio) ও তার সহকারী চাক (Mark Ruffalo)।কিন্তু সহায়তার বদলে তারা পেলো বাধা আর ভীতি।রহস্যে মোড়া এক ডার্ক সাইকো থ্রিলার।যার একদম শেষ মূহুর্তে আছে অভাবনীয় এক মোড়...।


সিনেমা জগতের লিভিং জিনিয়াসদের মাঝে অন্যতম স্করসেজি।শাটার আইল্যান্ড মুভিতেও এই "বদমাশ ভদ্রলোক" তার অসামান্য প্রতিভার ছাপ রেখেছেন B-)) ।খুবই ভালো লেগেছে মুভিটা।


ডাউনলোড লিন্ক (এ.ভি.আই.,৭৪৬ মেগা)




The A-Team
Director : Joe Carnahan
IMDb Rating: 7.1

খুব আশা ও ভীতি নিয়ে মুভিটা দেখতে বসেছিলাম।"এ-টিম" -এর রেপুটেশন (ব্লগের এ-টিম না ;)) ও লিয়াম নেসন এই আশার মূল কারণ।আর ভীতি ছিলো, কারণ সাম্প্রতিক অতীতে এমন কোনো টিভি সিরিজ অ্যাডাপ্টেশন দেখিনি, যেটা কিনা বিরক্তির চূড়ান্ত করা ছাড়ে নাই (বিশেষ করে, ডিজনি'র অ্যাডাপ্টেশনগুলো X(()।
তবে, সে তুলনায় মুভিটাকে ভালোই লেগেছে। অ্যাকশন সিনগুলো দারুণ B-) !


ডাউনলোড লিন্ক (এফ.এল.ভি.,৫৭০ মেগা)




Date Night
Director : Shawn Levy
IMDb Rating: 6.5


নিজেদের বাঁধা-ধরা দাম্পত্য জীবনে পরিবর্তন আনার জন্য, ফিল ফস্টার (Steve Carell) তার স্ত্রী ক্লেয়ার ফস্টারকে (Tina Fey) ডিনার করতে নিয়ে গেলো শহরের বিখ্যাত এক হোটেলে।কিন্তু রিজার্ভেশন ছাড়া সেখানে টেবিল পাওয়া অসম্ভব।ফিল লুকিয়ে রিজার্ভেশন লিস্ট থেকে, অন্য এক দম্পতির নাম জেনে নিলো।আর নিজেদের ফেল্টন দম্পতি বলে পরিচয় দিয়ে খেতে বসে গেলো।কিন্তু সমস্যা শুরু হলো, যখন ফেল্টন দম্পতিকে খুঁজতে থাকা কিছু ভাড়াটে গুন্ডা তাদের পিছু নিলো...।

Get Smart দেখার পর ঠিক করেছিলাম স্টিভ ক্যারেল-এর সব কমেডি মুভি দেখবো।কমেডি মুভির অতি অভিনয় থাকলেও, হতাশ হইনি।তার কমিক টাইমিং এর সাথে বাড়তি পাওনা ছিলো এই মুভির উইটি ডায়ালগগুলো।


ডাউনলোড লিন্ক (এফ.এল.ভি.,৪০০ মেগা)




Clash of the Titans
Director : Louis Leterrier
IMDb Rating: 5.9

দেবরাজ জিউস'র সন্তান পার্সিয়ুস (Sam Worthington) নিজেই দেবতাদের বিরুদ্ধে এক অঘোষিত যুদ্ধে নামলো।বাঁচাতে হবে রাজকুমারী অ্যান্ড্রোমিডাকে (Alexa Davalos) নইলে ধংস হয়ে যাবে আর্গোস রাজ্য।"রাজকন্যা ও রাজত্ব" দুটোকেই বাঁচাতে পার্সিয়ুস অভিযানে বের হলো।তার সাথে যোগ দিলো বিভিন্ন দক্ষতাসম্পন্ন সাথীরা।

ব্যাক্তিগতভাবে আমি গ্রীক মিথলজির বি-শা-ল ফ্যান।তবে, এই মুভিটা অসম্ভব ক্লান্তিকর আর কন্টেন্টলেস লেগেছে।যেন, লর্ড অফ দ্য রিংস এর দুর্বল এক প্যারোডি।তার উপর রাজকুমারীকে ভালো লাগলেও (:P), পরে দেখলাম মূল নায়িকার অন্য একজন।ভালো প্রিন্টে দেখলে গ্রাফিক্স আর সাউন্ড ইফেক্টের মজাটা ঠিকভাবে পাওয়া যাবে।


ডাউনলোড লিন্ক (এফ.এল.ভি.,৪৩০ মেগা)




Green Zone
Director : Paul Greengrass
IMDb Rating: 7.1

Bourne টিম ইজ ব্যাক।এবার তারা উপহার দিয়েছে দারুণ এক ওয়ার থ্রিলার।তবে সমস্যা হলো, এ ধরণের অপ্রিয় সত্য কথা বলা মুভিগুলো, অ্যামেরিকায় তেমন কল্কে পায় না B:-)।বর্ণ লেভেলের না হলেও গ্রীন জোন মুভিটা আমার কাছে ভালো লেগেছে।

যা খারাপ লেগেছে, তা হলো অতি নাটকীয়তা আর মাত্রাতিরিক্ত শেকি ক্যামেরাওয়ার্ক।পিসি-তে এটা তেমন যন্ত্রণা না দিলেও, মুভি থিয়েটারে এটা খুবই অস্বস্হিকর।বিশেষ করে, সিনপ্লেক্সে Déjà vu দেখতে খুব কষ্ট হয়েছিলো।টনি স্কট এতো বেশি ক্যামেরা ঝাঁকিয়েছিলেন যে, মাথা ব্যাথা থেকে সেটা প্রায় বমিতে রূপান্তরিত হয়েছিলো ।


ডাউনলোড লিন্ক (এফ.এল.ভি.,৪৪০ মেগা)




Alice in Wonderland
Director : Tim Burton
IMDb Rating: 6.7

আবারও আজব দেশে এলিস (Mia Wasikowska)।তবে, একটু বেশি বয়সী, "বিবাহযোগ্য" :|| সাথে আছে ম্যাড হ্যাটার (Johnny Depp)

প্রথম আধা ঘন্টা দারুণ লাগছিলো, তারপরই যেন কিছুটা ছন্দপতন /:)।গ্রাফিক্স আর আর্ট ডিরেকশন ভালো লেগেছে।তবে, এই মুভি কিভাবে ওয়ান বিলিয়ন ব্যবসা করলো (বর্তমানে এটি, সর্বকালের সেরা আট ব্যবসাসফল মুভির একটি), তা ভেবে অবাক হয়েছি :-* ।হলিউড এক ওয়ান্ডারল্যান্ডই বটে ;)!


ডাউনলোড লিন্ক (এ.ভি.আই.,৬০০ মেগা)




The Karate Kid
Director : Harald Zwart
IMDb Rating: 6.2

১০ বছরের ড্রে (Jaden Smith,উইল স্মিথ'র পোলা) চায়নায় এসেই এক বান্ধবী জুটিয়ে ফেললো ;)সাথে বোনাস হিসেবে পেলো এক পিচ্চি ভিলেনকে, যে কিনা এক এক্সপার্ট কারাতে শিক্ষার্থী।এখন এই ভিলেনকেই লড়াইয়ে হারাতে হবে।তাও আবার এক প্রফেশনাল কারাতে কম্পিটিশনে।কিন্তু ড্রে যে কারাতে'র "ক"ও জানে না।সাহায্যের হাত বাড়িয়ে দিলো ড্রে এর পরিচিত বিশেষত্বহীন এক মেকানিক মিঃ হান (Jackie Chan)

আই.এম.ডি.বি. রেটিংকে মাথা থেকে দূর করে মুভিটাকে দেখুন।আমার বিশ্বাস, আপনাদের ভালো লাগবে।আমার মতে বছরের অন্যতম সেরা ফ্যামিলি মুভি।



ডাউনলোড লিন্ক (এ.ভি.আই.,৭০০ মেগা)




Killers
Director : Harald Zwart
IMDb Rating: 4.8

ফ্রান্সের রোম্যান্টিক পরিবেশে জেন (Katherine Heigl) প্রেমে পড়ে গেলো স্পেন্সার (Ashton Kutcher) নামে এক যুবকের।বিয়ের তিন বছর পর হঠাৎ করেই পাল্টে গেলো জেন এর সুখী জীবন।সে জানতে পারলো স্পেন্সার আসলে CIA-এর একজন ট্রেইনড্‌ অ্যাসাসিন, যার মাথার মুল্য ২০ মিলিয়ন ডলার।তাদের সবচে কাছের মাণুষগুলোই তাদের মারতে চায়।শুরু হলো দুজনের পলায়ন পর্ব।

খুব আহামরি না হলেও, বেশ মজার লেগেছে এই অ্যাকশন কমেডিটি।ভেরি মাচ হলিউডি।আই.এম.ডি.বি. কিছুটা অবিচারই করে ফেলেছে মুভিটার সাথে :-*


ডাউনলোড লিন্ক (এ.ভি.আই.,৪৮৭ মেগা)





The Last Airbender
Director : Manoj Night Shyamalan
IMDb Rating: 4.5

পৃথিবীর চার মৌলিক পদার্থ ফায়ার, আর্থ, ওয়াটার, এয়ার।এই চারটা এলিমেন্টকে কন্ট্রোল করতে পারে ভিন্ন চারটি জাতি।সারা পৃতিবীতে শুধুমাত্র একজন মাত্র আছে যে একাই চারটি উপকরণকে নিয়ন্ত্রণ করতে পারে।সে আর কেউ নয় ১২ বছরের এক ছোট্ট বালক আং।আং কি পারবে পৃথিবীতে সাম্য আর শান্তি ফিরিয়ে আনতে?

এক চমৎকার স্টোরি লাইনের কিভাবে চৌদ্দটা বাজানো যায়, সেটা সম্ভবত শ্যামালান সাহেবের চে ভালো করে আর কেউ জানে না /:)।ভদ্রলোক মনে হয়, "সিক্সথ সেন্স"-এ তার সব প্রতিভা শেষ করে ফেলেছেন :|একটা ওয়ার্কশপে আমাকে বলা হয়েছিলো, তোমার দেখা শেষ মুভিটা নিয়ে লেখো।কোন কুক্ষণে (তার আগের রাতেই) আমি এই মুভিটা দেখেছিলাম।লাস্ট এয়ারবেন্ডার নিয়ে লেখার পর যা একটা পচানি খেলাম, সে গল্প আর নাই বা করলাম X((


ডাউনলোড লিন্ক (এফ.এল.ভি.,৪৪২ মেগা)




Red
Director : Robert Schwentke
IMDb Rating: 7.2

ফ্রান্ক (Bruce Willis) CIA এর অবসরপ্রাপ্ত এক এজেন্ট।কিন্তু তার নীরস জীবনে পরিবর্তন আসলো।তার জানা এক গোপন সত্য ফিরে এলো বিপদ নিয়ে।নিজেকে বাঁচাতে লড়াইয়ে নামলো ফ্রান্ক।পাশে পেলো নিজের গুরু জো ম্যাথসনকে (Morgan Freeman)।

উইলিস'র করা Cop Outও অ্যাকশন-কমেডি, এই মুভিও অ্যাকশন-কমেডি।অথচ দুটোর মাঝে কত তফাৎ।কপ আউট ভয়াবহ বিরক্তিকর লাগসে আর এই কমিক্স অ্যাডাপ্টেশন দেখে মজা লেগেছে।


ডাউনলোড লিন্ক (এ.ভি.আই.,৫৭৬ মেগা, ডিভিডি স্ক্রীণার প্রিন্ট)





The Ghost Writer
Director : Roman Polanski
IMDb Rating: 7.5

ব্রিটেন এর সাবেক প্রধানমন্ত্রী অ্যাডাম ল্যাং (Pierce Brosnan) ঠিক করেছেন, আত্নজীবনী লিখবেন।কিন্তু তার লেখার হাত তেমন ভালো না।তাই তিনি এক ঘোস্ট রাইটারকে নিয়োগ দিলেন (ঘোস্ট রাইটারদের কাজ হলো, মুল কন্টেন্ট ঠিক রেখে, কোনো লেখাকে আকর্ষণীয়ভাবে উপস্হাপন করা।যতদূর জানি, আমাদের দেশে ক্রিকেটারদের কলাম লেখার কাজটা ঘোস্ট রাইটাররা করে থাকেন।)।কিন্তু রহস্যজনকভাবে মৃত্যু হলো সে লেখকের।এবার ঘোস্ট রাইটারের চাকরি পেল আরেক বিখ্যাত লেখক (Ewan McGregor) (সিনেমায় লেখক চরিত্রটির কোনো নাম উল্লেখ করা হয়নি।পুরা সিনেমায় তাকে ঘোস্ট রাইটার বলা হয়েছে।পোলান্সকি পাব্লিক একখান B-))।কাজে নেমে ঘোস্ট রাইটার বুঝতে পারলো, মিথ্যে ছড়িয়ে আছে চারপাশে।আড়াল থেকে সুতো নাড়ছে অন্য কেউ।

অনেকদিন পর পোলান্সকি'র কোনো টিপিক্যাল মিস্ট্রি-থ্রিলার দেখার সুযোগ পেলাম।খুবই ভালো লেগেছে মুভিটা।ব্যাকগ্রাউন্ড স্কোর এর ব্যবহার ভিন্নরকম, সাধারণ মুভিগুলোর চে আলাদা।মুভিটা দেখার সময় কোনো ফাঁকি দেওয়া যাবে না।কারণ, রহস্যের সমাধান হবে একদম শেষ মিনিটে।ভালো কথা, পিয়ার্স ব্রসনানের চরিত্রটি কিন্তু "বুশের নাম্বার ওয়ান ফ্যান" টনি ব্লেয়ার'র উপর ভিত্তি করে তৈরী করা

বিস্তারিত ও বেটার রিভিউ পড়তে চাইলে, দারাশিকো ভাইয়ের ব্লগ থেকে ঢুঁ মেরে আসতে পারেন
The Ghost Writer: আন্তর্জাতিক রাজনীতির অন্তরালের গল্প (স্পয়লার অ্যালার্ট)


ডাউনলোড লিন্ক (এ.ভি.আই.,৬৭৩ মেগা)

সবগুলো মুভিই মোটামুটি নতুন হওয়ায়, লিন্ক খুঁজতে খুব গলদঘর্ম হতে হয়েছে।কারণ হোস্টিং সাইটগুলো নতুন মুভির লিন্ক প্রায়ই মুছে ফেলে X(।এমনকি স্টেজভ্যুতেও এ সমস্যা বিদ্যমান /:)।তাই, কোনো লিন্ক কাজ না করলে জানাবেন, পাল্টে দেবো।


শুভ রাত্রি B-)


লাস্ট মুভি পোস্ট
হারিয়ে যাওয়া নায়কেরা ও তাদের ১০টি মুভি [২০১০ সালে রিলিজ পাওয়া যে হলিউডি মুভিগুলো দেখলাম: পর্ব-১]
http://www.somewhereinblog.net/blog/snigdho88/29281876


শীর্ষ ছবি: 2010 : The Year We Make Contact (2010 : Odyssey Two) ১৯৮৪ সালে মুক্তিপ্রাপ্ত এই মুভিটি স্ট্যানলি কুবরিক'র 2001 : A Space Odyssey (1968) -এর সিক্যুয়েল।



সর্বশেষ এডিট : ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৩:৫৩
২১টি মন্তব্য ২১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

এলজিবিটি নিয়ে আমার অবস্থান কী!

লিখেছেন সায়েমুজজ্জামান, ১০ ই মে, ২০২৪ সকাল ৮:১৫

অনেকেই আমাকে ট্রান্স জেন্ডার ইস্যু নিয়ে কথা বলতে অনুরোধ করেছেন। এ বিষয়ে একজন সাধারণ মানুষের ভূমিকা কী হওয়া উচিত- সে বিষয়ে মতামত চেয়েছেন। কারণ আমি মধ্যপন্থার মতামত দিয়ে থাকি। এ... ...বাকিটুকু পড়ুন

মুসলিম নেতৃত্বের ক্ষেত্রে আব্বাসীয় কুরাইশ বেশি যোগ্য

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ১০ ই মে, ২০২৪ দুপুর ১২:২৫




সূরাঃ ২ বাকারা, ১২৪ নং আয়াতের অনুবাদ-
১২৪। আর যখন তোমার প্রতিপালক ইব্রাহীমকে কয়েকটি বাক্য (কালিমাত) দ্বারা পরীক্ষা করেছিলেন, পরে সে তা পূর্ণ করেছিল; তিনি বললেন নিশ্চয়ই... ...বাকিটুকু পড়ুন

মুসলমানদের বিভিন্ন রকম ফতোয়া দিতেছে

লিখেছেন এম ডি মুসা, ১০ ই মে, ২০২৪ দুপুর ১:৩৩


আপন খালাতো, মামাতো, চাচাতো, ফুফাতো বোনের বা ছেলের, মেয়েকে বিবাহ করা যায়, এ সম্পর্কে আমি জানতে ইউটিউবে সার্চ দিলাম, দেখলাম শায়খ আব্দুল্লাহ, তারপর এই মামুনুল হক ( জেল থেকে... ...বাকিটুকু পড়ুন

জুমার নামাজে এক অভূতপূর্ব ঘটনা

লিখেছেন সাব্বির আহমেদ সাকিল, ১০ ই মে, ২০২৪ বিকাল ৪:৩০



মসজিদের ভেতর জায়গা সংকুলান না হওয়ায় বাহিরে বিছিয়ে দেয়া চটে বসে আছি । রোদের প্রখরতা বেশ কড়া । গা ঘেমে ভিজে ওঠার অবস্থা । মুয়াজ্জিন ইকামাত দিলেন, নামাজ শুরু... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। হরিন কিনবেন ??

লিখেছেন শাহ আজিজ, ১০ ই মে, ২০২৪ রাত ৮:৫৯



শখ করে বন্য প্রাণী পুষতে পছন্দ করেন অনেকেই। সেসকল পশু-পাখি প্রেমী সৌখিন মানুষদের শখ পূরণে বিশেষ আরো এক নতুন সুযোগ সৃষ্টি হয়েছে। এবার মাত্র ৫০ হাজার টাকাতেই... ...বাকিটুকু পড়ুন

×