somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

আমরা মন্ত্রণালয়ে বসে খাই

১৬ ই ডিসেম্বর, ২০১০ সন্ধ্যা ৭:৫৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আগে শুনেছি তারেক সরকারি মাল খেয়েছিল হাওয়া ভবনে বসে, এখন দেখছি আমাদের আবাল-যোগমন্ত্রী জনাব সৈয়দ আবাল হোসেন যা খাচ্ছেন তা মন্ত্রকে বসেই খাচ্ছেন। অবশ্য এটা অবাক মত কোনো বিসয় নয়!! টিআইবি মনে হয় এখন আর চোখে দেখে না, ছানি পড়ছে তো তাই!!!
নিচের সংবাদটি পড়েন, প্রমাণ স্বরূপ লিংকটাও দিলাম। ভূয়া খবর হলে জানিয়েন কিন্তু। :D

যোগাযোগমন্ত্রীর বিরুদ্ধে বিস্তর অভিযোগ শিকদার-কেসিসি'র

নিজস্ব প্রতিবেদক

আদালতের নির্দেশ উপেক্ষা করে গতকাল ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণের জন্য আগ্রহী বিনিয়োগকারী প্রতিষ্ঠান বিতর্কিত ইটাল-থাইয়ের আর্থিক প্রস্তাব খোলা হয়েছে। আর এক্ষেত্রে যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেনের দিকে অভিযোগের আঙ্গুল তুলেছেন অপর আগ্রহী বিনিয়োগকারী প্রতিষ্ঠান শিকদার-কেসিসি জেভির কর্ণধার রিক হক শিকদার ও রন হক শিকদার। গুলশানের এক রেস্টুরেন্টে আয়োজিত এক সংবাদ সম্মেলনে গতকাল উভয়ে বলেন, আদালতের নির্দেশনা ছিল একসঙ্গে দুই দরদাতার আর্থিক প্রস্তাব খুলতে হবে। কিন্তু সেটি না করে বকলমে যোগাযোগমন্ত্রীর প্রতিষ্ঠান ইটাল-থাইয়ের আর্থিক প্রস্তাব খোলা হয়েছে উদ্দেশ্যপ্রণোদিতভাবে। সংবাদ সম্মেলনে শিকদার-কেসিসির ব্যবস্থাপনা পরিচালক রন হক শিকদার বলেন, আমরা সর্বনিম্ন দরদাতা হব এটি বুঝতে পেরে কঠোর গোপনীয়তায় দীর্ঘ সময় নিয়ে গতকাল ইটাল-থাইয়ের আর্থিক প্রস্তাব খোলা হয়। তিনি আশঙ্কা প্রকাশ করে বলেন, যে প্রক্রিয়ায় ইটাল-থাইয়ের আর্থিক প্রস্তাব খোলা হয়েছে তাতে 'প্রাইস সার্জারি' হওয়া বিচিত্র কিছু নয়। শিকদার-কেসিসির মহা-ব্যবস্থাপক হানিফ এইচ নাসিম জানান, গতকাল সকালেই তিনি সেতু ভবনে গিয়ে মহামান্য হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী দুই দরদাতার দর একইসঙ্গে খোলার কথা প্রকল্প পরিচালক ও প্রধান প্রকৌশলী এম এ ওয়াদুদকে বলার চেষ্টা করেন। তিনি বলেন, প্রধান প্রকৌশলীর পিএ রাশিদা বেগমকে বলি স্যারকে আদালতের নির্দেশনার কথা জানাতে চাই। কিন্তু কোনোভাবেই তাকে ভেতরে ঢুকতে দেওয়া হয়নি। এরপর আর্থিক প্রস্তাব খোলার সময় আমাদের প্রতিনিধি আলাউদ্দিনকে সেখানে উপস্থিত থাকার অনুরোধ জানাই। কিন্তু প্রধান প্রকৌশলী ও তার দফতরের লোকজন কোনো কথাই শোনেননি।

শিকদার-কেসিসির ব্যবস্থাপনা পরিচালক রন হক শিকদার বলেন, তারা মূল্যায়ন কমিটির প্রধান ড. জামিলুর রেজা চৌধুরীকেও আদালতের নির্দেশনার কথা স্মরণ করিয়ে দেন। কিন্তু তিনি মিটিংয়ে থাকার কথা উল্লেখ করে বিষয়টি এড়ানোর চেষ্টা করেন। তিনি বলেন, 'ক্লোজ ডোর' মিটিংয়ে আর্থিক প্রস্তাব খোলার ঘটনা নজিরবিহীন। তিনি আরও বলেন, যোগাযোগমন্ত্রী একদিকে টিআইবিকে দিয়ে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের দরপত্রের কাগজপত্র পরীক্ষা করার কথা ঘোষণা করেছেন, সেখানে দরজা বন্ধ করে আর্থিক প্রস্তাব খোলার ঘটনাই প্রমাণ করে এর সঙ্গে তার স্বার্থ জড়িত।

প্রসঙ্গত গতকাল হাইকোর্টের বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী ও বিচারপতি শেখ মো. জাকিরের আদালতে শিকদার-কেসিসি রিট পিটিশন দায়ের করলে আদালত দরপত্রে অংশগ্রহণকারী দুই কোম্পানির আর্থিক প্রস্তাব একই সঙ্গে খুলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তের জন্য উপস্থাপন করতে নির্দেশ দেন। আদালতের আদেশের বিষয়টি মূল্যায়ন কমিটিকে মুঠোফোনে শিকদার-কেসিসি গ্রুপের পক্ষ থেকে সঙ্গে সঙ্গে জানানোও হয়। এর আগে মঙ্গলবার শিকদার-কেসিসির পক্ষ থেকে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়েছিল ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের (ডিইই) ঠিকাদার চূড়ান্ত করার ক্ষেত্রে অস্বচ্ছতা দেখাচ্ছে যোগাযোগ মন্ত্রণালয়। মন্ত্রী নিজের প্রতিষ্ঠানকে কাজ দিতে নানা কৌশল করছেন। এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণের জন্য কারিগরিভাবে যোগ্য দেখানো ইটাল-থাইয়ের বাংলাদেশি এজেন্ট হলো যোগাযোগ মন্ত্রীর মালিকানাধীন প্রতিষ্ঠান। ওই সংবাদ সম্মেলনে বলা হয়, ইটাল-থাই এই কাজ পেলে দেশের ক্ষতি হবে কমপক্ষে পাঁচ হাজার কোটি টাকা। মঙ্গলবারের সংবাদ সম্মেলনে বলা হয়েছিল, গত বছরের ১৬ ডিসেম্বর মন্ত্রী সিঙ্গাপুর হয়ে দক্ষিণ কোরিয়া যাওয়ার পথে ব্যাংককের নভোটেল-লোটাস হোটেলে ইটাল-থাইয়ের সঙ্গে বৈঠক করেন।
যোগাযোগমন্ত্রীর বিরুদ্ধে বিস্তর অভিযোগ শিকদার-কেসিসি'র
১টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

শৈল্পিক চুরি

লিখেছেন শেরজা তপন, ০১ লা জুন, ২০২৪ সকাল ১১:৫৭


হুদিন ধরে ভেবেও বিষয়টা নিয়ে লিখব লিখব করে লিখা হচ্ছে না ভয়ে কিংবা সঙ্কোচে!
কিসের ভয়? নারীবাদী ব্লগারদের ভয়।
আর কিসের সঙ্কোচ? পাছে আমার এই রচনাটা গৃহিনী রমনীদের খাটো... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। কোথায় বেনজির ????????

লিখেছেন শাহ আজিজ, ০১ লা জুন, ২০২৪ দুপুর ১২:০৫




গত ৪ মে সপরিবারে সিঙ্গাপুরের উদ্দেশে পাড়ি দিয়েছেন সাবেক আইজিপি বেনজীর আহমেদ। সঙ্গে আছেন তার স্ত্রী ও তিন মেয়ে। গত ২৬ মে তার পরিবারের সকল স্থাবর সম্পদ... ...বাকিটুকু পড়ুন

‘নির্ঝর ও একটি হলুদ গোলাপ’ এর রিভিউ বা পাঠ প্রতিক্রিয়া

লিখেছেন নীল আকাশ, ০১ লা জুন, ২০২৪ দুপুর ১:৫৭



বেশ কিছুদিন ধরে একটানা থ্রিলার, হরর এবং নন ফিকশন জনরার বেশ কিছু বই পড়ার পরে হুট করেই এই বইটা পড়তে বসলাম। আব্দুস সাত্তার সজীব ভাইয়ের 'BOOKAHOLICS TIMES' থেকে এই বইটা... ...বাকিটুকু পড়ুন

ব্লগে বিতর্ক করার চেয়ে আড্ডা দেয়া উত্তম

লিখেছেন সাড়ে চুয়াত্তর, ০১ লা জুন, ২০২৪ রাত ১১:২৬

আসলে ব্লগে রাজনৈতিক, ধর্মীয় ইত্যাদি বিতর্কের চেয়ে স্রেফ আড্ডা দেয়া উত্তম। আড্ডার কারণে ব্লগারদের সাথে ব্লগারদের সৌহার্দ তৈরি হয়। সম্পর্ক সহজ না হলে আপনি আপনার মতবাদ কাউকে গেলাতে পারবেন... ...বাকিটুকু পড়ুন

ব্লগে প্রাণ ফিরে এসেছে!

লিখেছেন সোনাগাজী, ০১ লা জুন, ২০২৪ রাত ১১:৩৪



ভেবেছিলাম রাজিবের অনুপস্হিতিতে সামু রক্তহীনতায় ভুগবে; যাক, ব্লগে অনেকের লেখা আসছে, ভালো ও ইন্টারেষ্টিং বিষয়ের উপর লেখা আসছে; পড়ে আনন্দ পাচ্ছি!

সবার আগে ব্লগার নীল আকাশকে ধন্যবাদ... ...বাকিটুকু পড়ুন

×