somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ছোটগল্প : নূরানী খুনি

১৫ ই আগস্ট, ২০১০ সন্ধ্যা ৭:০৭
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

"মিষ্টি এতো কম ক্যা? ঘটনা কি ছোটখাটো ঘটছে? পুরা পঞ্চাশেক মুরতাদের জান কবচ হৈলো, আর তুমরা মিয়ারা দুই কেজি মিষ্টি আইন্যাই খালাস! তুমগোরে দিয়া ঘোড়ার ডিম ভাজির কাম হইবো বৈলাও মনে হয় না। টেকার কোন অভাব নাই। কিন্তুক, মিষ্টির অভাব ক্যান! ঘরে সুগন্ধি মাইরা আগরবাত্তি জ্বালাও। পুরা ঘরে একখানা মিষ্টির পাহাড় আর একখানা শরবতের দরিয়া বানাইয়া দেও। ... আপনেগো আবার কি হৈলো, অই মিয়ারা বসেন না ক্যান?" – নেতা বেশ উত্তেজিত হয়েই কথাগুলো ছাড়লেন।

আয়েশ করে বসতে বসতে শীর্ষ নেতার উদ্দেশ্যে মকবুল আখন্দ বললেন – "হুজুর আমার হাতে কতল হওয়া শেষ পিসরে মনে হয় জ্যন্ত দাফন হয়েছে। তার গায়ের উপর মাটি দেয়ার সময় মাটি নড়তে দেখা গেছে। এটা সত্য হলেতো আমি পুরো সওয়াব পাবো না। এ বিষয়ক কোন হাদিস আছে? পুরো মেরে দাফন করার হুকুম, নাকি দাফনের পর মারা গেলেও হবে"? মকবুল সাহেবের টেনশনের কথা শুনে শীর্ষ নেতা ঈষৎ নড়েচড়ে উঠলেন। গড়গড় করে বলতে থাকলেন- "আমি কিন্তুক কৈলাম এ বিষয়ে কিলিয়ার না। ঘটনা দুইটাই ঘটেত পারে। তয়, সন্দেহ হৈতাছে... মনে হয় যেমনেই হোক মারা গেলেই হৈবো। আর কাফেরের মুশরিকের আবার কিসের দাফন কাফন! মাটি চাপায় মারা গেলেও হৈবো, কল্লা আলাদা করলেও হৈবো। তয়, তুমি মিয়া একখান জিনিস। নাচতে নাচতে বেবাক কিছু ম্যাচাকার কইরা দিলা। চোক্ষের পলকে কতগুলান মুরতাদের আসমানের টিকিট ধরাইয়া দিলা"! "... হ, আখইন্দাতো মোট ১৭টারে শ্যাষ কর্চে" –নেতার কথার সাথে এ পরিসংখ্যান যোগ করলেন মোহাম্মদ আলী আজম।

মুখভুর্তি পানের পিক কোন মতে সামলে নিয়ে থুতনীটারে উপরের দিকে তুলে ধরে আজকের এ খুশির দিনে ঘরের মেঝতে পিক ফেলার অনুমতি নিয়ে দেলু মিয়া পুত করে পিক খালাস করলেন। আর জোরে জোরে বলতে থাকলেন- "আমিতো খালি শালাগো তামশা দেখছিলাম। যাই কন্না কেন, শালারা বহুত জ্ঞানী আছিলো। কিন্তু একটা জ্ঞানের বহুত অভাব আছিলো। এসব জ্ঞান বিজ্ঞানের মীমাংসা কোরআন হাদিসে কৈরা দেওনের পর এডি নিয়া বাড়াবাড়ি করার কোন মানে হয়। মূর্খের দল মিছামিছিই জানটা হারাইলো। সুরেশরে শ্যাষ করার আগে ব্যাটার অন্ডকোষে কইষা লাত্থি মারছিলাম। কি সুন্দর বৌটার লগে এতোদিন বে-শরিয়তী সহবাস করছিলো। শালার অন্ডকোষ থেতলিয়ে তারপর ইন্নালিল্লাহ করছি"।

কতল করা ৫০জন মুরতাদের মধ্যে ১২ জন বিবাহিত। তাদের স্ত্রী কন্যা ১৬ জন, ৫০ জনের নামে কয়েক কোটি টাকার সম্পত্তি, চলমান ব্যবসা বাণিজ্য, খেতের ফসল – সবকিছু বায়তুল মালে জমা দেয়া হবে। ১৬জন বিপদগ্রস্থ মহিলার ঝামেলা সুরাহা করার জন্য প্রস্তাব আহবান করলে দলিল মিয়া তার মেজো পোলার জন্য আজাদ মুরতাদ আর আলম মুরতাদের মেয়ে দু’টোকে চাইলেন। মকবুল সাহেব তার ভাইয়ের ছেলের জন্য চাইলেন রহমান মুরতাদের ছোট মেয়েকে। সুশীল কর্মকারের বৌকে চাইলেন কামারু মিয়া, তার বিপত্নীক বড় ভাইয়ের জন্য। এভাবে করে ১৪ জন মহিলার বন্দোবস্ত হলেও দেলু মিয়া কোন কথা বললেন না এবং বাকি ২জন বিপদগ্রস্থেরও কোন সুরাহা হলো না। শীর্ষনেতার খোঁচা খেয়ে মাথা থেকে টুপি নামিয়ে দেলু মিয়া বললেন- "হুজুর আপনিতো জানেন, আপনার ভাবীর ডায়াবেটিস ব্যারাম। আগের মতো সার্ভিস দিতে পারে না। মেশিন চলে না। বাকি দুই বিপদগ্রস্থাতো সুরেশের স্ত্রী আর কন্যা। আমার দ্বিতীয় বিবির জন্য সুরেশের কন্যাকে প্রস্তাব করছি। আর সুরেশের বৌ আমার বাসায় গতরে খাইটা খাইবো। এই দুইজনের দ্বায়িত্ব আমিই নিলাম। আর ব্যাটা সন্তানগো বিষয়ে ভাবতেছি। তাদেরকে সৌদি আরব পাঠানোর ব্যবস্থা কইরা দিমুনে। তয় সৌদি পাঠানোর আগে কয়েকটা কচি আইটেম হয়তো গেলমান কোটায় রাইখ্যা দিতে পারি। কেউতো আর আগায়া আইলো না। শেষ মীমাংসা আমারেই করতে হৈলো"।

"মইজ্জা জালিমের তামশাটা দেখছ? অহনও মিষ্টি নিয়া আইলো না। বাইনচোতের সোগা বরাবর একটা লাত্থি মারমু আইজকা"। - শীর্ষ নেতার মুখে গালি শুনে পাতি নেতারা খিক করে হেসে উঠলো। টের পেয়ে শীর্ষ নেতা বললেন- "ধুর মিয়ারা! হাসির কি হৈলো! খুশির ঠ্যালায় কি কৈতে কি কৈতাছি, কৈতারুম না। তয় একটা কথা খেয়াল রাখবা, যারা সাহস কইরা নিজেরে নাস্তিক বৈলা প্রকাশ করছে, আমরাতো খালি তাগোরে কতল করছি। এরকম বহুত চুপা নাস্তিক আশেপাশে ঘুরঘুর করতাছে। আবার বজ্জাতগো যুক্তির ঠ্যালায় টলটলে ঈমানদাররা আমাদের সমাজ ছাইড়া চইলা যাইতাছে। এইটারে কিন্তুক আল্লার নালত বৈলা চুপমাইরা থাইকো না। চোখে ধরা পড়া মাত্রই কতল কইরা দিবা। আর গণিমতের মাল বন্টনকালে ইনসাফের সহিত করবা। খোদায় ডাক দিলে একদিন আমারে চৈলা যাইতে হইবো। তখন তুমরা এসব বিষয়ে ঠিকমতো খেয়াল রাখবা। ৯০ ভাগ মুসলমানের দেশে কুফরী, শিরকীতো দূরে থাক, কোন বেদাতী কামও করতে দিবা না।"

"হুজুর মিষ্টি আর শরবত আইসা পড়ছে"! - কথাটি শুনে পুরো ঘরের মধ্যে উৎসবের মোচ্ছব লাগলো। শীর্ষনেতা সবাইকে ধীর সুস্থ হয়ে বসতে বললেন। সর্বপ্রথম মিষ্টিটা আখন্দকে খাওয়াতে চান শীর্ষনেতা। কারণ র‌্যাংকিংয়ে আখন্দই শীর্ষে আছে। কতলকৃত মুরতাদের ৩৪শতাংশের সওয়াব এখন আখন্দের পাঞ্জাবীর পকেটে। খুশি হয়ে আখন্দকে দাড়ি রং করা বাবদ আগামী এক মাসের খরচ দেয়ার ঘোষনা দিয়ে শীর্ষনেতা বিসমিল্লাহ পড়ে আখন্দের মুখে মিষ্টি তুলে দিলেন।







ইসলাম ত্যাগকারী মুরতাদকে হত্যা করা হবে কেন?
তিনশ্রেণীর ব্যক্তিকে হত্যা করা ইসলামে জায়েজ আছে
৮টি মন্তব্য ৮টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ডেল্টা ফ্লাইট - নিউ ইয়র্ক টু ডেট্রয়ট

লিখেছেন ঢাকার লোক, ১৬ ই মে, ২০২৪ সকাল ৮:২৬

আজই শ্রদ্ধেয় খাইরুল আহসান ভাইয়ের "নিউ ইয়র্কের পথে" পড়তে পড়তে তেমনি এক বিমান যাত্রার কথা মনে পড়লো। সে প্রায় বছর দশ বার আগের ঘটনা। নিউ ইয়র্ক থেকে ডেট্রিয়ট যাবো,... ...বাকিটুকু পড়ুন

ল অব অ্যাট্রাকশন

লিখেছেন সায়েমুজজ্জামান, ১৬ ই মে, ২০২৪ সকাল ৮:৪৫

জ্যাক ক্যান ফিল্ডের ঘটনা দিয়ে লেখাটা শুরু করছি। জ্যাক ক্যানফিল্ড একজন আমেরিকান লেখক ও মোটিভেশনাল স্পিকার। জীবনের প্রথম দিকে তিনি হতাশ হয়ে পড়েছিলেন। আয় রোজগার ছিলনা। ব্যাংক অ্যাকাউন্টে অর্থ ছিলনা।... ...বাকিটুকু পড়ুন

চরফ্যাশন

লিখেছেন এম ডি মুসা, ১৬ ই মে, ২০২৪ সকাল ১০:৫৯



নয়নে তোমারি কিছু দেখিবার চায়,
চলে আসো ভাই এই ঠিকানায়।
ফুলে ফুলে মাঠ সবুজ শ্যামলে বন
চারদিকে নদী আর চরের জীবন।

প্রকৃতির খেলা ফসলের মেলা ভারে
মুগ্ধ হয়েই তুমি ভুলিবে না তারে,
নীল আকাশের প্রজাতি... ...বাকিটুকু পড়ুন

কর কাজ নাহি লাজ

লিখেছেন বাকপ্রবাস, ১৬ ই মে, ২০২৪ দুপুর ১২:৩৪


রাফসান দা ছোট ভাই
ছোট সে আর নাই
গাড়ি বাড়ি কিনে সে হয়ে গেছে ধন্য
অনন্য, সে এখন অনন্য।

হিংসেয় পুড়ে কার?
পুড়েপুড়ে ছারখার
কেন পুড়ে গা জুড়ে
পুড়ে কী জন্য?

নেমে পড় সাধনায়
মিছে মর... ...বাকিটুকু পড়ুন

নতুন গঙ্গা পানি চুক্তি- কখন হবে, গ্যারান্টি ক্লজহীন চুক্তি নবায়ন হবে কিংবা তিস্তার মোট ঝুলে যাবে?

লিখেছেন এক নিরুদ্দেশ পথিক, ১৬ ই মে, ২০২৪ বিকাল ৫:২৬


১৬ মে ঐতিহাসিক ফারাক্কা দিবস। ফারাক্কা বাঁধ শুষ্ক মৌসুমে বাংলাদেশে খরা ও মরুকরণ তীব্র করে, বর্ষায় হঠাৎ বন্যা তৈরি করে কৃষক ও পরিবেশের মরণফাঁদ হয়ে উঠেছে। পানি বঞ্চনা এবং... ...বাকিটুকু পড়ুন

×