somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

কে কে একমত হাত তোলেনঃ

০৮ ই আগস্ট, ২০১০ সকাল ১১:১২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আমাদের ট্রাইব্যুনালে বিচারক প্রসিকিউটর সবাই আওয়ামী লীগার ॥ ব্যারিস্টার রফিকুল মিয়া
স্টাফ রিপোর্টার ॥ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বলেছেন, ইন্টারন্যাশনাল ওয়্যার ক্রাইম এ্যাক্ট যুদ্ধাপরাধের বিচারের জন্য, মানবতাবিরোধী অপরাধের বিচারের জন্য নয়। মানবতাবিরোধী অপরাধের বিচারের জন্য ট্রাইব্যুনাল গঠনের প্রয়োজন নেই। ক্রিমিনাল ল অথবা প্রয়োজনে দ্রম্নত বিচার আইনেই এ বিচার করা যায়।
শনিবার জাতীয় প্রেসক্লাবে বিএনপি-জামায়াতপন্থী সংগঠন নাগরিক ফোরাম আয়োজিত 'মানবতাবিরোধী অপরাধের বিচারের নিরপেৰতা : বিরোধী দলকে দমনের অপচেষ্টা' শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্র করতে আনত্মর্জাতিক ষড়যন্ত্রকারীরা তৎপর রয়েছে বলে অভিযোগ করেন।
আয়োজক সংগঠনের চেয়ারম্যান আব্দুলস্নাহিল মাসুদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, প্রচার সম্পাদক জয়নুল আবদিন ফারম্নক এমপি, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য এ্যাডভোকেট আহমেদ আজম খান, বিএনপি নেতা এ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, জামায়াত নেতা হামিদুর রহমান আযাদ এমপি, সাংবাদিক মোসত্মফা কামাল মজুমদার প্রমুখ।
ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া আরও বলেন, পৃথিবীর যেসব দেশে আনত্মর্জাতিক ট্রাইবু্যনাল গঠন করা হয়েছে, সেসব ট্রাইবু্যনালে বিভিন্ন দেশ থেকে বিচারক, প্রসিকিউটর নিয়োগ করা হয়েছে। আর আমাদের দেশে যে আনত্মর্জাতিক ট্রাইবু্যনাল গঠন করা হয়েছে তাতে বিচারক, প্রসিকিউটর সবাই দেশী। শুধু তাই নয়, সবাই আওয়ামী লীগদলীয় বলে অভিযোগ করেন তিনি।গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বিগত তত্ত্বাবধায়ক সরকারের ধারাবাহিক সরকার হচ্ছে বর্তমান সরকার। জয়নাল আবদিন ফারম্নক বলেন, ১৯৯৬ সালে তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলনের সময় আওয়ামী লীগ নেতারা জামায়াত নেতাদের সঙ্গে যখন একই মঞ্চে কথা বললেন, তখন কি আওয়ামী লীগ নেতাদের একটুও মনে ছিল না যে, এরা যুদ্ধাপরাধী। তিনি বিরোধী দল দমনে অত্যাচার- নির্যাতনের পথ পরিহার করতে সরকারের প্রতি আহ্বান জানান।
১৫টি মন্তব্য ৩টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

হাদিস অস্বীকার করে রাসূলের (সা.) আনুগত্য সম্ভব

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ১৩ ই মে, ২০২৪ দুপুর ২:৪৯



সূরাঃ ৪ নিসা, ৫৯ নং আয়াতের অনুবাদ-
৫৯। হে মুমিনগণ! যদি তোমরা আল্লাহ ও আখিরাতে বিশ্বাস কর তবে তোমরা আনুগত্য কর আল্লাহর, আর আনুগত্য কর রাসুলের, আর যারা তোমাদের... ...বাকিটুকু পড়ুন

সততা হলে প্রতারণার ফাঁদ হতে পারে

লিখেছেন মোহাম্মদ খায়রুল ইসলাম নাদিম, ১৩ ই মে, ২০২৪ বিকাল ৩:৫৯

বিষয়টি আমার ভালো লেগেছে। ক্রেতাদের মনে যে প্রশ্নগুলো থাকা উচিত:

(১) ওজন মাপার যন্ত্র কী ঠিক আছে?
(২) মিষ্টির মান কেমন?
(৩) মিষ্টি পূর্বের দামের সাথে এখনের দামের পার্থক্য কত?
(৪) এই দোকানে এতো... ...বাকিটুকু পড়ুন

=কবিতাগুলো যেনো এক একটি মধুমঞ্জুরী ফুল=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ১৩ ই মে, ২০২৪ বিকাল ৪:২০



©কাজী ফাতেমা ছবি
মনের মাধুরী মিশিয়ে যে কবিতা লিখি
কবিতাগুলো যেনো আমার এক একটি মঞ্জুরী লতা ফুল,
মনের ডালে ডালে রঙবাহারী রূপ নিয়ে
ঝুলে থাকে কবিতা দিবানিশি
যে কবিতার সাথে নিত্য বাস,
তাদের আমি... ...বাকিটুকু পড়ুন

পোষ্ট যদি ক্রমাগতভাবে ০, কিংবা ২/১'টি মন্তব্য পেতে থাকে, বুঝবেন যে, সোনাগাজী সেমি-ব্যানে আছে!

লিখেছেন সোনাগাজী, ১৩ ই মে, ২০২৪ বিকাল ৫:২৭



আপনার পোষ্ট যদি ক্রমাগতভাবে ০ কিংবা ১'টি মন্তব্য পেতে থাকে, তখন খোঁজ নিলে দেখবেন যে, সোনাগাজী সেমি-ব্যানে আছে!

কোন বিষয়ের উপর অনেক মানসম্পন্ন পোষ্ট লিখলেও সামুতে আপনি... ...বাকিটুকু পড়ুন

কাঁচা আম পাড়ার অভিযান

লিখেছেন মরুভূমির জলদস্যু, ১৩ ই মে, ২০২৪ রাত ১০:৩২



গাজীপুর জেলার জয়দেবপুরের বাড়ীয়া ইউনিয়নের দেউলিয়া গ্রামে আমার প্রায় ৫২ শতাংশ জমি কেনা আছে। সেখানে ছোট একটি ডোবা পুকুর, অল্প কিছু ধানের জমি আর বাকিটা উঁচু ভিটা জমি। বেশ... ...বাকিটুকু পড়ুন

×