somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

Kiss Me, Stupid (1964) X(X({কেম্নে নারীকুল পুরুষদের মাথায় কাঠাল ভাইঙ্গা খাইতে পারে তার প্রতিচ্ছবি} X(X(

২৬ শে আগস্ট, ২০১৩ দুপুর ১:১১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :



বেশ কয়দিন আগে দেখা হইছিল, কিন্তু স্বভাবসুলভ আইলসামীর কারণে লিখতে ইচ্ছা করে নাকিছুই। এই কারণে অনেকদিন চুপ কইরা আছিলাম। ঘাটাঘাটি করতে গিয়া মনে পরলো যে ২-৩ লাইন লেইখ্যা দেই। কিন্তু কি লিখুম। প্রতিটা সিনামাই শেষ পর্যন্ত একই দিকে যাইয়া ঠেকে। কেম্নে নারীকুল পুরুষদের মাথায় কাঠাল ভাইঙ্গা খাইতে পারে তার প্রতিচ্ছবি। এই এক কথা কইতে কইতে মুনেলয় মুখ ব্যাথা হইয়া গেছে। আর এইখানে তো খালি কাঠাল ভাঙ্গেই নাই সাথে কাঠালের বিচি দিয়া ঢিলা-ঢিলি ও করছে তা সিনামা দেখার পরে আপনারা সকলেই বুঝতে পারবেন আশাকরি।


সুপার স্টারদের জীবনী বা এদের সম্পর্কিত অনেক সিনামা আছে যাতে সকল স্টার দের সম্পর্কে অনেক তথ্য আছে। এছাড়াও নিজেদের আশে পাশে তাকাইলেই দেখা যায় তাহাদের প্রতি অনেককেই ক্র্যাশ খাইতে। ইহা মানবকূল (মতান্তরে নারী কূল)এর স্বভাবজাত বৈশিষ্ট। তাদের সকল কিছুই ভালো। তারা কিছু কইলেই মানুষ হাইসা গড়াইয়া পরে খুব উচ্চমর্গীয় হিউমার মনেকইরা। আর এইধরণের ক্র্যাশ এর ফলশ্রুতিতে কতদূর গড়াইতে পারে তা সিনামা কিছুদূর গড়াইলেই টের পাবেন।



এইবার আসি নামকরণের সার্থকতায়। ছুডুবেলায় “রচনার শিল্পগুণ” এ পড়ছিলাম রচনার সার্থকতা তার নামে অনেকটুকু প্রকাশ পায়। রচনা প্রাঞ্জল ভাষা ও সহজ ভাবে উপস্থাপন করতে হয়। তবেই মানুষ বেশি খাইবো থুক্কু বেশি পছন্দ করব। এই থিওরী সিনামার ক্ষেত্রে আইজকাইল সঠিক দেখা যাইতাছে। নামের দিকে লক্ষ করলে দেখবেন যে সিনামার নামের একাংশে “ইস্টুপিড” শব্দটির উল্লেখ আছে। এই ইস্টুপিড শব্দের প্রাঞ্জল এবং সহজ উপস্থাপন রয়েছে সিনামায়। আর “কিস মি” দেইখা কেউ লুল কিছু ভাইবেন না। এইডা ইস্টুপিডএর লগে মিলাইতে এই নামকরণ করা হইছে মুনেলয়।


অনেকক্ষণ হুদাই গ্যাজাইলাম। Kiss Me, Stupid আসলে Anna Bonacci’র একটি মঞ্চ নাটক L'Ora della Fantasia (The Dazzling Hour) কে সামনে রেখে তৈরী। মুটামুটি ভাললাগার কথা যারা দেখেননি। কমেডি ফিল্ম হিসেবে বেশ ভালোই বলতে হবে। পুরোটা সময় বেশ মজা করেই কাটবে আশা করা যায়। এছাড়াও অভিনেতা অভিনেত্রীদের অভিনয়ও যথেষ্ট ভালো।
যারা এখনো দেখেননি দেখতে বসে যান।



Movie: Kiss Me, Stupid (1964)
Director: Billy Wilder
Story & Screenplay: Billy Wilder (screenplay), I.A.L. Diamond
Gener: Romance| Comedy
Stars: Dean Martin, Kim Novak, Ray Walston


ডাউনলোড করতেঃ Click This Link

প্রথম প্রকাশঃ আমরা ɯoʌıǝ পাগল বোইন qɹoʇɥǝɹ
সর্বশেষ এডিট : ২৬ শে আগস্ট, ২০১৩ দুপুর ১:১৪
৬টি মন্তব্য ৬টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

শৈল্পিক চুরি

লিখেছেন শেরজা তপন, ০১ লা জুন, ২০২৪ সকাল ১১:৫৭


হুদিন ধরে ভেবেও বিষয়টা নিয়ে লিখব লিখব করে লিখা হচ্ছে না ভয়ে কিংবা সঙ্কোচে!
কিসের ভয়? নারীবাদী ব্লগারদের ভয়।
আর কিসের সঙ্কোচ? পাছে আমার এই রচনাটা গৃহিনী রমনীদের খাটো... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। কোথায় বেনজির ????????

লিখেছেন শাহ আজিজ, ০১ লা জুন, ২০২৪ দুপুর ১২:০৫




গত ৪ মে সপরিবারে সিঙ্গাপুরের উদ্দেশে পাড়ি দিয়েছেন সাবেক আইজিপি বেনজীর আহমেদ। সঙ্গে আছেন তার স্ত্রী ও তিন মেয়ে। গত ২৬ মে তার পরিবারের সকল স্থাবর সম্পদ... ...বাকিটুকু পড়ুন

‘নির্ঝর ও একটি হলুদ গোলাপ’ এর রিভিউ বা পাঠ প্রতিক্রিয়া

লিখেছেন নীল আকাশ, ০১ লা জুন, ২০২৪ দুপুর ১:৫৭



বেশ কিছুদিন ধরে একটানা থ্রিলার, হরর এবং নন ফিকশন জনরার বেশ কিছু বই পড়ার পরে হুট করেই এই বইটা পড়তে বসলাম। আব্দুস সাত্তার সজীব ভাইয়ের 'BOOKAHOLICS TIMES' থেকে এই বইটা... ...বাকিটুকু পড়ুন

ব্লগে বিতর্ক করার চেয়ে আড্ডা দেয়া উত্তম

লিখেছেন সাড়ে চুয়াত্তর, ০১ লা জুন, ২০২৪ রাত ১১:২৬

আসলে ব্লগে রাজনৈতিক, ধর্মীয় ইত্যাদি বিতর্কের চেয়ে স্রেফ আড্ডা দেয়া উত্তম। আড্ডার কারণে ব্লগারদের সাথে ব্লগারদের সৌহার্দ তৈরি হয়। সম্পর্ক সহজ না হলে আপনি আপনার মতবাদ কাউকে গেলাতে পারবেন... ...বাকিটুকু পড়ুন

ব্লগে প্রাণ ফিরে এসেছে!

লিখেছেন সোনাগাজী, ০১ লা জুন, ২০২৪ রাত ১১:৩৪



ভেবেছিলাম রাজিবের অনুপস্হিতিতে সামু রক্তহীনতায় ভুগবে; যাক, ব্লগে অনেকের লেখা আসছে, ভালো ও ইন্টারেষ্টিং বিষয়ের উপর লেখা আসছে; পড়ে আনন্দ পাচ্ছি!

সবার আগে ব্লগার নীল আকাশকে ধন্যবাদ... ...বাকিটুকু পড়ুন

×