somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

পার্টির জন্য প্রস্তুত গুলশান-বনানী

৩১ শে ডিসেম্বর, ২০০৯ সন্ধ্যা ৭:৩৬
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

হুঁশিয়ারি র‌্যাব-পুলিশের। রাজধানীর বিভিন্ন সড়কে ১০৬টি চেকপোস্ট বসিয়ে তল্লাশি করা হবে। ২৯টি ভ্রাম্যমাণ টিম রাতভর টহল দেবে। রাস্তায় জমায়েত হয়ে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করলে জলকামান থেকে ঠাণ্ডা পানি ছুড়ে মারা হবে। এতেও কাজ না হলে হবে লাঠিচার্জ। রাবার বুলেট নিয়েও প্রস্তুত পুলিশ। কিন্তু তাতে কি। আর মাত্র ১টি রাত। এরপরই ইংরেজি নববর্ষ। পার্টির আমেজ গুলশান-বনানীতে। আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর কাছ থেকে অনুমতি পেয়েছে ১৫টি প্রতিষ্ঠান। বিদেশী দূতাবাস, পাঁচ তারকা হোটেলসহ থার্টি ফার্স্ট নাইটে পার্টি আছে আরো অনেক স্থানে। দেয়ালে পোস্টার সাঁটিয়ে যেমন টিকিট বিক্রি হচ্ছে। তেমনি মোবাইল ফোনেও আছে নানা অফার। অবশ্য আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী কঠোর। বলে দেয়া হয়েছে অনুমোদিত বার কর্তৃপক্ষও রাত ১০টার পর কোনো পানীয় বিক্রি করতে পারবে না। এরপরও পার্টি প্রস্তুতির শেষ নেই। ২০১০’কে বরণ করতে নতুন নতুন আয়োজন। গুলশানের একটি হোটেল সাম্বা নাচেরও আয়োজন করেছে। আর হট ড্যান্সের অফার প্রায় সর্বত্রই।
থার্টি ফার্স্ট নাইটে গুলশান-বনানীতে বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের অনুমতি পেয়েছে ১৫টি প্রতিষ্ঠান। তবে এর বাইরে পাঁচ তারকা হোটেল ও বিদেশী দূতাবাস পরিচালিত ক্লাব আলাদাভাবে নববর্ষের রাত উদযাপনের জন্য অনুষ্ঠান আয়োজন করবে। ২০১০ সাল উদযাপনে পুলিশের কাছে অনুমতির জন্য প্রায় ২০টি আবেদন জমা পড়ে। প্রয়োজনীয় শর্তাবলী পূরণ করায় এর মধ্যে ১৫টি প্রতিষ্ঠানকে অনুমতি দেয়া হয়েছে। গুলশান জোনের ডিসি একেএম হাফিজ আক্তার বলেছেন, নববর্ষের রাত উদযাপনের নামে কোন ধরনের বিশৃঙ্খলা করা যাবে না। রাস্তায় হৈচৈ, উচ্চস্বরে গানবাজনা বা চিৎকার চেঁচামেচিও করা যাবে না। তবে যেসব প্রতিষ্ঠান অনুমতি পেয়েছে, তারা ঘরের মধ্যে অনুমোদিত অনুষ্ঠানের আয়োজন করতে পারবে।
ডিজে পার্টি
পুলিশের কাছে অনুষ্ঠান আয়োজনের জন্য যারা অনুমতি চেয়েছে তাদের সবাই উল্লেখ করেছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের কথা। পুলিশের কাছে দেয়া আবেদনপত্রের কোথাও ডিজে পার্টি, ফ্যাশন শো বা ড্যান্স পার্টির কথা উল্লেখ করা হয়নি। কিন্তু এসব প্রতিষ্ঠান শহরের বিভিন্ন স্থানে লাগিয়ে দেয়া তাদের পোস্টারে বিভিন্ন নারী মডেলের ছবি ব্যবহার করে উল্লেখ করেছে ডিজে পার্টি, গালা নাইটস, ফ্যাশন শো, ড্যান্স পার্টি ইত্যাদি। রাতভর এসব অনুষ্ঠান ও বিভিন্ন পানীয় পরিবেশন চলবে বলেও উল্লেখ করা হয়েছে পোস্টারে।
কয়েকটি ক্লাব থার্টি ফার্স্ট নাইটে মদ এবং বিয়ার বিক্রির জন্য বিশেষ অনুমতি চেয়েছে। তবে কাউকেই মদ বা মাদক বিক্রির জন্য কোন বিশেষ অনুমতি দেয়া হয়নি বলে জানিয়েছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ঢাকা মেট্রো উপ অঞ্চলের ডেপুটি ডাইরেক্টর মজিবুর রহমান পাটোয়ারী। তিনি বলেন, সকল অনুমোদিত বার রাত ১০টার পর আর কোন পানীয় বিক্রি করতে পারবে না। যারা নির্দিষ্ট সময়ের পরে মদ, বিয়ারসহ মাদকজাতীয় পানীয় বিক্রি করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এজন্য ৪০ জনের একটি দল ৫টি স্কোয়াডে ভাগ হয়ে গোটা মহানগরীতে বিভিন্ন অনুষ্ঠানের ওপর নজর রাখবে। এছাড়া মাদক সংক্রান্ত যে কোন তথ্য ৭১১৩৭৩৪ এই নম্বরে ফোন করে সারারাত জানানো যাবে।
সারিনায় সাম্বা
প্রায় সব অনুষ্ঠানেই থাকছে ডিজে পার্টি আর ফ্যাশন শো। তবে এর বাইরে ২৭ বনানী এলাকার হোটেল সারিনা ভিন্নধর্মী সাম্বা নাচসহ ‘রক ধামাকা নাইট’ আয়োজন করেছে। এছাড়া তাদের অনুষ্ঠানে ফ্লাশ ড্যান্স ও গ্র্যান্ড ফ্যাশন শো’র ব্যবস্থা থাকছে। হোটেল সারিনার কর্মকর্তা তমালিকা জানিয়েছেন তাদের প্রায় সব টিকিট শেষের পথে। টিকিট হোটেলের লবি ছাড়াও ফ্যাশন হাউস জেন্টল পার্কের সব শোরুমে পাওয়া যাচ্ছে।
ক্যাসল ইন-এ হট ড্যান্স
৭২ প্রগতি সরণিতে অবস্থিত হোটেল ক্যাসল ইন আয়োজন করেছে ‘নিউ ইয়ার ইভ’। রাতভর চলবে এ অনুষ্ঠান। যথারীতি থাকবে ডিজে পার্টি, ফ্যাশন শো, হট ড্যান্স এবং লাইভ কনসার্ট। তাদের নির্দিষ্ট কয়েকটি মোবাইল নম্বরে ফোন করে টিকিট বুকিং দিতে হবে।
ক্যাডেট কলেজ ক্লাব অনুমতি পায়নি
গুলশানের ক্যাডেট কলেজ ক্লাব থার্টি ফার্স্ট রাত উদযাপন করতে রাতভর অনুষ্ঠানের আয়োজন করছে। এই ক্লাবটি নববর্ষের রাতে সারারাত বার চালু রাখার বিশেষ অনুমতির আবেদন জানিয়েছে। তবে তাদের অনুমতি দেয়া হয়নি।
হোটেলগুলোতেঃ
এছাড়া খিলক্ষেত এলাকায় অবস্থিত পাঁচ তারকা হোটেল রিজেন্সি প্রতিবারের মতো এবারও রাতভর থার্টি ফার্স্ট নাইট উদযাপন করবে। তাদের থাকবে ডিজে পার্টি, ফ্যাশন শোসহ বিভিন্ন ইভেন্ট। হোটেল র‌্যাডিসন কর্তৃপক্ষ নিজেরা এবার কোন অনুষ্ঠান আয়োজন করছে না। তবে তাদের সব ক’টি হলরুম বিভিন্ন ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান ভাড়া নিয়েছে থার্টি ফার্স্ট নাইটের উৎসব আয়োজনের জন্যÑ জানিয়েছেন হোটেল কর্মকর্তা ফেরদৌস হাসান। গুলশানের হোটেল ওয়েস্টিন কর্তৃপক্ষ থার্টি ফার্স্ট নাইটে সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য পুলিশের অনুমতি নিয়েছে। হোটেলের প্রধান নিরাপত্তা কর্মকর্তা লে. কর্নেল (অব) জিল্লুর রহমান সন্ধ্যা ৭টা থেকে রাত ২টা পর্যন্ত বিভিন্ন অনুষ্ঠান আয়োজনে অনুমতির জন্য পুলিশের কাছে আবেদন করেন। প্রতিবারের মতো হোটেল শেরাটন ও হোটেল সোনারগাঁও বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে থার্টি ফার্স্ট নাইট উদযাপনের পরিকল্পনা নিয়েছে।
৩টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

প্রজাতির শেষ জীবিত প্রাণ !

লিখেছেন অপু তানভীর, ১৩ ই মে, ২০২৪ সকাল ১০:৫১



বিবিসির একটা খবর চোখে এল সেদিন । উত্তরাঞ্চলীয় সাদা গন্ডার প্রজাতির শেষ পুরুষ গন্ডারটি মারা গেছে । তার নাম ছিল সুদান । মৃত্যুর সময় তার বয়স ৪৫। বিবিসির সংবাদটা... ...বাকিটুকু পড়ুন

বাংলাদেশে সবচেয়ে ক্রিয়েটিভ এবং পরিমার্জিত কনটেন্ট ক্রিয়েটর মধ্যে সে একজন ।।

লিখেছেন সেলিনা জাহান প্রিয়া, ১৩ ই মে, ২০২৪ সকাল ১১:৩৯



আপনারা কতজন Umma Kulsum Popi চেনেন, আমি ঠিক জানি না। আমার পর্যবেক্ষণ মতে, বাংলাদেশে সবচেয়ে ক্রিয়েটিভ এবং পরিমার্জিত কনটেন্ট ক্রিয়েটরদের একজন হলেন উনি। যদি বলি দেশের সেরা পাঁচজন কনটেন্ট... ...বাকিটুকু পড়ুন

হাদিস অস্বীকার করে রাসূলের (সা.) আনুগত্য সম্ভব

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ১৩ ই মে, ২০২৪ দুপুর ২:৪৯



সূরাঃ ৪ নিসা, ৫৯ নং আয়াতের অনুবাদ-
৫৯। হে মুমিনগণ! যদি তোমরা আল্লাহ ও আখিরাতে বিশ্বাস কর তবে তোমরা আনুগত্য কর আল্লাহর, আর আনুগত্য কর রাসুলের, আর যারা তোমাদের... ...বাকিটুকু পড়ুন

=কবিতাগুলো যেনো এক একটি মধুমঞ্জুরী ফুল=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ১৩ ই মে, ২০২৪ বিকাল ৪:২০



©কাজী ফাতেমা ছবি
মনের মাধুরী মিশিয়ে যে কবিতা লিখি
কবিতাগুলো যেনো আমার এক একটি মঞ্জুরী লতা ফুল,
মনের ডালে ডালে রঙবাহারী রূপ নিয়ে
ঝুলে থাকে কবিতা দিবানিশি
যে কবিতার সাথে নিত্য বাস,
তাদের আমি... ...বাকিটুকু পড়ুন

পোষ্ট যদি ক্রমাগতভাবে ০, কিংবা ২/১'টি মন্তব্য পেতে থাকে, বুঝবেন যে, সোনাগাজী সেমি-ব্যানে আছে!

লিখেছেন সোনাগাজী, ১৩ ই মে, ২০২৪ বিকাল ৫:২৭



আপনার পোষ্ট যদি ক্রমাগতভাবে ০ কিংবা ১'টি মন্তব্য পেতে থাকে, তখন খোঁজ নিলে দেখবেন যে, সোনাগাজী সেমি-ব্যানে আছে!

কোন বিষয়ের উপর অনেক মানসম্পন্ন পোষ্ট লিখলেও সামুতে আপনি... ...বাকিটুকু পড়ুন

×