somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

শেখ হাসিনা কে নোবেল প্রাইজ দেওয়া হৌক! প্রসঙ্গঃক্রসফায়ার বন্ধ তাই বাংলাদেশে বর্তমানে সন্ত্রাসী-ছিনতাইকারীদের ১০০% মানবাধিকার রক্ষিত!

১৫ ই জুলাই, ২০০৯ রাত ১:৪১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :




আজকের এই লেখার কারণ হচ্ছে নিম্নের এই লিংক টি;






Click This Link

একজন নিরীরহ মানুষ কে বর্বরের মতন ছিনতাইকারীরা হত্যা করল সেটা ভেবেই শংকিত হয়ে উঠি। এই সরকারের তথাকথিত মানাবাধিকারের মায়াকান্না আসলে খুনী-ছিনতাইকারী-সন্ত্রাসী-চাদাবাজ-টেন্ডারবাজ-দখলবাজদের একান্ত পৃষ্ঠপোষক। তা না হলে হাইকোর্টের রায় যে ক্রসফায়ার অবৈধ ঘোষণার পর পরই ক্রমেই এই সমস্ত খুন-যখম সমানে বাড়বে কেন? পুলিশ, RAB সহ আইন-শৃঙ্খলা বাহিনী কি জানে না যে কারা এই অপরাধ করে? স্রেফ বিভিন্ন মন্ত্রী, এমপি, নেতারা এদের গডফাদার হওয়াতে পুলিশ, RAB এদের কে গ্রেফতার করতে পারে না। কারণ হাসিনাই চান না এরা গ্রেফতার ও অপরাধের মাত্রা কমে আসুক। বিগত ৭ বছর লুটপাট করতে পারে নি বিধায় আজকে ফ্রি ষ্টাইলে ছিনতাই-চাদাবাজী-খুন-যখম সহ ভয়ংকর অপরাধ একের পর এক ঘটে চলেছে। যদি মহাজোট সরকার সত্যিই দিনবদলের তথা ভালোর জন্য সরকার হত তো অপরাধীদের ক্রসফায়ারের মাধ্যমে দমন করতে পারত। কারণ হাইকোর্টই হৌক আর সুপ্রিম কোর্টই হৌক তারা কোন কালেই ফৌজদারী প্রশাসনের সহায়তা পাবে না এই ক্রসফায়ারের ক্ষেত্রে। এই সব সাজানো ঘটনায় কোন অপরাধী কে মারা হলে সরকারের সংশ্লিষ্ট প্রশাসনের কেউই বিচার বিভাগের কাছে স্বাক্ষী দিবে না যে নিহত অপরাধী কে আইন-শৃঙ্খলা বাহিনী হত্যা করেছে। বিএনপি-জামাত সরকারের সময় ২/৩ টি ঘটনা ছাড়া বাংলাদেশের সংখ্যাগরিষ্ঠ সাধারণ জনগণ সকল ক্রসফায়ারে নিহত অপরাধীদের পতনে স্বস্তির নিঃশ্বাস ফেলেছে। কিন্তু বিষয়টি মেনে নিতে পারেনি আলীগ, মানাবাধিকারের নামে কিছু হিজড়া সংগঠন, বেশ্যার চেয়েও অধম কিছু আইনজীবি যাদের টাকা উপার্জন কমে গিয়েছিল। তাই অবস্থা দৃষ্টে মনে হচ্ছে আমরা পুনরায় ১৯৯৬-২০০১ এর ভয়াল সন্ত্রাসের যূগে চলে গেছি। প্রকৃতপক্ষে এই ধরণের দিন বদলই আওয়ামী-বাকশালী গং চেয়েছিল। নতুবা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর হলে ৭ দিনের মধ্যে আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নতি হতে বাধ্য। কিন্ত ৬ মাসে যখন বিগত ৭ বছরের চেয়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ক্রমশ অবনতি ঘটছে সেই মাপকাঠিতে বলা চলে শেখ হাসিনা চাচ্ছেন বলেই উল্লেখিত অপরাধীরা দিন কে দিন বেপরোয়া হয়ে উঠছে যেখানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঠুটো জগন্নাথ। উপরন্ত তারা বাংলাদেশের সাধারণ মানুষ কে রীতিমত চ্যালেঞ্জ করছে যে পারলে ঠেকাও, স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে আমাদের সাথে আছেন।

সে যাই হৌক শেখ হাসিনার ডিজিটাল মহাজোট সরকার যখন খুনী-ছিনতাইকারী-সন্ত্রাসী-চাদাবাজ-টেন্ডারবাজ-দখলবাজদের সম্পূর্ণ মানবাধিকারের নিশ্চয়তা দিয়েছেন তাই তাকে বাংলাদেশের অপরাধীদের মানবাধিকার রক্ষার জন্য শান্তির ক্ষেত্রে নোবেল প্রাইজ দেওয়া হৌক! ব্লগারগণ কি বলেন?
সর্বশেষ এডিট : ১৫ ই জুলাই, ২০০৯ রাত ১:৫৪
৪টি মন্তব্য ৩টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

নেতানিয়াহুও গনহত্যার দায়ে ঘৃণিত নায়ক হিসাবেই ইতিহাসে স্থান করে নিবে

লিখেছেন ঢাকার লোক, ০৭ ই মে, ২০২৪ রাত ১২:৩৮

গত উইকেন্ডে খোদ ইজরাইলে হাজার হাজার ইজরাইলি জনতা নেতানিয়াহুর সরকারের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছে।
দেখুন, https://www.youtube.com/shorts/HlFc6IxFeRA
ফিলিস্তিনিদের উচ্ছেদ করার উদ্দেশ্যে নেতানিয়াহুর এই হত্যাযজ্ঞ ইজরায়েলকে কতটা নিরাপদ করবে জনসাধারণ আজ সন্দিহান। বরং এতে... ...বাকিটুকু পড়ুন

খুন হয়ে বসে আছি সেই কবে

লিখেছেন জিএম হারুন -অর -রশিদ, ০৭ ই মে, ২০২৪ রাত ২:৩১


আশেপাশের কেউই টের পাইনি
খুন হয়ে বসে আছি সেই কবে ।

প্রথমবার যখন খুন হলাম
সেই কি কষ্ট!
সেই কষ্ট একবারের জন্যও ভুলতে পারিনি এখনো।

ছয় বছর বয়সে মহল্লায় চড়ুইভাতি খেলতে গিয়ে প্রায় দ্বিগুন... ...বাকিটুকু পড়ুন

জাম গাছ (জামুন কা পেড়)

লিখেছেন সায়েমুজজ্জামান, ০৭ ই মে, ২০২৪ সকাল ৯:০৩

মূল: কৃষণ চন্দর
অনুবাদ: কাজী সায়েমুজ্জামান

গত রাতে ভয়াবহ ঝড় হয়েছে। সেই ঝড়ে সচিবালয়ের লনে একটি জাম গাছ পড়ে গেছে। সকালে মালী দেখলো এক লোক গাছের নিচে চাপা পড়ে আছে।

... ...বাকিটুকু পড়ুন

অনির্বাণ শিখা

লিখেছেন নীলসাধু, ০৭ ই মে, ২০২৪ দুপুর ১:৩১



রাত ন’টার মত বাজে। আমি কি যেন লিখছি হঠাৎ আমার মেজো মেয়ে ছুটতে ছুটতে এসে বলল, বাবা একজন খুব বিখ্যাত মানুষ তোমাকে টেলিফোন করেছেন।

আমি দেখলাম আমার মেয়ের মুখ উত্তেজনায়... ...বাকিটুকু পড়ুন

=ইয়াম্মি খুব টেস্ট=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ০৭ ই মে, ২০২৪ বিকাল ৪:১৪



©কাজী ফাতেমা ছবি
সবুজ আমের কুচি কুচি
কাঁচা লংকা সাথে
ঝালে ঝুলে, সাথে চিনি
কচলে নরম হাতে....

মিষ্টি ঝালের সংমিশ্রনে
ভর্তা কি কয় তারে!
খেলে পরে একবার, খেতে
ইচ্ছে বারে বারে।

ভর্তার আস্বাদ লাগলো জিভে
ইয়াম্মি খুব টেস্ট
গ্রীষ্মের... ...বাকিটুকু পড়ুন

×