somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

তারা রাজাকার এবং আমরা রাজাকার। রাজাকার নিপাত যাক।

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১:১৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

ফেইসবুক, পত্রিকা সব জায়গাতেই এখন রাজাকারদের ফাসির দাবিতে উত্তেজনা চলছে। আমি আর বাকি সবার মত রাজাকারদের ফাসি নিয়ে উদ্বিগ্ন্ নই।যারা পড়ছেন তারা আমাকে জামায়াতি বলার আগে বলে নিচ্ছি যে আমি ও তাদের বিচার চাই।৪২ বছর হয়ে গেছে, এখন তারা সবাই বয়স্ক। আজকে ফাসি না দিলেও কালকে এইগুলা এমনিতেও মরবে। এইগুলা মরলেও দেশের কোনো কিছু হবে না। কারণ এইগুলা ছাড়াও অনেক রাজাকার আমাদের আছে।
আমরা বাংলাদেশীরা পৃথিবীর সবচেয়ে উত্তম জাতি আবার এই আমরাই পৃথিবীর সবচেয়ে নিকৃষ্ট জাতি। ৫২ বা ৭১ এ যেসব বাংলাদেশী ছিল তারা প্রথম ক্যাটাগরিতে পরে আর ৭১ এর পরে যা আছি আমরা তা নিকৃষ্ট ক্যাটাগরির। প্রিয় পাঠক, মাথা গরম করবেন না। আমি এখনো শেষ করি নি। নিকৃষ্ট কেন বলব না? আমরা ৭১ এর এই রাজাকারদের ফাসির জন্য যেভাবে এক হয়েছি তা দেখলেই বোঝা যায় আমরা মুক্তিযোদ্ধ্যাদের প্রতি কতটা কৃতজ্ঞ। আসলেই কি তাই? ৫২'র ভাষা শহীদদের প্রতি ও অবশ্যই আমরা কৃতজ্ঞ।এর জন্যই তো তাদের রক্তের বিনিময়ে অর্জিত ভাষায় আমরা এখন কথা বলি না, গান শুনি না, নাটক দেখি না। তাই না? আর মুক্তিযোদ্ধ্যাদের রক্তের বিনিময়ের যে দেশ সেটাকে সরকার নামক হায়েনার হাতে ছেড়ে দিয়ে নিজেরা নিজেদের ব্যক্তিগত সম্পদ গড়তে ব্যস্ত। সেটা ঘুষ হোক, চোরাচালানি হোক বা পরের জিনিস মেরে খাওয়াই হোক বা যাই হোক তা দিয়ে কোনো কিছু যায় আসে না। আসে। যায় আসে।
পাকিস্তানিরা যদি আমাদের শাসক হত তাহলে দেশটা যেমন চলত তার চেয়েও মনে হয় খারপ চলছে এই দেশটা এখন। পাঠক আবারও অসন্তোষ প্রকাশ করবেন এখন আমি পাকিস্তান এর দালাল বলে। আমাদের অনেক পাকিস্তানি এবং ভারতীয় দালাল আছে। আমি তাদের ও রাজাকার বলছি। আমাদের যানজট সমস্যা, নিরাপত্তার অভাব, ধর্ষণ এসব নিয়ে সরকার কি করেছে? পাকিস্তানিরা থাকলেও তো আমাদের এসব ভয় ই থাকত তাই না? তো আমাদের নিজেদের সরকার দিয়ে কি ঘোড়়ার ডিমটা হলো? ক্রিকেটে পাকিস্তান কে সমর্থন দেয়া, ভারত কে সমর্থন দেয়া এগুলা কি রাজাকার এর কাজ নাকি বাংলাদেশীর? পাকিস্তানি দেখলে তাদের সাথে তাদের ভাষায় কথা বললে কি রাজাকার হয় না? যেই ভাষায় কথা বলার জন্য জীবন দিলাম, যারা আমাদের জীবন নিল। তাদের সাথে আমরা তাদের ভাষায় কথা বলছি।এটা কি রাজাকারী নয়?
আমাদের দেশের পণ্য বাদ দিয়ে আমরা ভারতীর পণ্যের জন্য মুখিয়ে থাকি। ঈদ এ তাদের ডিজাইেনের জামা কিনি।ভারতের থেকে কত কোটি টাকার দ্রব্য আমদানি হচ্ছে। ভারতের ব্যবসা উন্নত হচ্ছে আমরা যা মরা তাই রয়ে যাচ্ছি। আর আমাদের যেসব ব্যবসায়ী আছে তারা নামমাত্র কোয়ালিটি'র জিনিস তৈরী করছেন।বেশি লাভের আশায়। ফরমালিন দিচ্ছে খাবারে। এইসব কি রাজাকারী না? রাজাকার রা তো পাকিস্তানি দের সাথে হাত মিলিয়েছিল কিন্তু এদের তো কারো সাথে হাত মিলানোর দরকার পরে নি।তারা স্বাধীন দেশের স্বাধীন মানুষকে এমনিতেই মারছে।মানুষ কাজের জন্য বের হচ্ছে ঘর থেকে বাসায় আসছে লাশ হয়ে হয়ত ছিনতাইকারীর হাতে খুন হয়ে নয়তো গাড়ি চাপা পড়ে। আসলেই কি মানুষের জীবন এত নগন্য? আমাদের বাংলাদেশী সরকার কি করে? শাহবাগে এমন অনেক ক্যাটাগরির রাজাকার আবার ওই রাজাকারদের ফাসি চাচ্ছে।
কেউ কি কখনো এইসব নিয়ে চিন্তা করেছে? যে দেশে কিভাবে উত্পাদন বাড়ানো যায়? দেশের টাকা দেশের থাকুক। না। কেউ ভাবলেও হয়ত আর ভাবতে পারেনি বা ভাবার বাস্তবায়ন হয়নি।
আমরা এখন সবাই এক হয়েছি রাজাকারদের ফাসির দাবিতে। তারেক মাসুদ যখন মারা গেল তখন আমাদের এরকম ঝলসে ওঠার দরকার ছিল। সরকার পদক্ষেপ নিতে বাধ্য হত। আমাদের মৌলিক চাহিদা খাদ্য, বাসস্থান, চিকিত্সা, শিক্ষা, নিরাপত্তা এগুলা এতগুলা সরকার যখন ৪২ বছরে নিশ্চিত করতে পারে নাই তাহলে এই ফাসি তো আরো ৫০ বছর লাগবে। আমাদের মৌলিক চাহিদার জন্যে আমাদের এভাবে গর্জে ওঠা দরকার। কিন্তু আমরা যারা ইন্টারনেট এ সামু তে লেখালেখি করি তাদের মৌলিক জিনিসগুলো আছে আর যাদের নাই তাদের ঐগুলা নিশ্চিত করার জন্যে হয়ত খাটতে হচ্ছে বা চুরি, ছিনতাই করতে হচ্ছে। যদি জাগতেই হয় তবে যথাযথ কারণে জাগুন। এখনকার এই সময়কে ৭১ এর সাথে তুলনা যখন করছেন তখন আসলেই একটা বাংলাদেশ গড়ে তুলুন।
সর্বশেষ এডিট : ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৫৩
১টি মন্তব্য ১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:০২



ইউটিউব হুজুর বললেন, মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে। তখন নাকি নিজ যোগ্যতায় ঈমান রক্ষা করতে হয়। আল্লাহ নাকি তখন মুমিনের সহায়তায় এগিয়ে আসেন না। তাই শুনে... ...বাকিটুকু পড়ুন

মহিলা আম্পায়ার, কিছু খেলোয়ারদের নারী বিদ্বেষী মনোভাব লুকানো যায় নি

লিখেছেন হাসান কালবৈশাখী, ২৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:০৯



গত বৃহস্পতিবার ২৫ এপ্রিল প্রাইম ব্যাংক ও মোহামেডানের ম্যাচে আম্পায়ার হিসেবে ছিলেন সাথিরা জাকির জেসি। অভিযোগ উঠেছে, লিগে দুইয়ে থাকা মোহামেডান ও পাঁচে থাকা প্রাইমের মধ্যকার ম্যাচে নারী আম্পায়ার... ...বাকিটুকু পড়ুন

জানা আপুর আপডেট

লিখেছেন আরাফআহনাফ, ২৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৫৭

জানা আপুর কোন আপডেট পাচ্ছি না অনেকদিন!
কেমন আছেন তিনি - জানলে কেউ কী জানবেন -প্লিজ?
প্রিয় আপুর জন্য অজস্র শুভ কামনা।



বি:দ্র:
নেটে খুঁজে পেলাম এই লিন্ক টা - সবার প্রোফাইল... ...বাকিটুকু পড়ুন

×