‘কারফিউ হরতাল’ দেয়ার হুমকি নোমানের

নেতাকর্মীদের ওপর দমন পীড়ন বন্ধ না হলে চট্টগ্রামে ‘কারফিউ হরতাল’ দেয়ার হুমকি দিয়েছেন বিএনপি’র কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2013, 12:36 PM
Updated : 27 Nov 2013, 02:29 PM

অবরোধের দ্বিতীয়দিন বুধবার নগরীর ওয়াসার মোড়ে বিএনপি আয়োজিত সমাবেশে তিনি বলেন, বিএনপি চট্টগ্রামে শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করে আসলেও ক্ষমতাসীন দলের একনেতা বিএনপি নেতাদের বাসাবাড়িতে আগুন দেওয়ার হুমকি দিয়ে এ অঞ্চলের রাজনৈতিক পরিস্থিতিতে উত্তাপ ছড়িয়ে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা চালাচ্ছেন।

অবরোধে নগরীসহ বিভিন্ন স্থানে বিরোধীজোটের মিছিল-সমাবেশে দমন পীড়ন চালানো হচ্ছে দাবি করে তিনি বলেন, এসব বন্ধ না হলে চট্টগ্রামে কারফিউ হরতাল দেয়া হবে।

নগর বিএনপি’র সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খন্দকার, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মীর মোহাম্মদ নাছির উদ্দিন, নগর সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন প্রমুখ।

নির্বাচনের তফসিল প্রত্যাখ্যান করে মঙ্গলবার ভোর থেকে সারা দেশে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালন করছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। তবে দ্বিতীয় দফায় বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত তা বাড়ানো হয়েছে।

অবরোধের দ্বিতীয় দিন বুধবার সকাল থেকেই নগরীর কাজীর দেউরী, অলংকার মোড়, নিমতলা, একে খান মোড়, কর্নেল হাট ও সিটি গেইটে বিএনপি জামায়াত জোটের কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে।