somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

স্বাধীন দেশে ভারতীয় সৈন্য!!!!!!!!!!!!!!!

১৯ শে জানুয়ারি, ২০১৪ সকাল ৯:১০
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

একটি স্বাধীন দেশে পার্শ্ববর্তী দেশের সৈন্য হস্তক্ষেপ করবে এমনটি যেমনি কাম্য নয় তেমনি হতাশাব্যঞ্জক।

নানা রকম গুজব দেশের মধ্যে ছডিয়ে যাচ্ছে।

আমরা কান পাততে চায় না কারণ অযোক্তিকতার ধুয়া তুলি। আসলেও আমরা চায় না কখনও এমনটি হোক। এমনকি কখনও এমনটি ঘটুক। কিন্তু যদি ঘটে তাহলে কি হবে?

প্রশ্নটা স্বাভাবিক ভাবেই চলে আসে। কারণ খবরটা ইনকিলাবে প্রচারিত হওয়ার পরবর্তী ঘটনাবলী সন্দেহজনক।

প্রশ্ন হতে পারে কারণ? সরকার খবরটি প্রকাশের পর কোন উল্লেখযোগ্য উত্তর না দিয়ে পত্রিকাটির প্রকাশ বন্ধ করে দিয়েই ক্ষান্ত দিয়েছে। এটা যেন এমন নিজের পায়খানা ঢাকা দিতে মাটি চাপা দেওয়ার উদ্যোগ কিন্তু ওটা থেকে যে দুর্গন্ধও বের হতে পারে এটা সম্পর্ক সরকার বেখবর।

আমরা জানি স্বাধীনতা উত্তর বাংলাদেশকে ২৫ বছরের চুক্তিতে আবধ্য করতে ভারতের নির্লজ্জ উদ্যোগ এবং তাতে স্বাক্ষরও করতে এমনকি তা বাস্তবায়ন করে দেখিয়ে দিতে আমাদের শাসক গোষ্টীর নির্লজ্জ প্রয়াস। যা ভারতকে দিয়েছিল সম্পূর্ণ অন্যায়ভাবে সামরিক হস্তক্ষেপের অবাধ সুযোগ।

এছাড়াও হাজারো চুক্তি হয়েছে যার একটা ও ভারতকে মানতে দেখিনা যেমন ছিটমহল চুক্তিতে মুজিব বেরুবাড়ি দিয়ে গেল কিন্তু ভারত বিনিময়ে আমাদেরকে এখনও ঠকিয়ে যাচ্ছে। গঙ্গার পানি বন্টন চুক্তির কথা উঠলেই ভারত মুচকি হাসি উপহার দেয় এ যেন এমন আমাকে নেঙটো করে দিল ৫ টাকা দেবে বলে আর আমি ৫ টাকা চায়লেই কৈাতুক শুরু হয়ে গেল আর তখন আমিও লজ্জা পেয়ে হেসে দিলুম এই ছাড়া আর কি করার আছে।

আমি ভারতকে দোষ দেয় না কারণ ভারত এই সুযোগ নিতেই পারে কারণ এতে তারই লাভ ১০০%।%সে বেরুবাড়ি নিতেই পারে এটা তার স্বার্থ, সে ফারাক্কা বাধ দিতেই পারে এটা তার স্বার্থ, সে গঙ্গার পানি না দিতেই পারে এটা তার স্বার্থ আর এ স্বার্থ হাসিল করতে তার যা প্রয়োজন সে তাই করবে। কিন্তু আমার দেশের স্বার্থ বীরোধী কাজ করতে যে সরকার উদ্যোগ নেবে তাকে যদি আমি মীরজাফর বলতে এক মিনিট ও দেরী করি তাহলে কিন্তু আমার ধ্বংস আছে। এবং এ ধ্বংস এমন যা ভাবতেও গা শউরে ওঠে।

আমরা সরকারের উপর বিশ্বাস স্থাপন করতে পারছি না।অতি সমপ্রতি যে চুক্তিগুলো হয়েছে তার মধ্যে যে আবার ২৫ বছরের মৈত্রী চুক্তি হয়েছে কিনা তা কিন্তু আমরা জানিনা। আমরা ঐ চুক্তি সম্পর্ক সম্পূর্ণ অন্ধকারে। ভারত অন্যায় ভাবে ঐ চুক্তির আদলে আমার দেশের মধ্য দিয়ে ভারতীয় ভারী অস্ত্রপাতি নিয়ে গেল আর আমার সরকার ভঅরতের দেয়া গোলামীর অলাভজনক সুদ ভীত্তিক টাকার লোভ আমাদেরকে দেখিয়ে গেল।

এই হল আমাদের করুণ পরিণতি। আমার কিছু বন্ধুর প্রশ্ন শুনে আমার অবাক লাগে যে আমার দেশের এমন সুগঠিত সৈন্য থাকতে কয়টা জামাত শিবির চ্যালা মারতে ভঅরতীয় সৈন্য আনতে হবে এটাতো আসলেই হাস্যকর।

আমি হাসি কারণ এটাতো আসলেই হাস্যকর। কিন্তু এর একটা বাস্তবতা আছে যেটা মনে হয় আমার বন্দুরা কখনও ভাবে না। প্রথম বাস্তবতা হল আমার দেশের সৈন্যের ইপর আওয়ামীলীগের ভরসা আজন্ম ছিল না আজও নেই। আর সেই কারণেই দেখি ৭৫ এর ঘটনা ঘটতে। আরও দেখি সম্প্রতি পিলখানা হত্যাকান্ডে কততগুলো দেশপ্রেমিক সৈন্যকে অন্যায়ভাবে মেরে ফেলতে। এখানেই থামি কেন বারবার সৈন্যবাহীনীর দায়িত্বশীল পদে পরিবর্তন আনতে আমরা কম দেখিনি আরও শুনি জয়ের মুখে “ সেনাবাহীনীতে এমন সাহসী আর কেউ নেই যে বা যারা কিনা ক্যু ঘটাতো সাহস রাখে”।

আরও একটা বিষয় সামনে আনতে পারি।এবার পাতানো ভোটের আগে সেনাবাহীনী নামানো হয়েছিল সেখানে যৈাথবাহীনীর অন্যায় কাজে সেনাবাহীনার হস্তক্ষেপ আমরা দেখেছি।

এই কারণে বলি আমার দেশের সৈন্যর উপর আওয়ামীলীগের আজন্ম ভীতী আছে।

আর কিছু দিন আগে বেগম খালেদা জিয়া কিন্তু সরাসরি বলে ছিল যে আপনাদেরতো চেনা যায় না আপনারা কোন দেশের? বাংলা বোঝেন?

কথাটা কিন্তু উড়িয়ে দেওয়ার মত নয়। কারণ সেনা, নৌ, পুলিশ, বিজিবির উর্ধতনদের তিনবারের প্রধানমন্ত্রী হিসেবে তার চেনা থাকার কথা না এটা অযোক্তিক। সেখানে নতুন মুখ দেখলে তিনি প্রশ্ন করবেন স্বাভাবিক।

আরও তো বলাযায় হরতাল অবরোধের সময় কিছু কিছু মুখ বার বার সামনে এসেছে যেগুলো পত্রিকাগুলো ছেপেছে।

আরও বলতে পারি সাতক্ষীরায় আমার যারা বন্ধু আছে তাদের কাছে শূনলে তারা যা উততর দেয় তাহল স্থানীয়রা ১০০% শিয়র করেছে যে তারা এমন কিছু দেখেছে।

প্রশ্ন হতে পারে আমি এটা প্রমাণ করতে নামছি কিনা বা এটা হলে আমার লাভ কিনা?

শোনেন আমি যেমন চায় না তেমনি আপনারাও চান না আমরা একটা দালাল রাজ্যে পরিণত হই। কিন্তু এটার সম্ভাবনা দেখা দিলে আপনি বসে থাকলে ভুল করবেন।

আমার দেশ বন্ধ হল সরকার বল্ল জিঘাংসা ছড়ানো হচ্ছে!!!! কিন্তু সেটা ছিল ভিত্তিহীন। দিগন্ত, ইসলামিক টিভি বন্ধ হল সরকার খোড়া যুক্তি দেখালো অথচ সেটার পেছনে সত্য কারণ লুকায়িত ছিল। সাগর-রুনির হত্যাকান্ডতেও সরকারের হাত ছিল।

এই সব গুলোই আমাকে ভাবতে বাধ্য করছে কারণ একই ভাবে ঘটল ইনকিলাব বন্ধ হওয়ার ঘটনা।

আমি আবারও বলছি আমরা কউ দালাল রাজ্যের নাগরিক হতে চায় না, চায় না, চায়না।

আর কাদের সিদ্দিকীর কথা ” জামাত ৪২ বছর যা দেখেছিল তা আমরা আজ ৪২ বছর পরে এসে উপলব্ধি করছি এই জন্য জামাতকে এখন আমার ভাল বলতে দিধা হয় না”
৯টি মন্তব্য ৮টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

সভ্য জাপানীদের তিমি শিকার!!

লিখেছেন শেরজা তপন, ১৭ ই মে, ২০২৪ রাত ৯:০৫

~ স্পার্ম হোয়েল
প্রথমে আমরা এই নীল গ্রহের অন্যতম বৃহৎ স্তন্যপায়ী প্রাণীটির এই ভিডিওটা একটু দেখে আসি;
হাম্পব্যাক হোয়েল'স
ধারনা করা হয় যে, বিগত শতাব্দীতে সারা পৃথিবীতে মানুষ প্রায় ৩ মিলিয়ন... ...বাকিটুকু পড়ুন

রূপকথা নয়, জীবনের গল্প বলো

লিখেছেন রূপক বিধৌত সাধু, ১৭ ই মে, ২০২৪ রাত ১০:৩২


রূপকথার কাহিনী শুনেছি অনেক,
সেসবে এখন আর কৌতূহল নাই;
জীবন কণ্টকশয্যা- কেড়েছে আবেগ;
ভাই শত্রু, শত্রু এখন আপন ভাই।
ফুলবন জ্বলেপুড়ে হয়ে গেছে ছাই,
সুনীল আকাশে সহসা জমেছে মেঘ-
বৃষ্টি হয়ে নামবে সে; এও টের... ...বাকিটুকু পড়ুন

যে ভ্রমণটি ইতিহাস হয়ে আছে

লিখেছেন কাছের-মানুষ, ১৮ ই মে, ২০২৪ রাত ১:০৮

ঘটনাটি বেশ পুরনো। কোরিয়া থেকে পড়াশুনা শেষ করে দেশে ফিরেছি খুব বেশী দিন হয়নি! আমি অবিবাহিত থেকে উজ্জীবিত (বিবাহিত) হয়েছি সবে, দেশে থিতু হবার চেষ্টা করছি। হঠাৎ মুঠোফোনটা বেশ কিছুক্ষণ... ...বাকিটুকু পড়ুন

আবারও রাফসান দা ছোট ভাই প্রসঙ্গ।

লিখেছেন মঞ্জুর চৌধুরী, ১৮ ই মে, ২০২৪ ভোর ৬:২৬

আবারও রাফসান দা ছোট ভাই প্রসঙ্গ।
প্রথমত বলে দেই, না আমি তার ভক্ত, না ফলোয়ার, না মুরিদ, না হেটার। দেশি ফুড রিভিউয়ারদের ঘোড়ার আন্ডা রিভিউ দেখতে ভাল লাগেনা। তারপরে যখন... ...বাকিটুকু পড়ুন

মসজিদ না কী মার্কেট!

লিখেছেন সায়েমুজজ্জামান, ১৮ ই মে, ২০২৪ সকাল ১০:৩৯

চলুন প্রথমেই মেশকাত শরীফের একটা হাদীস শুনি৷

আবু উমামাহ্ (রাঃ) হতে বর্ণিত। তিনি বলেন, ইহুদীদের একজন বুদ্ধিজীবী রাসুল দ. -কে জিজ্ঞেস করলেন, কোন জায়গা সবচেয়ে উত্তম? রাসুল দ. নীরব রইলেন। বললেন,... ...বাকিটুকু পড়ুন

×