somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

সংখ্যা ও রাশি অনুযায়ী ক্যারিয়ার (রাশিচক্রের ভিত্তিতে ক্যারিয়ার বিষয়ক এক্সক্লুসিভ পোস্ট) না দেখলে মিস করবেন

২৭ শে ডিসেম্বর, ২০১২ বিকাল ৩:২২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

অনার্স-মাস্টার্সের নম্বর আর পড়া শেষে ঠিকঠাক চাকরি পাওয়া, এই বিষয় দু'টো পুরো কুমেরু-সুমেরু। এ ক্ষেত্রে প্রয়োজন আগাম প্রিপারেশন, ঠিকঠাক গাইডেন্স এবং অবশ্যই মোটিভেশন। কিন্তু এগুলোই কি সব? বোধ হয় না। চাকরি পাওয়ার ব্যাপারে 'লাক ফ্যাক্টর' ভীষণ গুরুত্বপূর্ণ। অতএব যুদ্ধে নামার আগেই যদি আমরা এই 'লাক' সম্পর্কে একটু জ্ঞান নিয়ে নিই, তাহলে ক্ষতিটা কোথায়! তা ছাড়া, আমরা সকলেই যে নিজেদের চাকরি নিয়ে সারাজীবন সুখে-শান্তিতে থাকব, তারই বা নিশ্চয়তা কই! (এখন তো সরকারি চাকরিতেও পেনশনের গল্প নেই!) আমরা বরং নিউমেরোলজি এবং হরোস্কোপ অনুযায়ী আমাদের পজিশনটা একটু ঝালিয়ে নিতে পারি।

নিচের টেবিলটায় নজর বুলাই। ঠিক এভাবে যদি আমাদের নাম লিখে অঙ্ক করি, তাহলে সবশেষে একটি সংখ্যা পাব, মানে ১ থেকে ৯ অবধি (নিচের টেবিল দেখুন)। এখন এই নম্বরগুলো নিয়ে আলোচনা করে দেখব, কার ক্যারিয়ার গ্রাফ কী সাজেস্ট করছে।

১. ভবিষ্যতের লিডার আপনি। ক্রিয়েটিভ জগত্ আপনার জন্য দারুণ অপশন। উন্নতির সম্ভাবনা প্রবল কর্পোরেট জগতে। ব্যবসা শুরু করলেও মন্দ হবে না। নিজের মালিক নিজে হওয়ার মধ্যে একটা আলাদা ব্যাপার তো রয়েছে, তাই না!

২. হেল্পিং হ্যান্ড হিসেবে আপনি দারুণ। আপনাকে ছাড়া যেকোনো প্রজেক্ট উত্রানো অসম্ভব। তবে সেক্ষেত্রে প্রয়োজনীয় রিকগনিশন না জুটতেও পারে। বেস্ট অপশন, সরকারি চাকরি।

৩. দু'বছর অন্তর বেশি প্যাকেজসহ চাকরি বদলের পরিবর্তে সুখে-শান্তিতে দিন কাটানোই আপনার আলটিমেট ইচ্ছে। সরকারি চাকরি তো বটেই, এমনকি অভিনয় জগত্ও হতে পারে আপনার গন্তব্য।

৪. আপনার চিন্তা-ভাবনা খুব গঠনমূলক। ক্রিয়েটিভ জগতে আপনি খুবই ভালো করবেন। কর্পোরেট জগতে বড় পোস্টের জন্যও প্রস্তুতি নিতে পারেন।

৫. আপনার চিন্তা-ভাবনা অন্যদের চেয়ে আলাদা। যে চাকরিতে তেমন চাপ থাকে না, সে রকম চাকরির পরীক্ষায় বসতে পারেন আপনি।

৬. সহকর্মী হিসেবে আপনাকে পাওয়া হলো ভাগ্যের ব্যাপার। দারুণ ক্রিয়েটিভ, দারুণ অ্যানার্জেটিক। আপনার চাকরির অভাব হবে না।

৭. আপনি যতটা জানেন, ঠিক ততটাই প্রকাশ করতে ভালোবাসেন। এ ক্ষেত্রে দারকার সঠিক পথের সন্ধান। বেসরকারি চাকরিতে দেখতে পারেন। স্কুল শিক্ষক, ব্যাংক কর্মচারী হিসেবেও কাজ করতে পারবেন।

৮. আপনার শারীরিক দক্ষতা এবং মানসিক জোর অন্যদের চেয়ে বেশি। সমস্যা হলো, বড় কিছু নিয়ে এত ভাবেন যে, ছোটখাটো ব্যাপারগুলো ফসকে যায়। যেকোনো কর্পোরেট হাউজে ম্যানেজার লেভেল বা মিডিয়া ইন্ডাস্ট্রিতে কাজ করতে পারেন।

৯. আপনি মনে মনে একটু আদর্শবাদী। জগতে কিন্তু আদর্শ চলে না। দেশ বা চিন্তা ছেড়ে নিজের ক্যারিয়ার বা ভবিষ্যত্ নিয়ে চিন্তা করাই উচিত। এ ক্ষেত্রে শিক্ষকতা, মিডিয়া জব, ডাক্তারি, আইন হলো আপনার জন্য বেস্ট অপশন।

জেডিয়াক সাইন অনুযায়ী

অ্যারিস (২১ মার্চ - ২০ এপ্রিল)
আপনার জন্য বেস্ট ক্যারিয়ার অপশন হলো আর্কিটেকচার বা মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, ডাক্তারি খেলার জগত্। অবশ্য ব্যবসার ব্যাপারেও আপনার মাথা দারুণ পাকা।

টরাস (২১ এপ্রিল - ২১ মে)
আপনারা হলেন ইনভেস্টমেন্ট গুরু। নিজস্ব বিজনেস হল বেস্ট অপশন। তবে মিউজিক, ফিল্ম, মিডিয়ার মতো ক্রিয়েটিভ জগতেও কাজ করতে পারেন।

জেমিনি (২২ মে - ২২ জুন)
টাকা-পয়সার ব্যাপারে আপনারা বেশ সাবধানী। তবে মাঝেমধ্যে মানুষ চিনতে ভুল করেন। মিডিয়ায় বা শিক্ষকতা করতে পারেন।

ক্যান্সার (২৩ জুন - ২৩ জুলাই)
অতিরিক্ত অর্থের লোভ সমস্যা আনতে পারে। ব্যবসা থাকলে উন্নতির সুযোগ আছে। শিক্ষকতা বা সরকারি চাকরিরও চেষ্টা করতে পারেন।

লিও (২৪ জুলাই - ২৩ আগস্ট)
কপাল চওড়া নয় বলে পার্টনারশিপ বিজনেস থেকে দূরে থাকা উচিত। বিজনেসে না নেমে নিশ্চিত চাকরির খবর নিতে পারেন।

ভার্গো (২৪ আগস্ট - ২৩ সেপ্টেম্বর)
বেসরকারি কোম্পানির বড় পোস্টেও কাজ করতে পারেন। তবে রিসার্চ ওরিয়েন্টেড ফিল্ডে সাফল্য পাওয়ার চান্স বেশি।

লিব্রা (২৪ সেপ্টেম্বর - ২৩ অক্টোবর)
ক্রিয়েটিভ জগতের যেকোনো প্রোফাইলে অ্যাপ্লাই করতে পারেন। তবে নিজের ব্যবসার ব্যাপারে রিস্ক একদম না!

স্করপিও (২৪ অক্টোবর - ২২ নভেম্বর) হেলথ রিলেটেড যেকোনো ফিল্ডেই আপনি হিট। গান বা ফিল্মের জগতেও ভালো করবেন। বেসরকারি সংস্থার ম্যানেজমেন্ট পোস্টের জন্য মানানসই।

সাজিটেরিয়াস (২৩ নভেম্বর - ২১ ডিসেম্বর)
রাজনীতি থেকে শিক্ষকতা, যেকোনো ধরনের প্রশাসনিক চাকরিতে সাফল্য পাবেন। স্পোর্টসফিল্ডে পরদর্শী হলে অবশ্যই ক্যারিয়ার অপশন হিসেবে নিতে পারেন। অভিনয়ও করতে পারেন।

ক্যাপ্রিকর্ন (২২ ডিসেম্বর - ২০ জানুয়ারি)
ব্যবসা বা কাজের ব্যাপারে আপনি খুবই চালাক। বেসরকারি চাকরিতে পদোন্নতি নিশ্চিত। আইন বা শিক্ষকতার পেশাতেও সাফল্য পেতে পারেন।

অ্যাকোয়ারিয়াস (২১ জানুয়ারি - ১৯ ফেব্রুয়ারি)
আপনারা আদর্শে বিশ্বাসী। নিজের টাকা-পয়সা নিয়ে মোটেও চিন্তিত নই। শিক্ষকতা ছাড়া কিছু ভাববেন না। ভাবলে, 'আদর্শর ভূত মাথা থেকে তাড়াতে হবে।

পিসেস (২০ ফেব্রুয়ারি - ২০ মার্চ)
আপনারা সাচ্চা পারফর্মার। অ্যাকাউন্টস থেকে শুরু করে গানের লাইভ শো, সুযোগ পেলে আপনারা যেকোনো স্টেজই মাত করে দেবেন।

দৃষ্টি আকর্ষণ: ক্যারিয়ার, লাইফ স্টাইল, স্বাস্থ্য, বিনোদন, তথ্য প্রযুক্তিসহ এ ধরনের আরও অসংখ্য ফিচার দেখতে এখানে ক্লিক করতে পারেন


৩টি মন্তব্য ১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

পুরনো ধর্মের সমালোচনা বা ধর্মীয় অনুভূতিতে আঘাত করেই নতুন ধর্মের জন্ম

লিখেছেন মিশু মিলন, ১৬ ই মে, ২০২৪ সকাল ৭:১৫

ইসলামের নবী মুহাম্মদকে নিয়ে কটূক্তির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তিথি সরকারকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে এক বছরের জন্য সমাজসেবা অধিদপ্তরের অধীনে প্রবেশনে পাঠানোর... ...বাকিটুকু পড়ুন

ডেল্টা ফ্লাইট - নিউ ইয়র্ক টু ডেট্রয়ট

লিখেছেন ঢাকার লোক, ১৬ ই মে, ২০২৪ সকাল ৮:২৬

আজই শ্রদ্ধেয় খাইরুল আহসান ভাইয়ের "নিউ ইয়র্কের পথে" পড়তে পড়তে তেমনি এক বিমান যাত্রার কথা মনে পড়লো। সে প্রায় বছর দশ বার আগের ঘটনা। নিউ ইয়র্ক থেকে ডেট্রিয়ট যাবো,... ...বাকিটুকু পড়ুন

ল অব অ্যাট্রাকশন

লিখেছেন সায়েমুজজ্জামান, ১৬ ই মে, ২০২৪ সকাল ৮:৪৫

জ্যাক ক্যান ফিল্ডের ঘটনা দিয়ে লেখাটা শুরু করছি। জ্যাক ক্যানফিল্ড একজন আমেরিকান লেখক ও মোটিভেশনাল স্পিকার। জীবনের প্রথম দিকে তিনি হতাশ হয়ে পড়েছিলেন। আয় রোজগার ছিলনা। ব্যাংক অ্যাকাউন্টে অর্থ ছিলনা।... ...বাকিটুকু পড়ুন

চরফ্যাশন

লিখেছেন এম ডি মুসা, ১৬ ই মে, ২০২৪ সকাল ১০:৫৯



নয়নে তোমারি কিছু দেখিবার চায়,
চলে আসো ভাই এই ঠিকানায়।
ফুলে ফুলে মাঠ সবুজ শ্যামলে বন
চারদিকে নদী আর চরের জীবন।

প্রকৃতির খেলা ফসলের মেলা ভারে
মুগ্ধ হয়েই তুমি ভুলিবে না তারে,
নীল আকাশের প্রজাতি... ...বাকিটুকু পড়ুন

নতুন গঙ্গা পানি চুক্তি- কখন হবে, গ্যারান্টি ক্লজহীন চুক্তি নবায়ন হবে কিংবা তিস্তার মোট ঝুলে যাবে?

লিখেছেন এক নিরুদ্দেশ পথিক, ১৬ ই মে, ২০২৪ বিকাল ৫:২৬


১৬ মে ঐতিহাসিক ফারাক্কা দিবস। ফারাক্কা বাঁধ শুষ্ক মৌসুমে বাংলাদেশে খরা ও মরুকরণ তীব্র করে, বর্ষায় হঠাৎ বন্যা তৈরি করে কৃষক ও পরিবেশের মরণফাঁদ হয়ে উঠেছে। পানি বঞ্চনা এবং... ...বাকিটুকু পড়ুন

×