আমাদের কথা খুঁজে নিন

   

Double Meaning Song- লুকানো অশ্লীলতা

বুকের ভেতর বহুদূরের পথ.........
[CAUTION!!! ক্যাতা পোস্ট.....Read with care] বাংলা গানের অশ্লীলতা নিয়ে কয়েকটা পোস্ট দেখলাম গত কিছুদিন। তারমধ্যে একটা ফাহমিদ ভাইয়ের। একটা বিষয় মনে হলো বাদ পড়ে যাচ্ছে। আর সেটা হচ্ছে...হুম ঠিকই ধরেছেন শিরোনামে যেটা লিখেছি। ইদানিং জনপ্রিয় হওয়া একটি হিন্দি গান ফিল্মঃ বিল্লু বারবার নাচঃ শাহরুখ আর দিপীকা দেখা তুঝে দেখা ম্যায়নে হুয়া ম্যায় তো ক্রেজি (এ পর্যন্ত ঠিক আছে) তওবা মেরি তওবা মেরি কুড়ি হ্যায় তো সেক্সী (সেক্সী?.......আচ্ছা?) আজা মেরি বাহো মে তু আজা বেবী লাভ মি (এই বার লাইনে আইছে) আঅঁ আ আঅঁ আ আঅঁ আ আঅঁ আ (এই আওয়াজ গুলার মানে কি?) মুঝে তু জারা সি হাঁ ইস দিল মে এন্ট্রি দে (খাইসে, এন্ট্রি দিতে কয়! কোথায় এন্ট্রি? কিসের এন্ট্রি?) চুপা লে ইউ মুঝকো না রেহে কই এক্সিট (ঢুকতে দিবো মাগার বাইরাইতে দিবোনা...) হ্যায় লাভ মেরা হিট হিট সোঁড়িয়ে (কোথায় হিট? ক্যামনে হিট?) তো ফির ক্যায়সে খিট পিট সোঁড়িয়ে তো বেবী বড়ি ফিট ফিট সোঁড়িয়ে (ফিট না হইলে কি আর সঙ্গে নিয়া নাচতা?) না কর এয়সে খিট পিট্ খিট পিট্ (হ...ঠিক ঠাক মত নাচ, নাইলে কিন্তু পরের ছবিতে নিমুনা) কিছুদিন আগের আরেকটি জনপ্রিয় গান ফিল্মঃ ফির হেরাফেরি নাচঃ দিয়া মীর্জা আঁখো মে কাজল লাগাদে পিয়া প‌্যারো মে পায়েল সাজাদে পিয়া (আর কি কি করতে হইবো আম্মাজান... থুক্কু জানের জান) সাজাদে পিয়া সাজাদে পিয়া মুঝে প‌্যায়ার কি চাটনি চাটাদে পিয়া (কস কীরে মমিন....চাটাইয়া দিতে কয়?) এই রকম খাউজানি মার্কা লিরিকের সাথে সুনিধি চৌহানের 'খাই খাই' ভয়েস আর দিয়া মীর্জার 'জাম ঝাঁকুনি' ডান্স!! দুনিয়ায় যত রকমের ঝাঁকি আছে সব মনে হয় একবার করে ট্রাই করা হইছে চার মিনিটের এই আইটেম নাম্বারে।

৯০ এর দশকের একটি গান ফিল্মঃ মনে নাই... নাচঃ অনিল কাপুর আর জুহি চাওলা পুরান আমলের এক মালগাড়ির উপ্রে দুইজন নাচতাছে-- 'ইয়ে মাল গাড়ি মে ধাক্কা লাগা ধাক্কা লাগারে ধাক্কা লাগা' ধাক্কা কেমনে লাগাইতে হইবো নাচের মুদ্রার মাধ্যমে সেটাও অবশ্য দেখিয়ে দেয়া হচ্ছিলো। এবার ঢালিউডের বাংলা ছবি এই দিকে অবশ্য আমরা বলিউডের চেয়ে মাইলস এহেড। আমরা এখন আর ইশারা ইঙ্গিতে বিশ্বাস করিনা........ডাইরেক্ট অ্যাকশন। কিন্তু প্রাচীন আমলে যখন ফিল্মের লোকজন এতখানি খাচ্চর আই মিন অগ্রসর হয় নাই তখনকার একটা গান দিলাম। ফিল্মঃ সওদাগর নাচঃ অন্জু ঘোষ মনের এই ছোট্ট ঘরে আগুন লেগেছে হায়রে বেঁচে থাকা হলো দায় সজনী গো বেঁচে থাকা হলো দায় কোমর পানিতে নেমে ভেজা শরীরে মৃগী রোগীর মত অঙ্গ প্রত্যঙ্গ ঝাঁকিয়ে তখনকার উঠতি নায়িকা অন্জু এই নাচ নেচেছিলেন।

আগুন যে কোথায় লেগেছিলো সেটা একটা গবেষনার ব্যাপার বটে। পাদটীকাঃ ক্রমাগত সুশীল পোস্ট দিতে দিতে ব্লগের হিট যখন তলানিতে গিয়া ঠেকছে তখন আমার মহান গুরু 'ক্যাতাবাবা'র দেখানো তরীকা মতে একখান ক্যাতা পোস্ট দিলাম। আশা করি এই চান্সে হিট অনেক বাইড়া যাইবো। ........জয় ক্যাতাবাবা
 

অনলাইনে ছড়িয়ে ছিটিয়ে থাকা কথা গুলোকেই সহজে জানবার সুবিধার জন্য একত্রিত করে আমাদের কথা । এখানে সংগৃহিত কথা গুলোর সত্ব (copyright) সম্পূর্ণভাবে সোর্স সাইটের লেখকের এবং আমাদের কথাতে প্রতিটা কথাতেই সোর্স সাইটের রেফারেন্স লিংক উধৃত আছে ।