কয়েকদিন গত হয়ে গেল ভারতীয় এক ছাত্রীকে বাসের ভিতরে গনধর্ষন করার পর ১০০ কোটি জনগনের দেশের বিপ্লবী সাধীনচেতা জনগনের প্রতিবাদে সারা ভারত ও ভারতের পার্লামেন্ট ,উপমহাদেশ নড়বড় হয়ে প্রতিবাদের ্বজ্রকন্ঠের আওয়াজ যেন সারা দুনিয়াতে ছড়িয়ে পড়েছে। ভারত সরকার ক্ষমা চেয়ে ও যেন তাদের নিস্তার মিলতে রীতিমত হিমসীম খেতে হচ্ছে । এটাই হলো সত্যকারের দেশপ্রেমিক জনতার ৃস্টান্ত । অছচ বাংলাদেশ নামের জনগনের রক্ত যেন শীতল পানীয় । প্রতিদিন কোথাও না কোথাও চলছে দিব্য ফিল্মিস্টাইলে ধর্ষন ও গনধর্ষন কিন্তু সাধারন জনগন রাস্তায় নেমে তার প্রতিবাদ করা থাক দুরের কথা যেন তা চোখে দেখে ও না দেখার ভান করে ।
এই হলো বাংলাদেশ !এই দেশের জনগনের অন্যইয়ের কাছে পরাজিত হওয়ার যে প্রবনতা (কিছু লোক ছাড়া) আমার যথেস্ট সন্দেহ হয় ভারতীয়দের সরাসরি সহযোগিতা না থাকলে আদোও এই দেশ সাধীন করা যেত কি ?
অথচ প্রকাশ্য দিবালোকে লগি বইঠা দিয়ে ১১ জন তরতাজা মানুষকে পিঠিয়ে সর্বশেষ বিঃজিত নামে ছেলেকে প্রকাশ্য চাপাতি ও লাঠি দিয়ে কুপিয়ে হত্য করার পর এই সেই বাংগালীকে রাস্তায় দেখা গেলনা প্রতিবাদ করতে যেমন প্রতিবাদ হওয়া উচিত ছিল ধর্ষনের কারনে প্রতিবাদের চেয়ে ও বজ্র । অবশ্য ঠেলাখেকো এই বাংলার মানুষ শেষ পর্যন্ত নড়েচড়ে বসে যখন দেওয়ালে নির্যাতনের পিঠ ঠেকে যায়। তবে বড় কথা হলো কোনো সৈরচার সরকারকে যে এদেশে টিক্তে দেওয়া হয়নি এটাই এটা বড় সফলতা । তবে এটাকে দেশপ্রেম বলা যায় কিনা ?কারন সৈরচারের পতন হতে যে সময় লাগে ততক্ষনেতো দেশের অনেক ক্ষতি হয়ে যায়। দেশের ক্ষতিতো দেশপ্রেমিক জনতা নিরবে চেয়ে থেকে দেখতে পারেনা ।
কিন্তু বড় সমস্য হলো এদেশের নিরুত্তাপ ৃহত্তর যুবসমাজ । এরা যেন নিরামিষ ইমিগ্রেশন নিয়ে আসা নাগরিক । এদের মধ্য কোন কিছু করার সামর্থ্য নেই। আছে শুধু চুপে চুপে ঘরের কোনায় বসে বি এন পি আওইয়ামীলিগের ঢালাও সমালোচনা। কি হবে এইসব ঘরের কোনার সমালোচকদের দিয়ে?কবে হবে সেই ভারতীয় অহংকারের অলংকারের দেশপ্রেমিক বিপ্লবী জনতার মত?
এদেশের আমজনতা আবার কি পারবে সেই বিদ্রহী সাহসী সাধীনচেতা বাংলাদেশী হতে যারা কিনা পাকিস্থানী হানাদার ও জানোয়ারদের পরাজিত করেছিল ?
।
অনলাইনে ছড়িয়ে ছিটিয়ে থাকা কথা গুলোকেই সহজে জানবার সুবিধার জন্য একত্রিত করে আমাদের কথা । এখানে সংগৃহিত কথা গুলোর সত্ব (copyright) সম্পূর্ণভাবে সোর্স সাইটের লেখকের এবং আমাদের কথাতে প্রতিটা কথাতেই সোর্স সাইটের রেফারেন্স লিংক উধৃত আছে ।